কলকাতাতেও নাশকতার ছক ছিল ধৃত জঙ্গিদের !

কলকাতাতেও নাশকতার ছক ছিল ধৃত জঙ্গিদের !
Al Qaeda terrorists arrested in Kolkata

বাংলাদেশের এক ব্লগারকে খুন করাই ছিল তাদের টার্গেট।

  • Share this:

#কলকাতা:  কলকাতাতেও নাশকতার ছক ছিল ধৃত জঙ্গিদের। যে কারণে মাইলের পর মাইল রাস্তা পায়ে হেঁটে ঘুরেছে সামশাদ ও রিয়াজুল। আর তাদের ফলো করতে গিয়ে হতোদ্যম হয়েছেন গোয়েন্দারা। আফগানিস্তানে গিয়ে রীতিমতো প্রশিক্ষণ নেওয়া সামশাদকে জেরা করে জানা গিয়েছে, বাংলাদেশের এক ব্লগারকে খুন করাই ছিল তাদের টার্গেট।

কলকাতাতেও নাশকতার ছক ছিল ধৃত জঙ্গিদের। যে কারণে মাইলের পর মাইল রাস্তা পায়ে হেঁটে ঘুরেছে সামশাদ ও রিয়াজুল। আর তাদের ফলো করতে গিয়ে হতোদ্যম হয়েছেন গোয়েন্দারা। আফগানিস্তানে গিয়ে রীতিমতো প্রশিক্ষণ নেওয়া সামশাদকে জেরা করে জানা গিয়েছে, বাংলাদেশের এক ব্লগারকে খুন করাই ছিল তাদের টার্গেট। কলকাতায় জঙ্গিদের পায়ে হেঁটে রেইকি করার কাজেই চমকে গিয়েছিলেন গোয়েন্দারা।

কলকাতা রেইকি করার কাজে চিৎপুুর থেকে যাত্রা শুরু হয় জঙ্গিদের। সেন্ট্রাল অ্যাভেনিউ হয়ে চিৎপুর রোডে বেশ কিছুক্ষণ ঘোরাঘুরি করে দু'জন। তারপর একেবারে ডালহৌসি হয়ে ধর্মতলা, নিউমার্কেট ঘুরে কালীঘাট। সেখান থেকে আবার পার্কসার্কাস হয়ে বাইপাস ধরে সল্টলেক সেক্টর ফাইভ হয়ে রাজারহাট। একদিনে সকাল থেকে সন্ধ্যার মধ্যে প্রায় তিরিশ কিলোমিটার পথ হেঁটে ফেলে দুই জঙ্গি। আর তাদের পিছনে ধাওয়া করতে গিয়ে হাঁপিয়ে পড়েন শহুরে জীবনে অভ্যস্ত কলকাতা পুলিশের এসটিএফের গোয়েন্দারা।

এই রেইকি থেকেই কলকাতায় নাশকতার ছক করা হয়েছে। অর্থাৎ শুধুমাত্র অস্ত্র নিতে নয়, বিশেষ টার্গেট নিয়েই এসেছিল তারা। সামশাদদের ব্যাকগ্রাউন্ড জেনেও এব্যাপারে নিশ্চিত গোয়েন্দারা।

ভারতের বিভিন্ন রাজ্যেই আল কায়দার বিভিন্ন মডিউল কাজ করছে। দীর্ঘদিন বাদে এরাজ্যে জঙ্গিদের অস্ত্র কিনতে আসার মাধ্যমে আবারও স্পষ্ট হচ্ছে পশ্চিমবঙ্গ সেফ করিডোর।

First published: 08:59:53 AM Nov 23, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर