ফুলবাগানে মেট্রোর জট কাটলেও নিউ গড়িয়ায় মেট্রোর কাজ চালু নিয়ে সমস্যা

ফুলবাগানে কাজ চালু রাখতে চব্বিশ ঘণ্টা পাহারায় থাকবে পুলিশ। অন্যদিকে, নিউ গড়িয়ায় পুলিশি নিরাপত্তা না পেয়ে প্রকল্প এলাকা ছেড়ে পালালেন শ্রমিকরা।

Bangla Editor | News18 Bangla
Updated:Jul 01, 2018 06:59 PM IST
ফুলবাগানে মেট্রোর জট কাটলেও নিউ গড়িয়ায় মেট্রোর কাজ চালু নিয়ে সমস্যা
File Photo
Bangla Editor | News18 Bangla
Updated:Jul 01, 2018 06:59 PM IST

#কলকাতা: ফুলবাগানের জট কাটলেও নিউ গড়িয়ায় মেট্রোর কাজ চালু নিয়ে সমস্যা অব্যাহত। ফুলবাগানে কাজ চালু রাখতে চব্বিশ ঘণ্টা পাহারায় থাকবে পুলিশ। অন্যদিকে, নিউ গড়িয়ায় পুলিশি নিরাপত্তা না পেয়ে প্রকল্প এলাকা ছেড়ে পালালেন শ্রমিকরা। সব মিলিয়ে দু’জায়গাতেই দুষ্কৃতী দৌরাত্ম্যে পিছোল মেট্রোর কাজ।

ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের আওতায় সল্টলেক সেক্টর ফাইভ থেকে মেট্রো চলবে ফুলবাগান পর্যন্ত। ইতিমধ্যেই ফুলবাগানে মেট্রো স্টেশন তৈরির কাজ শুরু হয়েছে। সেই কাজে ইমারতি দ্রব্য সরবরাহ নিয়েই গন্ডগোলের শুরু। তার জেরেই আটকে যায় কাজ। অথচ এই কাজের জন্যই গত সাত বছর ধরে বন্ধ ফুলবাগানের রাস্তা। রাস্তা খোলার কথা ছিল আগামি সপ্তাহে।

ঠিকাদারি সংস্থা অবশ্য নির্দিষ্ট সময়ে এই কাজ শেষ করতে পারবে না। যদিও এরজন্য তাদের কোনও জরিমানা করা হবে না বলেই জানাচ্ছে কেএমআরসিএল।

ফুলবাগানে কাজ বন্ধের হুমকি ও ভয় দেখানোর অভিযোগে ইতিমধ্যেই পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। চব্বিশ ঘণ্টা পুলিশি নিরাপত্তার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে। যদিও এর বিপরীত ছবি নিউ গড়িয়ায়।

শহরের দুই প্রান্তে মেট্রো প্রকল্পের কাজ বন্ধে বিরক্ত রেল মন্ত্রক। নির্দিষ্ট সময়ে কাজ শেষ করতে না পারলে বরাদ্দ অর্থেও কাটছাঁট হতে পারে। যদিও রাজ্যের বক্তব্য, কাজ চালু রাখতে রেল মন্ত্রককে সবরকম সহযোগিতা করবে তারা।

First published: 06:59:11 PM Jul 01, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर