Home /News /kolkata /
Locket Chatterjee: দিল্লির 'কড়া' নির্দেশ, লকেট চট্টোপাধ্যায়কে নিয়ে সিদ্ধান্ত 'বদল' বঙ্গ বিজেপির! তুমুল আলোড়ন

Locket Chatterjee: দিল্লির 'কড়া' নির্দেশ, লকেট চট্টোপাধ্যায়কে নিয়ে সিদ্ধান্ত 'বদল' বঙ্গ বিজেপির! তুমুল আলোড়ন

লকেট চট্টোপাধ্যায়কে নিয়ে সিদ্ধান্ত 'বদল'

লকেট চট্টোপাধ্যায়কে নিয়ে সিদ্ধান্ত 'বদল'

Locket Chatterjee: দিল্লির শীর্ষ নেতৃত্বের নির্দেশে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফরের আগে রাজ্যে 'দলীয় কোন্দল'কে সরিয়ে ঐক্যের ছবি তুলে ধরতে মরিয়া রাজ্য বিজেপি।

  • Share this:

#কলকাতা: গত বিধানসভা নির্বাচনে বাংলা দখলের স্বপ্ন দেখেছিল বিজেপি। গেরুয়া শিবিরের তরফে স্লোগান উঠেছিল, 'ইস বার, দোশো পার'। সেই স্বপ্ন যদিও দিনের আলো দেখেনি। তা না হলেও বাংলায় বিরোধী রাজনৈতিক দল হিসেবে এক এবং একমাত্র উঠে এসেছিল নরেন্দ্র মোদি, অমিত শাহদের বিজেপি। বাম ও কংগ্রেস শূন্য হয়ে পড়ে পশ্চিমবঙ্গ বিধানসভা। কিন্তু সেই বিরোধী বিজেপির মধ্যেই এখন গোষ্ঠীকোন্দলের একাধিক অভিযোগ। আর সেই অর্ন্তদ্বন্দ্ব থেকে বাদ নেই রাজ্য নেতৃত্বও। হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের সঙ্গে রাজ্য নেতৃত্বের 'দূরত্ব'ও সেই সূত্রে একাধিক বার সামনে এসেছে। তবে, এবার দিল্লির শীর্ষ নেতৃত্বের নির্দেশে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফরের আগে রাজ্যে 'দলীয় কোন্দল'কে সরিয়ে ঐক্যের ছবি তুলে ধরতে মরিয়া রাজ্য বিজেপি। আজ, বৃহস্পতিবার চুঁচুড়ায় বিজেপির আইন অমান্য কর্মসূচিতে একদিকে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, দলের সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ এবং অন্যদিকে 'বিক্ষুব্ধ' সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে (Locket Chatterjee) সামিল করে সেই বার্তা দিতে চাইছে গেরুয়া শিবির।

যদিও, প্রাথমিক ভাবে সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারী- এই ট্রায়োকে সামনে রেখেই মিছিল করার পরিকল্পনা ছিল রাজ্য বিজেপির। কিন্তু, পায়ে চোটের জন্য আজকের মিছিলে থাকতে পারছেন না বলে উদ্যোক্তাদের জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী৷ ফলে, শুভেন্দুকে নিয়ে অস্বস্তি থেকেই গেল বিজেপির অন্দরে। আর, দিল্লির নির্দেশে মিছিলে সামিল করা হল লকেট চট্টোপাধ্যায়কে।

আরও পড়ুন: মহা সংকটে বাবুল সুপ্রিয় শপথ! রাজ্যপালের 'শর্তের' জবাব দেবে বিধানসভা, কী হতে চলেছে আজ?

সম্প্রতি, কলকাতায় মহামিছিল থেকে শুরু করে দুই বঙ্গে অমিত শাহের কর্মসূচি নিয়ে বৈঠকেও লকেটকে ডাকাই হয়নি। তা নিয়ে প্রশ্নের জবাবে সুকান্ত বলেছিলেন, "সব মিটিংয়ে সকলকে ডাকতে হবে এমন কথা নেই।'' লকেট প্রসঙ্গে মন্তব্য করতেও অস্বীকার করেন সুকান্ত৷ সূত্রের খবর, এরপরেই বিষয়টি কেন্দ্রীয় নেতৃত্বের নজরে আনেন লকেট নিজেই৷ আর তার পরপরই রাজ্যে অমিত শাহের কর্মসূচিতে সকলকে নিয়ে ঐক্যমত্যের ভিত্তিতে করতে হবে বলে রাজ্যকে জানিয়ে দেয় কেন্দ্রীয় নেতৃত্ব।

আরও পড়ুন:  'কথা বলার একটা সীমা থাকা উচিত', রুদ্রমূর্তি দিলীপ ঘোষ! নিশানা করলেন কাকে?

আগামী মাসের শুরুতেই বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বেশ কয়েকটি সরকারি অনুষ্ঠানে যোগ দিতেই তাঁর এই বঙ্গ সফর বলে জানা যাচ্ছে। আর এই সফরে বাংলার বিজেপি নেতাদের সঙ্গেও জরুরি বৈঠকে বসতে পারেন অমিত শাহ। এই মুহূর্তে বিদ্রোহে জর্জরিত বঙ্গ বিজেপি! কার্যত সর্বত্র অবিশ্বাসের বাতাবরণ। এমত অবস্থায় রাজ্যের পদ্মনেতাদের সঙ্গে বৈঠকে বসতে পারেন অমিত শাহ। বিধায়কদের কথাও শাহ শুনতে পারেন তিনি, এমনটাও মনে করা হচ্ছে। কোথায় সমস্যা, কেন এত বিরোধ, তা বাংলার বিজেপি নেতাদের কাছ থেকে জানতে পারেন শাহ। এই পরিস্থিতিতে লকেটকে নিয়ে বিজেপির অন্দরে রীতিমতো আলোড়ন পড়েছে।

Published by:Suman Biswas
First published:

Tags: Bengal BJP, Locket Chatterjee

পরবর্তী খবর