• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MONEY HEIST AND JADAVPUR UNIVERSITY ACTOR LAUDS JU GRAFFITI WALL AND THE ARTIST SANJ

Money Heist and Jadavpur University : মানি হেইস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয় যোগ! কী দেখে প্রশংসায় পঞ্চমুখ ‘টোকিও’?

যাদবপুর বিশ্ববিদ্যালয় ও ওয়েব সিরিজ মানি হেইস্ট Representative Image

Money Heist and Jadavpur University : যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের প্রতিভায় মুগ্ধ মানি হেইস্ট সিরিজের অন্যতম জনপ্রিয় চরিত্র ‘টোকিও’ (Tokyo)।

  • Share this:

    #কলকাতা : এই মুহূর্তের জনপ্রিয়তম ওয়েব সিরিজ নিঃসন্দেহে ‘মানি হেইস্ট’ (Money Heist)। আর দেশের মধ্যে অন্যতম জনপ্রিয় নামি শিক্ষা প্রতিষ্ঠান যাদবপুর বিশ্ববিদ্যালয়। কিন্তু এই দুইয়ের মধ্যে যোগ? এমনটা বোধহয় কল্পনার বাইরে। কিন্তু সেটাই এবার হল। মানি হেইস্টের সঙ্গে আশ্চর্যভাবে জুড়ে গেল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Money Heist and Jadavpur University) নাম। কলকাতার শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়াদের প্রতিভায় মুগ্ধ সিরিজের অন্যতম জনপ্রিয় চরিত্র ‘টোকিও’ (Tokyo)। নিজেই জানালেন ভিডিও বার্তায়।

    আরও পড়ুন : মানিকে মাগে হিতে-র সঙ্গে বিমানের মধ্যেই এয়ার হোস্টেস-এর নাচ! ভিডিও ভাইরাল মুহূর্তে

    বিষয়টা এবার খোলসা করে বলা যাক। ‘মানি হেইস্ট’ সিরিজের অনুপ্রেরণাতেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Money Heist and Jadavpur University) দেওয়ালে ‘ডালি মাস্কে’র ছবি আঁকেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আরাত্রিকা বসু। সেই ছবি ‘দ্য যাদবপুর ইউনিভারসিটি’ নামের ইনস্টাগ্রাম প্রোফাইলে শেয়ার করা হয়। আর চোখে পরে যায় 'টোকিও'র। ফেসবুক লাইভে এসে রীতিমত উচ্ছ্বসিত প্রশংসা করেন তিনি। আর তাতেই আনন্দে ভাসছেন বিএ দ্বিতীয় বর্ষের দর্শনের ছাত্রী আরাত্রিকা-সহ বিশ্ববিদ্যালয়ের  (Money Heist and Jadavpur University) সঙ্গে যুক্ত ছাত্র-ছাত্রী ও প্রাক্তনীরা।

    বস্তুত, কলকাতার শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়ার এই শিল্পকর্ম দেখে মুগ্ধ উরসুলা কর্বাতু (Ursula Corbero) ওরফে টোকিও (Tokyo)। ভিডিও বার্তায় ভূয়সী প্রশংসা করেছেন তিনি। স্প্যানিশ (Spanish) ভাষাতেই নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন উরসুলা। এই অনুভূতি তাঁর কাছে ‘সারিয়াল’, সেকথাও জানিয়েছেন। ছবির ক্যাপশন দেখে তিনিও বলে উঠেছেন, “প্রতিরোধ দীর্ঘজীবী হোক।” ভিডিওর শেষে ভালবাসার চিহ্ন দেখিয়েও নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন উরসুলা (Ursula Corbero)।

    স্প্যানিশ ক্রাইম ড্রামা ‘মানি হেইস্ট’ ওরফে ‘লা কাসা দে পাপেল’। প্রথমে স্পেনের একটি চ্যানেলে সম্প্রচারিত হয়েছিল লিমিটেড সিরিজ হিসেবে। পরে স্ট্রিমিং জায়েন্ট নেটফ্লিক্স (Netflix) এই জনপ্রিয় সিরিজের স্বত্ব কিনে নেয়। নেটফ্লিক্সে সিরিজটি সম্প্রচারিত হওয়া মাত্রই তুমুল জনপ্রিয়তা পায়। আর মজার কথা স্প্যানিশ সিরিজটির সবথেকে বেশি দর্শক এবং অনুরাগী রয়েছেন এই ভারতেই। সিরিজে প্রফেসরের চরিত্রের পাশাপাশি প্রশংসিত হয় লিসবন, নাইরোবি, বারলিন, টোকিওর মতো চরিত্র। টোকিওর (Tokyo) চরিত্রে অভিনয় করেছেন স্পেনের অভিনেত্রী উরসুলা কর্বাতু (Úrsula Corberó)।

    আরও পড়ুন : "আপনাদের আসলে গসিপ চাই", নিজের লেখা বই প্রসঙ্গে বললেন প্রিয়াঙ্কা

    ‘মানি হেইস্ট’-এর সাম্প্রতিক এপিসোডে উরসুলা অভিনীত টোকিও চরিত্রের মৃত্যু দেখানো হয়েছে। তাতে বেশ আঘাত পেয়েছেন সিরিজের অনুরাগীরা। টোকিও চরিত্রের দামালপনা বেশি পছন্দ ছিল তাঁদের। টোকিওকে ট্রিবিউট জানিয়ে একটি ভিডিও-ও শেয়ার করা হয়েছে নেটফ্লিক্সের পক্ষ থেকে। যেখানে টোকিওর বিশাল চিত্র আঁকা হয়েছে। তবে টোকিও তথা উরসুলার পছন্দ হয়েছে বাংলার ছাত্রীর আঁকা দেওয়াল চিত্র। সে কথা জানিয়েছেন নিজেই।

    Published by:Sanjukta Sarkar
    First published: