Home /News /kolkata /
Mamata Letter To Modi: কেন্দ্রের বঞ্চনায় সোচ্চার মমতা, মোদিকে লিখলেন চিঠি! তুললেন একগুচ্ছ অভিযোগ...

Mamata Letter To Modi: কেন্দ্রের বঞ্চনায় সোচ্চার মমতা, মোদিকে লিখলেন চিঠি! তুললেন একগুচ্ছ অভিযোগ...

প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর প্রতীকী ছবি।

প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর প্রতীকী ছবি।

Mamata Letter To Modi: শুধু ১০০ দিনের কাজের টাকাই নয়, আবাস যোজনাতেও কেন্দ্র টাকা দিচ্ছে না বলে চিঠিতে স্পষ্ট নিজের অভিযোগ জানান রাজ্যের মুখ্যমন্ত্রী।

  • Share this:

#কলকাতা: ১০০ দিনের কাজ করে টাকা পাচ্ছেন না রাজ্যের মানুষ। নবরূেপ টাউন হলের উদ্বোধনে গিয়ে প্রকাশ্যেই বৃহস্পতিবার সরকারকে নিশানা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই শেষ নয়, ১০০ দিনের কাজের টাকা নিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে অভিযোগ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর বিলম্ব না করে অবিলম্বে বিষয়টিতে প্রধানমন্ত্রীর মধ্যস্থতার অনুরোধ জানিয়েছেন মমতা (Mamata Letter To Modi)।

শুধু ১০০ দিনের কাজের টাকাই নয়, আবাস যোজনাতে ও কেন্দ্র টাকা দিচ্ছে না বলে চিঠিতে স্পষ্ট নিজের অভিযোগ জানান রাজ্যের মুখ্যমন্ত্রী। তিনি চিঠিতে লেখেন, আবাস যোজনায় রাজ্য এক নম্বরে থাকা সত্বেও এই ক্ষেত্রেও অনুদান দিতে দেরি করছে কেন্দ্র। এই নিয়েও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছেন মমতা (Mamata Letter To Modi)।

১০০ দিনের কাজের টাকা নিয়ে সোচ্চার মমতা ১০০ দিনের কাজের টাকা নিয়ে সোচ্চার মমতা

এদিন টাউনহল উদ্বোধনে ফের কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন কেন্দ্র তো টাকা দিচ্ছেই না উল্টে রাজ্যের টাকায় থাবা বসাচ্ছে। এদিনের অনুষ্ঠানে রাজ্যের আমলাদের জন্য একাধিক পদোন্নতি এবং অনুদানের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে রাজ্যে আরও জেলা বাড়তে পারে বলে ইঙ্গিত দিয়েছেন তিনি।

আরও পড়ুন : প্রশাসনের উদ্যোগে জল? মিষ্টি হাব থেকে সরে এলেন ব্যবসায়ীরা, লিখিত জানালেন 'আসল কারণ'

বৃহস্পতিবার নবরূপে টাউন হলের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা পুরসভার উদ্যোগে নতুন করে সাজানো হয়েছে টাউন হল। সেই টাইন হলের উদ্বোধনে গিয়েই ফের কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে সরব হয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী অভিযোগ করেছেন ২০২১ সালের ডিসেম্বর মাস থেকে রাজ্যকে একটি টাকা দিচ্ছে না কেন্দ্র। বকেয়া পড়ে রয়েছে অনেক টাকা। এমনকী রাজ্যে ১০০ দিনের কাজের টাকা দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন তিনি।

আরও পড়ুন : বৌবাজারে আচমকা পাঁচ পাঁচটি বাড়িতে ফাটল! মেট্রোরেলের কাজের জের? নাকি অন্য 'ভিলেন'?

গরিব মানুষরা কাজ করছেন অথচ টাকা পাচ্ছেন না। কেন্দ্র একটি টাকাও দিচ্ছে না বলে প্রকাশ্যেই অভিযোগ করেছেন মমতা। উল্টে রাজ্যের টাকায় কেন্দ্র থাবা বসাচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। সেইসব অভিযোগ চিঠিতে স্পষ্ট করেই লিখেছেন মুখ্যমন্ত্রী। নির্দিষ্ট বিষয়গুলিতে নির্দিষ্ট মন্ত্রণালয় যাতে দ্রুত ও অবিলম্বে ব্যবস্থা নেয় সেই বিষয়ে প্রধানমন্ত্রীর মধ্যস্থতা চেয়েই এই চিঠি মমতার।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: CM Mamata Banerjee, PM Narendra Modi

পরবর্তী খবর