Home /News /kolkata /
Kolkata Thunderstorm Update: কলকাতায় কালবৈশাখীর তাণ্ডব! ৯০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ায় উপড়াল গাছ!

Kolkata Thunderstorm Update: কলকাতায় কালবৈশাখীর তাণ্ডব! ৯০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ায় উপড়াল গাছ!

Kolkata Thunderstorm

Kolkata Thunderstorm

Kalbaishakhi in Kolkata: বিকেল সাড়ে চারটে নাগাদ ওই কালবৈশাখী ঝড়ের গতিবেগ ছিল প্রতি ঘণ্টায় ৯০ কিলোমিটার!

  • Share this:

    #কলকাতা: কালবৈশাখী ঝড়ের তাণ্ডব কলকাতা শহর জুড়ে। দুপুর থেকেই আকাশ কালো করে ঘনিয়ে এসেছিল মেঘ। বিকেল হতে না হতেই ঝোড়ো হাওয়ার দাপট টের পান কলকাতাবাসী। আবহাওয়া দফতর সূত্রের খবর, বিকেল সাড়ে চারটে নাগাদ ওই কালবৈশাখী ঝড়ের গতিবেগ ছিল প্রতি ঘণ্টায় ৯০ কিলোমিটার! স্বাভাবিকভাবেই এই ভয়ঙ্কর ঝড়ে গাছ উপড়ে গিয়ে একাধিক জায়গায় রাস্তা বন্ধের খবর মিলেছে। সার্দান অ্যাভিনিউতে গাছ পড়ে রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। বিড়লা মন্দিরের সামনে আশুতোষ চৌধুরী অ্যাভিনিউতে গাছ পড়ে রাস্তা আংশিক বন্ধ। বন্ধ হয়ে যায় টালিগঞ্জ থেকে কবি সুভাষ মেট্রো চলাচল।

    আরও পড়ুন- দুর্দিনে শ্রীলঙ্কার পাশে ভারত! পড়শিকে ৪০,০০০ মেট্রিক টন ডিজেল পাঠাল এই দেশ!

    কলকাতা মেট্রো রেল সূত্রে খবর, শনিবার বিকেল ৪টা ৪০ মিনিট নাগাদ মহানায়ক উত্তম কুমার ও নেতাজি মেট্রো স্টেশনের ঠিক মাঝখানে গাছ ভেঙে পড়ায় বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। দক্ষিণেশ্বর থেকে মহানায়ক উত্তমকুমার পর্যন্ত মেট্রো পরিষেবা চালু ছিল। তবে ঘণ্টা খানেকের মধ্যেই পরিষেবা স্বাভাবিক হয়ে যায়।

    আরও পড়ুন- কেদারনাথে কেন পোষ্য কুকুর? ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে এফআইআর যুবকের বিরুদ্ধে

    আবহাওয়া দফতরের কালবৈশাখীর পূর্বাভাস ছিলই। কালবৈশাখীর প্রবল গতির দাপটে ফোর্ট উইলিয়াম, দেশপ্রিয় পার্ক, সিজিও কমপ্লেক্স, হিন্দুস্থান পার্কের সামনে গাছ পড়ে বন্ধ হয়ে গিয়েছে রাস্তা। বহু জায়গাতেই যানবাহনের উপরেই গাছ উপড়ে পড়েছে। ঝড় বৃষ্টির দাপটে বিমান চলাচলও ব্যহত হয়েছে কলকাতা বিমানবন্দরে। বিমানবন্দর সূরের খবর, ঝড়ের কারণে দু’টি বিমান অন্য বিমানবন্দরে অবতরণ করানো হয়েছে। অন্য ৫টি বিমান মাঝ আকাশেই চক্কর কাটছে ঝড় বৃষ্টির কারণে। মেট্রোর লাইনে গাছ পড়ে উত্তমকুমার থেকে গড়িয়াগামী ট্রেন চলাচলও বন্ধ। শিয়ালদহ উত্তর শাখায় একাধিক জায়গায় ট্রেন চলাচলে বিঘ্ন ঘটেছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Kalbaishakhi, Thunderstorm

    পরবর্তী খবর