শুভ্রা কুণ্ডুর সঙ্গে কী সম্পর্ক ? সে বিষয়েই মনোজকে জিজ্ঞাসাবাদ করবে ইডি-র ভিজিলেন্স দল

শুভ্রা কুণ্ডুর সঙ্গে কী সম্পর্ক ? সে বিষয়েই মনোজকে জিজ্ঞাসাবাদ করবে ইডি-র ভিজিলেন্স দল
শুভ্রা কুণ্ডুর সঙ্গে কী সম্পর্ক? ? সে বিষয়েই মনোজকে জিজ্ঞাসাবাদ করবে ইডি-র ভিজিলেন্স দল

শুভ্রা কুণ্ডুর সঙ্গে কী সম্পর্ক? ? সে বিষয়েই মনোজকে জিজ্ঞাসাবাদ করবে ইডি-র ভিজিলেন্স দল

  • Share this:

    #কলকাতা: অপসারিত ইডি কর্তা মনোজ কুমারকে জেরা করতে কলকাতায় ইডি-র স্পেশাল ভিজিল্যান্সের তিন জনের দল। দুটি পথে তদন্ত শুরু করেছে ওই দলটি। প্রথমেই খতিয়ে দেখা হচ্ছে, সিসিটিভি ফুটেজ। ওই ফুটেজে যে তারিখ দেখা গিয়েছে সেদিন অফিস থেকে ছুটি নিয়েছিলেন মনোজ। ফলে, ছুটি নিয়ে কীভাবে তিনি তদন্ত চালাচ্ছিলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে।

    রোজভ্যালির ১৫ কোটি টাকা বিদেশে সরাতে তাঁর কোনও ভূমিকা ছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া, তদন্তকারীদের নজরে  মনোজ কুমারের সম্পত্তি। ইতিমধ্যেই তদন্তকারীদের হাতে মনোজের সম্পত্তি নিয়ে বেশকিছু সূত্র হাতে এসেছে। তদন্তকারীরা জানতে পেরেছেন, নিউটাউনে মনোজের একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্ট আছে। উত্তরপাড়ায় তাঁর নামে সম্পত্তি রয়েছে। তাঁর কয়েকটি দামি গাড়িও রয়েছে। এছাড়া, গত কয়েক বছরে মোটা টাকার বিনিময়ে কলকাতার কয়েকটি অভিজাত ক্লাবের সদস্যপদও নেয় মনোজ। তাঁর ব্যাঙ্ক ব্যালেন্সও খতিয়ে দেখা হচ্ছে। সাতটি চিটফান্ড মামলার তদন্তকারী অফিসার মনোজ। তদন্তের গতি কমল কীভাবে সেই প্রশ্নও উঠে আসছে তদন্তে। আজ, সিজিও কমপ্লেক্সে অন্যান্য ইডি কর্তাদের সঙ্গে কথা বলেন তদন্তকারী দলের সদস্যরা।

    ইডি আধিকারিক মনোজ কুমার ও শুভ্রা কুণ্ডুর সিসিটিভি প্রকাশ্যে আসার পর থেকেই জল্পনা শুরু হয়ে গিয়েছিল বিভিন্ন মহলে ৷ সাসপেন্ড করা হয় ইডি আধিকারিককে ৷ মঙ্গলবারই কলকাতা পুলিশের তরফে জানানো হয় যে খুব শীঘ্রই লালবাজারে ডেকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে গৌতম কুণ্ডু স্ত্রী শুভ্রা কুণ্ডকে ৷ কিন্ত তাকে না ডেকে বুধবারই একটি আবাসনে গিয়ে শুভ্রাকে কয়েক ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে গোয়েন্দা আধিকারিকরা।


    বৃহস্পতিবার মনোজ কুমারের তদন্তে কলকাতায় পৌঁছেছে ইডি-র ভিজিলেন্স দল ৷ ৭ দিনের মধ্যে তদন্ত শেষের নির্দেশ ইডি-র ৷ ম্যাডাম রোজভ্যালির সঙ্গে কী সম্পর্ক? শুভ্রার সঙ্গে যোগসূত্র নিয়ে জিজ্ঞাসাবাদ করবেন তদন্তকারীরা ৷ আপাতত সাসপেনশনে রয়েছেন মনোজ কুমার ৷

    রোজভ্যালি কর্তার স্ত্রী শুভ্রা কুণ্ডুর সঙ্গে ইডি আধিকারিকের যোগ সামনে আসতেই কড়া পদক্ষেপ নেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ৷ নিরপেক্ষ তদন্তের স্বার্থে শুভ্রা কুণ্ডুর ঘনিষ্ঠ ইডি আধিকারিক মনোজ কুমারকে সরানোর সিদ্ধান্ত নেয় এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট ৷ শুভ্রা কুণ্ডুর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের ভিডিও ফুটেজ প্রকাশ্যে আসে। তারপরেই ওই ইডি কর্তাকে তদন্ত থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

    সম্প্রতি কালোটাকা পাচার নিয়ে তদন্ত করতে গিয়ে কলকাতা পুলিশের হাতে উঠে এল চাঞ্চল্যকর এই তথ্য ৷ হদিশ পায় একটি ভিডিওর ৷ সেখানে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ED-র পূর্বাঞ্চলের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মনোজ কুমারের সঙ্গে দেখা গিয়েছে গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডুকে ৷ মনোজ কুমার ইডি-র তরফে রোজভ্যালিকাণ্ডের তদন্ত করছিলেন ৷ তার সঙ্গে শুভ্রা কুণ্ডুকে দেখা যাওয়ার পর থেকেই শুরু হয়ে গিয়েছে জল্পনা ৷ ওই দু’জনকে একসঙ্গে কলকাতা এয়ারপোর্টে দেখা গিয়েছে ৷ এমনকী দিল্লির এক হোটেলেও তাদের দু’জনকে একসঙ্গে চেক-ইন করতে দেখা যায় ৷ প্রশ্ন ওঠে ইডি কর্তার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে কী রোজভ্যালি মালকিনের ?

    First published:

    লেটেস্ট খবর