• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Basundhara Goswami: বাবার নামে নয়, কাজ দিয়েই পরিচিতি চান ক্ষিতি কন্যা বসুন্ধরা

Basundhara Goswami: বাবার নামে নয়, কাজ দিয়েই পরিচিতি চান ক্ষিতি কন্যা বসুন্ধরা

প্রচারে বসুন্ধরা গোস্বামী৷

প্রচারে বসুন্ধরা গোস্বামী৷

বাবা বাম আমলের মন্ত্রী প্রয়াত ক্ষিতি গোস্বামী, কিন্তু ভোট প্রচারে বসুন্ধরার সটান উত্তর, ভোটের ময়দানে বাবা দাদার পরিচয় আসল নয়, রাস্তায় নেমে মানুষের কাজ করা আসল (Basundhara Goswami)।

  • Share this:

    #কলকাতা: ‘তোমায় একটা কথা বলি’, বলেই শুরু করলেন এক প্রৌঢ়। ‘দেখো পানীয় জলের সমস্যা রয়েছে। জল এলেও তার ফ্লো খুবই কম’।

    মন দিয়ে শুনছিলেন নির্বাচনী লড়াইয়ে নবাগতা বসুন্ধরা গোস্বামী (Basundhara Goswami)। ক্ষিতি গোস্বামীর মেয়ে, কিন্তু তৃণমূলের প্রার্থী৷ নির্বাচনের ময়দানে এই পরিচয়েই মানুষ চিনেছে তাঁকে ৯৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী বসুন্ধরা গোস্বামী (KMC Elections 2021)৷ সক্রিয় রাজনীতিতে প্রথম বার দেওয়া বসুন্ধরা অবশ্য প্রচারে বেরিয়ে এলাকার মানুষের অভাব অভিযোগ মন দিয়ে শুনছেন৷ স্থানীয় সমস্যার কথা নোটবুকে লিখেও রাখছেন তিনি৷

    আরও পড়ুন: 'নিজের সম্মান নষ্ট করবেন না', সুব্রত মুখোপাধ্যায়ের বোনকে বললেন ফিরহাদ! কিন্তু কেন?

    দিন দুয়েক আগেই মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। সকাল বিকেল জোর কদমে চলছে প্রচার। বৃহস্পতিবার সকালে ৯৬ নম্বর ওয়ার্ডের বিজয়গড়, মহেন্দ্রগড় এলাকায় বাড়ি বাড়ি প্রচার সারলেন বসুন্ধরা গোস্বামী।

    বাবা বাম আমলের মন্ত্রী প্রয়াত ক্ষিতি গোস্বামী, কিন্তু ভোট প্রচারে বসুন্ধরার সটান উত্তর, ভোটের ময়দানে বাবা দাদার পরিচয় আসল নয়, রাস্তায় নেমে মানুষের কাজ করা আসল। তাই একদা বাম দুর্গ বলে পরিচিত যাদবপুরে এক বাম নেতার মেয়ে ডানপন্থী দলের প্রার্থী হয়েও কোনও সমস্যা নেই বলেই জানালেন বসুন্ধরা।

    আরও পড়ুন: পুরভোটে যাঁরা টিকিট পেলেন না, তাঁদের ভবিষ্যৎ কী? আশ্বাস সুকান্ত মজুমদারের গলায়

    প্রচারে পানীয় জলের সমস্যার কথা যেন শুনতে হচ্ছে, সেরকমই কেউ কেউ সাফাই নিয়েও অভিযোগ করছেন বসুন্ধরাকে কাছে পেয়ে। তাই সব অভিযোগই এখন লিপিবদ্ধ করে রাখছেন তিনি। যাতে ২১ ডিসেম্বরের পর এলাকার কাউন্সিলর নির্বাচিত হলে সমস্যাগুলির সমাধান করতে পারেন তিনি।

    ভোট ময়দানে প্রচারে বেরিয়ে একটু ব্যতিক্রমী প্রতিশ্রুতিই দিচ্ছেন বসুন্ধরা৷ যেমন প্রাকৃতিক উপাদানগুলিকে ব্যবহার করে উন্নয়নমূলক কাজ করতে চান তিনি। যেমন বৃষ্টির জল প্রতিটি আবাসনে হোক বা বাড়ির ছাদে সংগ্রহ করে তাকে কাজে লাগানোর পরিকল্পনাও রয়েছে তাঁর। একই সঙ্গে নাগরিক পরিষেবা যাতে পৌঁছে দিতে পারেন, সেই দিকেও নজর থাকবে বলে জানালেন বসু্ন্ধরা।

    Amit Sarkar

    Published by:Debamoy Ghosh
    First published: