• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • METRO RAIL TO RUN 31 PAIRS OF STAFF SPECIAL TRAINS FROM MONDAY 28TH JUNE SDG

Kolkata Metro Rail: সোমবার থেকে আরও বাড়ছে স্টাফ স্পেশ্যাল মেট্রো, দেখে নিন নতুন সময়সূচি...

সোমবার থেকে আরও বাড়ছে স্টাফ স্পেশ্যাল মেট্রো। ফাইল ছবি।

যাত্রী সংখ্যা বাড়তে থাকায় স্টাফ স্পেশ্যাল ট্রেনের (Staff Special Metro) সংখ্যা বাড়াল মেট্রো রেল কর্তৃপক্ষ৷ (Metro Rail Kolkata)। ২৮ জুন অর্থাৎ সোমবার থেকেই চলবে বাড়তি স্টাফ স্পেশ্যাল মেট্রো।

  • Share this:

    #কলকাতা: যাত্রী সংখ্যা বাড়তে থাকায় স্টাফ স্পেশ্যাল ট্রেনের (Staff Special Metro) সংখ্যা বাড়াল মেট্রো রেল কর্তৃপক্ষ৷ (Metro Rail Kolkata)। ২৮ জুন অর্থাৎ সোমবার থেকেই চলবে বাড়তি স্টাফ স্পেশ্যাল মেট্রো। সোম থেকে শনিবার আপ এবং ডাউন মিলিয়ে মোট ৩১ জোড়া স্টাফ স্পেশ্যাল মেট্রো চলবে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত এই ৩১ জোড়া স্টাফ স্পেশাল মেট্রো রেক চালানো হবে।সকাল ৮.৩০-১১.৩০ মিনিট পর্যন্ত এবং বিকেল ৩.৪৫-সন্ধে ৬.৩০পর্যন্ত চলবে রেক।

    মেট্রো রেলের তরফে এ দিন বিবৃতি দিয়ে জানানো হয়েছে, আগামী সোমবার, ২৮ জুন থেকে আপ এবং ডাউন লাইন মিলিয়ে মোট ৬২ মেট্রো চালানো হবে৷ সকাল সাড়ে আট'টা থেকে এগারো'টা এবং বিকেল ৩.৪৫ মিনিট থেকে সন্ধে সাড়ে ছ'টা পর্যন্ত ১৫ মিনিট অন্তর দু' দিকেই মিলবে মেট্রো৷ সোমবার থেকে শনিবার পর্যন্ত এই পরিষেবা মিলবে৷

    ২৬ জুন থেকে স্টাফ স্পেশ্যাল ট্রেন চালানো শুরু করেছে মেট্রো রেল৷ মূলত নিজেদের কর্মীদের যাতায়াত এবং জরুরি পরিষেবার সঙ্গে যাঁরা যুক্ত তাঁদের সুবিধার্থে এই স্টাফ স্পেশ্যাল ট্রেন চালানো শুরু করে মেট্রো কর্তৃপক্ষ৷ প্রথমে সকাল এবং বিকেল মিলিয়ে মোট ৬ জোড়া ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয় হয়৷ কিন্তু যাত্রী সংখ্যা বাড়তে থাকায় প্রায় প্রতিদিন ভিড় বাড়ছিল৷ তাই ট্রেনের সংখ্যা বাড়িয়ে ২০ জোড়া করা হয়। কিন্তু তাতেও জাত্রীদের চাপ সামাল দিতে সমস্যাক হওয়ায় ২৮ জুন থেকে ফের বাড়ছে মেত্র। এ বারে ৬২টি মেট্রো চলবে কবি সুভাস থেকে দক্ষিনেশ্বরের মধ্যে।

    মেট্রোর তরফে এ দিনের জারি করা বিবৃতিতে জানানো হয়েছে স্বাস্থ্য পরিষেবা, পশু চিকিৎসা, পুলিশ, আদালত, ব্যাঙ্ক, সংশোধনাগার, বিদ্যুৎ পরিষেবা, পানীয় জল সরবরাহ, টেলিকম, ইন্টারনেট পরিষেবা, দমকল, নিকাশী, খাদ্য সরবরাহ, বিমা, শ্মশান, সংবাদমাধ্যমের কর্মী এবং সংশ্লিষ্ট পরিষেবার সঙ্গে যুক্তরা এই বিশেষ মেট্রোতে চড়তে পারবেন৷ স্মার্ট কার্ড ব্যবহার করেই স্টেশনে প্রবেশের অনুমতি মিলবে৷ তবে রবিবার এই মেট্রো পরিষেবা মিলবে না৷

    তথ্যঃ আবীর ঘোষাল। 

    Published by:Shubhagata Dey
    First published: