• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Mamata Banerjee in Mumbai: অসুস্থ উদ্ধবের বদলে পুত্র আদিত্য, মুম্বই সফরের শুরুতেই ঝড় তুলবেন মমতা

Mamata Banerjee in Mumbai: অসুস্থ উদ্ধবের বদলে পুত্র আদিত্য, মুম্বই সফরের শুরুতেই ঝড় তুলবেন মমতা

মমতার সঙ্গে বৈঠকে যারা...

মমতার সঙ্গে বৈঠকে যারা...

Mamata Banerjee in Mumbai: মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মুম্বই সফরকে ঘিরেই এখন আলোড়ন পড়েছে জাতীয় রাজনীতিতে। কংগ্রেসের জোটসঙ্গী শিবসেনা, কংগ্রেসকে ছাড়া জাতীয় স্তরে বিজেপি বিরোধী জোট সম্ভব নয় বলা শরদ পাওয়ারের সঙ্গে মমতার বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ।

  • Share this:

    #কলকাতা: মুম্বই যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee in Mumbai)। এদিন দুপুরেই মুম্বই রওনা দিয়েছেন তিনি। তার আগে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, ''আমি মুম্বই যাচ্ছি মিটিং আছে। বক্তৃতা দেওয়ার জন্য আমায় ডেকেছেন। বিজিবিএস (মুম্বইয়ের শিল্প সম্মেলন) আছে। উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করতে চাই। কিন্তু উদ্ধব অসুস্থ। ডাক্তার দেখা করার অনুমতি দিচ্ছে না। ওঁর ছেলে, আদিত্যর সঙ্গে দেখা হবে, সঞ্জয় রাউতও থাকবেন। আমি সিদ্ধি বিনায়ক মন্দিরে যাব। শরদ পাওয়ারের সঙ্গে দেখা করব।''

    আর মমতার এই মুম্বই সফরকে ঘিরেই এখন আলোড়ন পড়েছে জাতীয় রাজনীতিতে। কংগ্রেসের জোটসঙ্গী শিবসেনা, কংগ্রেসকে ছাড়া জাতীয় স্তরে বিজেপি বিরোধী জোট সম্ভব নয় বলা শরদ পাওয়ারের সঙ্গে মমতার বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ। রাজনৈতিক মহলের একাংশের মতে, কংগ্রেসকে বাদ দিয়ে এখন মমতা বন্দ্যোপাধ্যায়কেই বিজেপি বিরোধী প্রধান মুখ হিসেবে তুলে ধরতে চাইছে তৃণমূল। সেই লক্ষ্যে এই মুম্বই সফরে কংগ্রেসের দুই 'সঙ্গী' দলের শীর্ষ নেতার সঙ্গে বৈঠক করে সমস্ত বিষয়গুলি তুলে ধরতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    আরও পড়ুন: NRC নিয়ে কী অবস্থান কেন্দ্রের? তৃণমূল সাংসদের প্রশ্নের জবাব দিল শাহের মন্ত্রক

    তবে, উদ্ধবের সঙ্গে দেখা না হলেও তাঁর পুত্র আদিত্যের সঙ্গে বৈঠকেই 'জোটবদ্ধ' হওয়ার বার্তা দিয়ে আসবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, গত রবিবার দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, মুম্বই থেকেই বিজেপি বিরোধী জোটের সলতে পাকানোর কাজটা শুরু করতে চান তিনি। তবে, এই সফরে রাজনৈতিক 'মোলাকাত'-এর পাশাপাশি থাকছে রাজ্যে বিনিয়োগ নিয়ে আসার বড় পরিকল্পনাও। সেই সূত্রেই মুম্বইয়ের শিল্প সম্মেলনেও যোগ দেবেন মুখ্যমন্ত্রী। এই শিল্প সম্মেলনে দেশের তাবড় তাবড় শিল্পপতিরা উপস্থিত থাকবেন বলে খবর।

    আরও পড়ুন: বঙ্গ বিজেপি-তে প্রশান্ত কিশোরের গোপন লোক! মারাত্মক অভিযোগ তথাগত রায়ের

    মুখ্যমন্ত্রী বিকেলে পৌঁছলেও মঙ্গলবার রাতে মুম্বই পৌঁছনোর কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। ঘোষিত উদ্দেশ্য শিল্প সম্মেলনে উপস্থিতি হলেও, মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মুম্বই সফর রাজনৈতিকভাবে বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। এমনকী মুম্বইয়ে বিশিষ্ট জনদের সঙ্গেও বৈঠক করতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। আর একটি বৈঠকও করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠক হতে পারে শাহরুখ খানের সঙ্গে।

    Published by:Suman Biswas
    First published: