বন্ধ ‘মা’ উড়ালপুল, মহানগরের চাপ সামলাতে বিকল্প ব্যবস্থা

  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: রেসকোর্স থেকে AJC বোস ফ্লাইওভার ধরলে সোজা বাইপাস। কিন্তু উল্টোটা হত না। বাইপাস থেকে সোজা ফ্লাইওভারে পৌঁছনো যেত না। এবার এই সমস্যা মিটতে চলেছে। দুটো রাস্তার সংযোগকারী সার্কাস অ্যাভিনিউতে রবিবার থেকে কাজ শুরু হল। বন্ধ রাখা হয়েছে সার্কাস অ্যাভিনিউয়ের ২০০ মিটার রাস্তা। কাজ চলবে ৩১ অগাস্ট পর্যন্ত। যানজটের আশঙ্কায় পুলিশ।

    এজেসি বোস থেকে ফ্লাইওভার ধরে ৫-৭ মিনিটের মধ্যেই পৌঁছনো যেত বাইপাসে। কিন্তু বাইপাস থেকে যে সব গাড়ি আসত, সেগুলো সরাসরি এজেসি বোস ফ্লাইওভারে উঠতে পারত না। ফ্লাইওভারের ২টো বাহু না মেলাতেই এই সমস্যা। রবিবার থেকে কাজ শুরু হল সংযোগকারী বাহু সার্কাস অ্যাভিনিউতে।পার্ক সার্কাস সেভেন পয়েন্ট থেকে কংগ্রেস এগজিবিশন রোড, নাসিরুদ্দিন রোড হয়ে রাস্তা মিশেছে এজেসি বোস ফ্লাইওভারে।

    দুটো রাস্তারই একাংশ বন্ধ রাখা হয়েছে। একই সঙ্গে সেখানে চলবে পিলার গাঁথার কাজও। নতুন করে কাজ শুরু হওয়ায় পার্ক স্ট্রিট, এক্সাইড যেতে হলে যেতে হবে ঘুর পথে।- এক্সাইড যেতে হলে, পার্ক সার্কাস সেভেন পয়েন্ট-কড়েয়া রোড-বেকবাগান রো- পার্ক স্ট্রিট যেতে হলে, পার্ক সার্কাস সেভেন পয়েন্ট -মেহর আলি অ্যাভিনিউ
    পুলিশের আশঙ্কা, গাড়ি বাড়লে রাস্তার উপর চাপ আরও বাড়বে। সেইভাবে বিকল্প ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

    তবে পুলিশ মহলের আশা, রাস্তা তৈরি সম্পূর্ণ হলে পার্ক সার্কাস, পার্ক স্ট্রিট, তপসিয়ার মত গুরুত্বপূর্ণ রাস্তার উপর চাপ অনেকটাই কমবে।

    First published:

    Tags: Kolkata, Ma Flyover