Home /News /kolkata /
বিমান থেকে নেমে কোথায় যাবেন, কী খাবেন, সব ব্যবস্থা করবে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ

বিমান থেকে নেমে কোথায় যাবেন, কী খাবেন, সব ব্যবস্থা করবে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ

বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ওই কেন্দ্র থেকে শহরকে ভাল ভাবে চিনে নেওয়ার সুযোগ রয়েছে। এ ছাড়াও থাকবে, মানি এক্সচেঞ্জ কাউন্টার, সিম কার্ড কাউন্টার, টেলিফোন এক্সচেঞ্জ, ওষুধের দোকান এবং সর্বোপরি এক জন অ্যাটেনডেন্ট।

  • Share this:

#কলকাতা: পর্যটক-বান্ধব হতে উদ্যোগ কলকাতা বিমানবন্দরের, এমনটা যদি সত্যি হয়! কলকাতায় প্রথমবার পা দিয়েই আপনি ভেসে যাচ্ছেন আতিথেয়তায়। কোথায় যাবেন, কী খাবেন, থাকবেনই বা কোথায়, সবই একেবারে হাতের মুঠোয়। এমনকী, অজানা শহরের বিমানবন্দরে নেমেই আপনাকে একেবারে রাস্তায় গিয়ে দাঁড়াতে হচ্ছে না। বরং, থাকছে একটু জিরিয়ে নেওয়ার, একটু দু'দণ্ড বসে পরিকল্পনা করার সুযোগ। সঙ্গে চাইলে সেরে নিতে পারেন খানিক পেট পুজো। থাকবে নিজেকে একটু পরিচ্ছন্ন করে নেওয়ার সুযোগও।

শহরে পা রাখা পর্যটকদের পাশে দাঁড়াতে এমনই ভাবনা কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের। যার পোশাকী নাম হতে চলেছে 'কলকাতা এয়ারপোর্ট ট্যুরিস্ট মিট অ্যান্ড গ্রিট'। বিমানবন্দর কর্তৃপক্ষের দাবি, অচিরেই এই কেন্দ্রের মাধ্যমে কলকাতা হয়ে উঠবে দেশের সবচেয়ে পর্যটক-বান্ধব বিমানবন্দর।

কী কী সুবিধে মিলবে ওই কেন্দ্রে? বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ওই কেন্দ্র থেকে শহরকে ভাল ভাবে চিনে নেওয়ার সুযোগ রয়েছে। এ ছাড়াও থাকবে, মানি এক্সচেঞ্জ কাউন্টার, সিম কার্ড কাউন্টার, টেলিফোন এক্সচেঞ্জ, ওষুধের দোকান এবং সর্বোপরি এক জন অ্যাটেনডেন্ট। এয়ারপোর্ট অ্যাডভাইসরি কমিটির সদস্য দেবজিৎ দত্ত বলেন, "এতে পর্যটনের বিপুল সুবিধে হবে। অনেক সময়ে শহরে নতুন আসা পর্যটকদের বিভিন্ন দালালেরা নানা ভাবে ঠকায়। ওই কেন্দ্রে তার সুযোগ নেই। সঙ্গে বিভিন্ন পর্যটন সংস্থা তাদের ক্রেতাদের ওখান থেকে সহজেই যোগাযোগ করে নিতে পারবেন।"

বিমানবন্দর কর্তৃপক্ষের এক কর্তার কথায়, "যে কোনও শহরে পর্যটক এলে তাঁর প্রথম অনুভূতিটা ভীষণ গুরুত্বপূর্ণ। আর সেটাতেই আমরা তাঁর মন জয় করে নেওয়ার চেষ্টা করছি। এতে পর্যটন শিল্পের উন্নয়ন হবে। আর তা হলে আখেরে বিমান পরিবহণ শিল্পেরই লাভ।" বিমানবন্দর কর্তৃপক্ষের দাবি, অচিরেই এই কেন্দ্রের মাধ্যমে কলকাতা হয়ে উঠবে দেশের সবচেয়ে পর্যটক-বান্ধব বিমানবন্দর। শহরে পা রাখা পর্যটকদের পাশে দাঁড়াতে এমনই ভাবনা কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের। যার পোশাকী নাম হতে চলেছে 'কলকাতা এয়ারপোর্ট ট্যুরিস্ট মিট অ্যান্ড গ্রিট'।

Published by:Pooja Basu
First published:

Tags: Kolkata, Tourist

পরবর্তী খবর