• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Mamata Banerjee : মাধ্যমিক-উচ্চমাধ্যমিক-জয়েন্টে নজিরবিহীন সাফল্য! ১৪০০ কৃতীকে সংবর্ধনা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের...

Mamata Banerjee : মাধ্যমিক-উচ্চমাধ্যমিক-জয়েন্টে নজিরবিহীন সাফল্য! ১৪০০ কৃতীকে সংবর্ধনা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের...

কৃতীদের মুখ্যমন্ত্রীর সংবর্ধনা

কৃতীদের মুখ্যমন্ত্রীর সংবর্ধনা

Mamata Banerjee: ভার্চুয়াল মাধ্যমে ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা : আগামী ২রা সেপ্টেম্বর মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, জয়েন্ট  (Madhyamik, Higher Secondary, Joint Entrance 2021) এবং তফসিলি জাতি ও উপজাতির কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবারের মত এবারেও ১৪০০-এর বেশি কৃতি পড়ুয়াকে সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী। ভার্চুয়াল মাধ্যমে ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কৃতি ছাত্র ছাত্রীরা থাকবেন বিভিন্ন জেলার হেডকোয়ার্টার বা মহকুমা শাসকের দপ্তরে। সেখান থেকেই ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা জানানো হবে।

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের প্রথম ১০ তম স্থান পর্যন্ত ছাত্র-ছাত্রীদের বরাবরই সংবর্ধনা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারেও সেই সংবর্ধনার রীতি বজায় রাখছেন মুখ্যমন্ত্রী। অন্তত নবান্ন সূত্রে তেমনটাই খবর। আগামী ২রা সেপ্টেম্বর নবান্ন সভাঘরে কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন জেলার কৃতি ছাত্র ছাত্রীরা জেলাশাসকের অফিস বা এসডিও অফিসে থাকবেন। সেখান থেকেই ভার্চুয়ালি সংবর্ধনা জানাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই সেই তৎপরতা শুরু করেছে রাজ্য স্কুল শিক্ষা দপ্তরও।

করোনা আবহে এবছর মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক (Madhyamik, Higher Secondary, Joint Entrance 2021) পরীক্ষা না হলেও জয়েন্ট পরীক্ষা হয়েছে। এক এক করে প্রকাশিত হয়েছে ফল। মাধ্যমিকে একবার একশো শতাংশ পাশের নজির গড়েছে ছাত্র ছাত্রীরা। উচ্চ মাধ্যমিকে প্রথমে ৯৭ শতাংশ পাশ করলেও পরবর্তীকালে করোনা পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের ভাবাবেগকে সম্মান জানিয়ে রাজ্য সকরকারের মধ্যস্থতায় সকলকেই পাশ করিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

এরপরেই প্রকাশিত হয় রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল। পরীক্ষার ২০ দিনের মাথায় ফল প্রকাশ সেখানেও ৯৯ শতাংশ পাশ করেছে। প্রথম হয়েছেন রহড়া রামকৃষ্ণ মিশনের পাঞ্জজন্য দে। দ্বিতীয় বাঁকুড়া জেলা স্কুলের সৌম্যজিত দত্ত। এবং তৃতীয় ব্রতীন মণ্ডল শান্তিপুর মিউনিসিপাল স্কুলের ছাত্র বলে জানিয়েছেন জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের সভাপতি।

এবার এই সব কৃতি ছাত্র-ছাত্রীদের ও এস সি এস টি পড়ুয়াদের স্বীকৃতি জানাবেন খোদ মুখ্যমন্ত্রী। আগামী ২রা সেপ্টেম্বর ভার্চুয়াল প্ল্যাটফর্মে হবে এই সম্বর্ধনা অনুষ্ঠান। প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে রাজ্যের পরীক্ষার্থীদের প্রতি শুরু থেকেই অত্যন্ত সহানুভূতিশীল রাজ্য সরকার। এর আগে মূল্যায়ন পদ্ধতি নিয়ে পরীক্ষার্থীদের সঙ্গে নিজে কথা বলেন মুখ্যমন্ত্রী। তাদের মতামত নেন।  এবার পরীক্ষার সাফল্যে তাঁদের উৎসাহ দিতেই এই সম্বর্ধনা অনুষ্ঠানের আয়োজন করছে রাজ্য সরকার।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Sanjukta Sarkar
First published: