West Bengal Election 2021: phase 3 আজও কেন্দ্রীয় বাহিনীকে অপব্যবহার, কমিশন নীরব দর্শক: মমতা

West Bengal Election 2021: phase 3 আজও কেন্দ্রীয় বাহিনীকে অপব্যবহার, কমিশন নীরব দর্শক: মমতা

কমিশনের ভূমিকায় ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়।

বুথে বুথে কমিশনের তাণ্ডবে এই তৃতীয় দফাতেই নীরব দর্শক কমিশন। এমনটাই অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

  • Share this:

    #কলকাতা: আরও একবার সিআরপিএফ তাণ্ডব নিয়ে সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুথে বুথে কমিশনের তাণ্ডবে এই তৃতীয় দফাতেই নীরব দর্শক কমিশন। এমনটাই মত মমতা বন্দ্যোপাধ্যায়ের।

    মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইটারে লিখেছেন, আরও একবার কেন্দ্রীয় বাহিনীর অপব্যবহার করা হচ্ছে। জায়গায় জায়গায় কেন্দ্রীয় বাহিনী উর্দি পরেই তৃণমূলের ভোটারদের বাধা দিচ্ছে। একটি দলের পক্ষে ভোট করানো হচ্ছে। আমাদের তরফে বারংবার অভিযোগ করা হলেও এবারেও কমিশন নীরব।

    প্রসঙ্গত কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অভিযোগ নতুন নয়। দ্বিতীয় দফাতেও তৃণমূলের পক্ষ থেকে বারংবার অভিযোগ করা হয় ভোটের কাজে কেন্দ্রীয় বাহিনীকে কার্যত ব্যবহার করছে কেন্দ্র। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে নিশানা করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে। তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশেই ভয় দেখাচ্ছে আধাসামরিক বাহিনী। বিশেষত তাঁর কেন্দ্র নন্দীগ্রাম থেকেই ভোটের আগের দিন থেকেই নানা অভিযোগ আসে। কমিশনে তৃণমূল জানায়, কোথাও আগের দিন রাতে হুমকি দিয়ে আসছে বাহিনী। কোথাও ভোটারের পরিচয়পত্র দেখতে চাইছে তারা, যা বেএক্তিয়ার। এদিন একটি বেসরকারি সংবাদমাধ্যমের ভিডিও প্রমাণ হিসেবে ক্লিপ তুলে ধরে আরও একবার অভিযোগ করলেন মমতা।

    মমতার অভিযোগের প্রেক্ষিতে জানানো, এ দিন ভোটগ্রহণ শুরু হতেই নানা জায়গা থেকে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ আসে সিআরপিএফ এর বিরুদ্ধে। গোঘাটের ফুলঝোরে বাহিনীকে ঘিরে বিক্ষোভও দেখায় সাধারণ মানুষ। অভিযোগ তারা মারধর করেছে সাধারণ মানুষকে। সাতসকালে অভিযোগ এসেছে রায়দিঘি থেকেও। এই কেন্দ্রের ২৪ নং বুথে মহিলা ভোটারদের বিজেপির পক্ষে ভোট দেওয়ার জন্য ধমকি দিচ্ছে কয়েকজন সিআরপিএফ জওয়ান।

    Published by:Arka Deb
    First published: