Home /News /kolkata /
Midnight Rain alert in Kolkata|মধ্যরাতে ভয়াল দুর্যোগ সম্ভাবনা কলকাতায়, যুদ্ধকালীন প্রস্তুতি কলকাতা পুলিশের

Midnight Rain alert in Kolkata|মধ্যরাতে ভয়াল দুর্যোগ সম্ভাবনা কলকাতায়, যুদ্ধকালীন প্রস্তুতি কলকাতা পুলিশের

রাতে কলকাতায় ভয়াল ঝড়বৃষ্টির সম্ভাবনা।

রাতে কলকাতায় ভয়াল ঝড়বৃষ্টির সম্ভাবনা।

Midnight Rain alert in Kolkata সূত্রের খবর, শহরের যে কোনও পরিস্থিতি সামাল দেওয়ার জন্য কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের তরফে ২২ টি টিম প্রস্তুত রাখা হয়েছে।

  • Share this:

#কলকাতা: শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণাবর্ত।  জেট গতিতে পরিবর্তিত হচ্ছে কলকাতার আবহাওয়া (Midnight Rain alert in Kolkata)।দুর্যোগ সম্ভাবনায় যুদ্ধকালীন প্রস্তুতি নিচ্ছে কলকাতা পুলিশের  দুর্যোগ মোকাবিলা টিম।

সূত্রের খবর, শহরের যে কোনও পরিস্থিতি সামাল দেওয়ার জন্য (Midnight Rain alert in Kolkata) কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের তরফে ২২ টি টিম প্রস্তুত রাখা হয়েছে। এর মধ্যে  ভবানীপুর থানায় রয়েছে ২টি টিম। কালীঘাট থানায় রয়েছে ২ টিম। আলিপুর থানায়  থাকছে ১টি টিম। এছাড়া ওয়াটগঞ্জ, একবালপুর, নিউমার্কেট, পার্কস্ট্রিট এবং বডিগার্ড লাইনে একটি করে টিম থাকছে।

এর পাশাপাশি পাশাপাশি কলকাতার ৯টি ডিভিশনে দুর্যোগ মোকাবিলার (Midnight Rain alert in Kolkata) টিম মজুত রাখা হচ্ছে।.সাউথ ডিভিশনের টিম থাকবে পুলিশ ট্রেনিং স্কুলে। পিটিএস-এ আরও তিনটি  টিম আপৎকালীন পরিস্থিতির কথা মাথায় রেখে রাখা হচ্ছে। যে কোনও প্রয়োজনে পরিস্থিতি মোকাবিলার জন্য এই টিম গুলিকে ব্যবহার করা হবে।

আরও পড়ুন-কলকাতায় শুরু ঝড়বৃষ্টি! কতদিন চলবে, শিয়রে শমন কোন জেলার! রইল হাওয়া অফিসের হাই অ্যালার্ট

সূত্রের খবর, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন উপকূলে নিম্নচাপ আরও শক্তি বাড়িয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে রাতে কলকাতায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। বৃষ্টি চলবে বুধবারও। ইতিমধ্যেই পূর্ব বর্ধমান, কলকাতা ও বাকুড়ায় হলুদ সর্তকতা জারি হয়েছে। অর্থাৎ এই এলাকাগুলিতে ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টিপাত হতে পারে। এর চেয়েও বেশি বৃষ্টিপাত হতে পারে কলকাতা সংলগ্ন দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ঝাড়গ্রাম, হুগলি, উত্তর ২৪ পরগণায়।

কলকাতা ঝাড়গ্রাম হাওড়া হুগলি উত্তর ২৪ পরগনা ও পশ্চিম মেদিনীপুরে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। কোথাও কোথায় নিম্নচাপের প্রভাবে দমকা ৫০ কিমি ঝোড়ো হাওয়াও বইতে পারে। এই পরিস্থিতির কথা মাথায় রেখেই সতর্ক কলকাতা ও জেলাপুলি। সব মিলিয়ে আজকের রাত দুর্যোগ মোকাবিলা বাহিনীর জন্য চ্যালেঞ্জের।

-রিপোর্টার সুকান্ত মুখোপাধ্যায়

Published by:Arka Deb
First published:

Tags: Weather Update

পরবর্তী খবর