Home /News /kolkata /

Madan Mitra: 'সেই বর্ষণমুখর রাত', কবিগুরু তর্পণে মদন মিত্র, শুনে নিন তাঁর রবীন্দ্রসঙ্গীত

Madan Mitra: 'সেই বর্ষণমুখর রাত', কবিগুরু তর্পণে মদন মিত্র, শুনে নিন তাঁর রবীন্দ্রসঙ্গীত

মদন মিত্রের ফেসবুক পেজ থেকে

মদন মিত্রের ফেসবুক পেজ থেকে

Madan Mitra Sings Rabindrangeeast: মদনের এই মিউজিক ভিডিয়োতে দেখা গিয়েছে, এক পুরনো দিনের ঘটনার কথা মনে করছেন তিনি। যে সময়ে কেন্দ্রীয় রেলমন্ত্রী ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: 'কালারফুল বয়', মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তাঁকে শিরোপা দিয়েছিলেন এক রঙিন চরিত্রের। তিনি তো সত্যিই রঙিন, তাই তাঁর গলায় বার বার উঠে এসেছে গান। ভোটের আগে, পরে, তাঁর তৈরি একের পর এক মিউজিক ভিডিয়ো মাতাল করে দিয়ে রাজ্যকে। সেই মদন মিত্রকে (Madan Mitra) মুখ্যমন্ত্রীই বলেছিলেন রবীন্দ্রসঙ্গীত গাওয়ার কথা, সেই মতো কাজে লেগে পড়লেন মদনও। সম্প্রতি তাঁর ফেসবুক পেজ থেকে কবি তর্পণ নামে একটি মিউজিক ভিডিয়ো মুক্তি পেয়েছে, যেটিতে দেখা যাচ্ছে, রবীন্দ্রসঙ্গীতে কণ্ঠ দিয়েছেন মদন। মদনের গলায় শোনা গিয়েছে, পুরানো সেই দিনের কথা।

    'ওহ লাভলি' দিয়ে যাত্রা শুরু মদনের। বিজেপি-কে তীব্র আক্রমণ করে বিধানসভা ভোটের আগেই একটি মিউজিক ভিডিয়ো প্রকাশ করেছিলেন তিনি। গেয়েছিলেন নিজেও। সেই ভিডিয়ো বিপুল জনপ্রিয়তা লাভ করে। শেষে মদনের কণ্ঠে 'ওহ লাভলি'-এই শব্দবন্ধ শুনতে নানা দিক থেকে উপচে পড়তে থাকে অনুরোধ। শেষে দুর্গাপুজোর মুখে আরও একটি গান প্রকাশ করেছিলেন মদন মিত্র। সেখানে তানপুরা হাতে দেখা গিয়েছিল কামারহাটির বিধায়ককে। এ বার একে বারে সরাসরি রবীন্দ্রসঙ্গীত।

    আরও পড়ুন: ডেস্টিনেশন গোয়া! মমতা অভিষেকের জোড়া সফরে কি নতুন সমীকরণের ইঙ্গিত?

    মদনের এই মিউজিক ভিডিয়োতে দেখা গিয়েছে, এক পুরনো দিনের ঘটনার কথা মনে করছেন  তিনি। যে সময়ে কেন্দ্রীয় রেলমন্ত্রী ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই দিনের কথা মনে করে গাইতে শুরু করছেন রবীন্দ্রসঙ্গীত। ভিডিয়োয় চমকে দেওয়ার মতো উপস্থিতি আছে রবীন্দ্রনাথের মতো দেখতে সেই মানুষটির, যাঁকে নিয়ে খবর হয়েছে একাধিক।

    আরও পড়ুন: জাদুঘরে CPIM! 'ডিপফ্রিজের' পর নতুন আক্রমণে তৃণমূল, 'আসল' লক্ষ্য নিয়ে জল্পনা

    মদনকে এই ভিডিয়োয় আগাগোড়া দেখা গিয়েছে বাহারি পাঞ্জাবি গায়ে, রিমলেস চশমায়। অন্য অনেক ক্ষেত্রে সানগ্লাসের বা রঙিন পোষাকের যে উপস্থিতি দেখা যায়, তা এখানে অনুপস্থিত। এ খানে একেবারেই বাঙালি কেতাবী পাজামা-পাঞ্জাবিতে আত্মপ্রকাশ করেছেন মদন মিত্র। মোট সাড়ে চার মিনিটের কাছাকাছি এই ভিডিয়োটি ইতিমধ্যে মদন প্রকাশ করেছেন তাঁর ফেসবুক পেজে। ভিডিয়োটি এসেছে ইউটিউবেও। এখন পর্যন্ত প্রায় ২ হাজারের বেশি মানুষের লাইক পেয়েছে ভিডিয়োটি, মাত্র কয়েকদিনের ব্যবধানে দেখে ফেলেছেন ১৪ হাজারের বেশি মানুষ।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Madan Mitra

    পরবর্তী খবর