• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • নারদ স্টিংয়ের টাকার উৎস কী? ম্যাথুকে ফের তলব সিবিআইয়ের

নারদ স্টিংয়ের টাকার উৎস কী? ম্যাথুকে ফের তলব সিবিআইয়ের

File Photo

File Photo

নারদ তদন্তে প্রাক্তন সিইও ম্যাথু স্যামুয়েলের ভূমিকা নিয়েই উঠছে প্রশ্ন। সিবিআইকে দেওয়া ম্যাথুর তথ্য অনুযায়ী, তহেলকা ইন্ডিয়ার টাকায় স্টিং অপারেশন করা হয়।

  • Share this:

    #কলকাতা: নারদ তদন্তে প্রাক্তন সিইও ম্যাথু স্যামুয়েলের ভূমিকা নিয়েই উঠছে প্রশ্ন। সিবিআইকে দেওয়া ম্যাথুর তথ্য অনুযায়ী, তহেলকা ইন্ডিয়ার টাকায় স্টিং অপারেশন করা হয়। কিন্তু তহেলকার দাবি, ম্যাথুকে কোনও টাকাই দেওয়া হয়নি। এখানেই প্রশ্ন, তাহলে এই স্টিং অপারেশন কার টাকায় হয়? কেনই বা স্টিংয়ের পরিকল্পনা করা হয়? সিবিআই সূ্ত্রে খবর, জিজ্ঞাসাবাদ করতে ম্যাথুকে ফের তলব করা হতে পারে। তথ্য জানতে তহেলকার তৎকালীন ডিরেক্টর তথা সাংসদ কেডি সিংকেও তলব করতে পারে সিবিআই।

    নারদ তদন্ত নিয়ে এবার ধন্দে সিবিআই। নারদের প্রাক্তন সিইও ম্যাথু স্যামুয়েলের ভূমিকা নিয়েই উঠছে একাধিক প্রশ্ন। স্টিং অপারেশনের জন্য বিপুল ফান্ড কোথা থেকে পেলেন ম্যাথু? তা নিয়েই তৈরি হয়েছে ধোঁয়াশা। প্রসঙ্গত গত মার্চ মাসে নারদ তদন্তের অনুসন্ধান পর্বে সিবিআই ম্যাথুকে পনেরোটি প্রশ্নের একটি তালিকা পাঠায়। তাতে স্টিং অপারেশনের টাকার উৎস নিয়েও জানতে চাওয়া হয়।

    ম্যাথুকে সিবিআইয়ের প্রশ্ন

    সিবিআই- স্টিং অপারেশনের টাকার উৎস কী? ম্যাথু- তহেলকা ইন্ডিয়া ৮৫ লক্ষ টাকা দেয়।

    এরপর সিবিআই তহেলকাকে নোটিস পাঠিয়ে জানতে চায়---

    তহেলকাকে সিবিআইয়ের প্রশ্ন ------------------------------ - কেন এই স্টিং করা হয়েছিল? - তহেলকা কি নিজেই স্টিং অপারেশন করে? - না কি কারও নির্দেশে স্টিং অপারেশন করা হয়?

    তহেলকা সিবিআই-র নোটিসে জানায়,

    তহেলকা ইন্ডিয়ার দাবি ----------------------------- ম্যাথু স্যামুয়েলকে কোনও টাকাই দেওয়া হয়নি।

    যদিও ম্যাথু স্যামুয়েলের দাবি, তহেলকা ইন্ডিয়ার থেকেই টাকা পেয়েছিলেন তিনি।

    ম্যাথুর পালটা দাবি ---------------------- - তহেলকার এই দাবি মিথ্যে - ২০১৪ সালে গণেশচন্দ্র অ্যাভিনিউয়ে অ্যালকেমিস্টের অফিসে টাকা দেওয়া হয় - তহেলকার দুই কর্মী রাগা ও মনিকা সিং টাকা দেন - দিল্লির অফিসের নির্দেশেই এই টাকা দেওয়া হয় - নির্দেশ দেন তহেলকা ইন্ডিয়ার তৎকালীন ডিরেক্টর তথা সাংসদ কেডি সিং - হাইকোর্টে এ সংক্রান্ত নথি জমা দেওয়া হয়েছে - প্রয়োজনে তিনি সিবিআইকেও সেই নথি দেবেন

    টাকার উৎস নিয়ে জানতে সিবিআই ফের তলব করতে পারে ম্যাথু স্যামুয়েলকে। এছাড়াও জানুয়ারি মাসের প্রথম সপ্তাহেই কেডি সিংকেও জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হতে পারে বলে সিবিআই সূত্রে খবর।

    First published: