যাত্রী নেই, বন্ধ হতে চলেছে কলকাতা-লন্ডন উড়ান

পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে অবশ্য ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারকে লন্ডনগামী উড়ান বন্ধ না করার জন্য অনুরোধ করা হয়েছে।

পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে অবশ্য ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারকে লন্ডনগামী উড়ান বন্ধ না করার জন্য অনুরোধ করা হয়েছে।

  • Share this:

#কলকাতা: ঢাক-ঢোল পিটিয়ে এগারো বছর পরে শুরু হয়েছিল কলকাতা-লন্ডন উড়ান। কিন্তু একে কোভিড পরিস্থিতি, তার উপরে বাণিজ্যে ভাটা। কাজেই লন্ডন উড়ানে যাত্রী কার্যত হচ্ছেই না। যা-ও বা হচ্ছে, তাতে বিমান সংস্থার জ্বালানির খরচও উঠছে না। অগত্যা বিমান পরিষেবা বন্ধ করার কথা ভাবনাচিন্তা শুরু করেছে এয়ার ইন্ডিয়া।

পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে অবশ্য ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারকে লন্ডনগামী উড়ান বন্ধ না করার জন্য অনুরোধ করা হয়েছে। তবে রাজ্য সরকারের অনুরোধ আদৌ রাখা সম্ভব হবে কি না, তা নিয়ে সন্দিহান কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক।

কেন্দ্রীয় বিমান পরিবহণ মন্ত্রক সূত্রে খবর, গত সেপ্টেম্বর মাস থেকে যে লন্ডনগামী উড়ান চালু হয়েছিল, তাতে ১২ টি উড়ানে সাকুল্যে যাত্রী সংখ্যা হয়েছে৭৩৮ জন। ভবিষ্যতে ওই সংখ্যা আর বাড়বে বলে মনে করছে না এয়ার ইন্ডিয়া।

বিমান পরিবহণ মন্ত্রকের এক কর্তা বলেন, "পশ্চিমবঙ্গ সরকার অনুরোধ করেছে উড়ান চালিয়ে যেতে। কিন্তু এই মুহূর্তে কোভিড পরিস্থিতিতে এমনিতেই বিমান শিল্পের অবস্থা খুবই খারাপ। তার উপরে এখন ক্ষতিতে উড়ান চালানো কার্যত সম্ভব নয়।" এই অবস্থায় বিমান পরিবহণ মন্ত্রক সূত্রে খবর, আগামী ডিসেম্বর মাস থেকে কলকাতা-লন্ডন উড়ান বন্ধই করে দেবে এয়ার ইন্ডিয়া।

SHALINI DATTA

Published by:Debalina Datta
First published: