• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MAMATA BANERJEE WILL VISIT SSKM HOSPITAL ONCE IN A WEEK FOR BETTER HEALTH INFRASTRUCTURE SDG

Mamata Banerjee|| 'এক সপ্তাহ-১৫ দিন অন্তর এসএসকেএমে বসব', আচমকা কেন এমন সিদ্ধান্ত মমতার?

মমতা বন্দ্যোপাধ্যায়।

Mamata Banerjee at SSKM: 'প্রতি সপ্তাহের বৃহস্পতিবার বা ১৫ দিন অন্তর এখানে বস', বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতাল পরিদর্শনে গিয়ে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: 'প্রতি সপ্তাহের বৃহস্পতিবার বা ১৫ দিন অন্তর এখানে বসব। হাসপাতাল আমার জন্য গুরুত্বপূর্ণ একটা জায়গা। স্বাস্থ্যভবনটা যেহেতু যেতে দূর হয়, তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি ১৫ দিন অন্তর ১০-১২ জনকে নিয়ে আমি এখানে এসে বসব।” বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতাল পরিদর্শনে গিয়ে এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    এ দিন প্রায় চার ঘণ্টা এসএসকেএমে ছিলেন তিনি। সেখানে রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম, এসএসকেএমের অধিকর্তা এবং সিনিয়র চিকিৎসকরা ছিলেন মুখ্যমন্ত্রীর সঙ্গে। তাঁদের সঙ্গে রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা করেন মমতা। এরপর বেরিয়ে আওয়ার সময় জানান, এর পর থেকে ১৫ দিন অন্তর এসএসকেএমে এসে এই ধরনের বৈঠক করবেন তিনি।

    বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টে নাগাদ এসএসকেএমে পৌঁছন মমতা। হাসপাতাল পরিদর্শনের পর স্বাস্থ্যসচিব এবং চিকিৎসকদের সঙ্গে বৈঠক করেন। এরপর মুখ্যমন্ত্রী বলেন, 'রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো সংক্রান্ত নজরদারি এসএসকেএম হাসপাতাল থেকেই আপাতত চালানো হবে। ১৫ দিন অন্তর এসএসকেএমে স্বাস্থ্যসচিব এবং চিকিৎসকদের সঙ্গে বৈঠক করে স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ের জেনে নেব।'  মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘‘রাজ্যে বড় পাঁচটি হাসপাতাল যেহেতু কলকাতায় রয়েছে। অনেক সময় অনেক হাসপাতালে সমস্যা থাকে। তাই সেই সব সমস্যা সমাধানে স্বাস্থ্যসচিব আমার সঙ্গে থাকবেন। কখনও মুখ্যসচিবকেও সঙ্গে নিয়ে আসব।' উল্লেখ্য, আগামী সপ্তাহের বৃহস্পতিবারও তিনি এসএসকেএম যেতে পারেন বলে জানিয়েছেন। সেদিন ঘণ্টাখানেক সেখানে থাকবেন।

    প্রসঙ্গত, উল্লেখ্য, রাজ্যে ক্ষমতায় আসার পর থেকে স্বাস্থ্য ব্যবস্থাকে ঢেলে সাজানোর সিদ্ধান্ত নেন মমতা বন্দ্যোপাধায়। সেই মতো প্রত্যেক জেলাতেই একটা করে মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল তৈরি হয়েছে। মাঝে মধ্যে হাসপাতালগুলিতে সারপ্রাইজ ভিজিটও করেন তিনি। কিন্তু এরপরেও সরকারি হাসপাতালগুলিকে নিয়ে একাধিক অভিযোগ সামণে আসে। কখনও বেড নেই তো কখনও আবার রেফারের অভিযোগ ওঠে। তার ওপর করোনার তৃতীয় ঢেউ আসা সময়ের অপেক্ষা। এই অবস্থায় আগেভাবে পরিকাঠামো তৈরির জন্যে সরকারি হাসপাতালগুলিকে নবান্নের তরফে নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু নির্দেশ দেওয়া হলেও কী কাজ হচ্ছে? এ বার সে বিষয়টিও এসএসকেএমে বসে মনিটারিং করবেন রাজ্যের প্রশাসনিক প্রধান। তাই মুখ্যমন্ত্রীর এমন সিদ্ধান্ত বলে মনে করছে অয়াকিবহাল মহল।

    Published by:Shubhagata Dey
    First published: