corona virus btn
corona virus btn
Loading

আমফান ক্ষতিপূরণ মামলায় রাজ্যের রিপোর্ট চাইল কলকাতা হাইকোর্ট, এক সপ্তাহ পর ফের শুনানি

আমফান ক্ষতিপূরণ মামলায় রাজ্যের রিপোর্ট চাইল কলকাতা হাইকোর্ট, এক সপ্তাহ পর ফের শুনানি

আমফানে কারা টাকা পেয়েছেন তার প্রকৃত তথ্য কই! আসল ক্ষতিগ্রস্তরা টাকা পাননি বঞ্চিত হয়েছেন, এমনই একাধিক প্রার্থনা করে হাইকোর্টের হস্তক্ষেপ চেয়ে জনস্বার্থ মামলা হয়।

  • Share this:

#কলকাতা: আমফান ক্ষতিপূরণ নিয়ে রাজ্যকে দ্রুত রিপোর্ট দিতে নির্দেশ দিলেন প্রধান বিচারপতি। আমফানে কারা টাকা পেয়েছেন তার প্রকৃত তথ্য কই! আসল ক্ষতিগ্রস্তরা টাকা পাননি বঞ্চিত হয়েছেন, এমনই একাধিক প্রার্থনা করে হাইকোর্টের হস্তক্ষেপ চেয়ে জনস্বার্থ মামলা হয়।

সোমবার মামলার শুনানিতে প্রধান বিচারপতি টিবি রাধাকৃষ্ণণ জানতে চান "কেন তথ্য রিপোর্ট আকারে আনা হয়নি?" রাজ্যের এজি কিশোর দত্ত উত্তরে জানান, "সব তথ্য পেতে আরও কিছুটা সময় লাগবে।" এরপরই রাজ্যকে এক সপ্তাহ সময় দিয়ে প্রধান বিচারপতি বলেন, রাজ্যকে দ্রুত জানাতে হবে আমফান নিয়ে রাজ্য কী কী পদক্ষেপ করেছে। ক্ষতিপূরণ সংক্রান্ত কত আবেদন জমা পড়েছে। যারা ক্ষতিপূরণ পেতে পারেন বা পেয়েছেন তাদের নাম পাবলিক ডোমেনে প্রকাশ করতে হবে। সাত দিনের মধ্যে হলফনামা দিয়ে এই রিপোর্ট দিতে হবে।

জনস্বার্থ মামলাটি করেন জনৈক খইরুল আলম। তাঁর আইনজীবী শমীক বাগচি জানান, "কারা আবেদন করেছেন,  কারা ক্ষতিপূরণ পেয়েছেন,  রাজ্য সেই রিপোর্ট জমা দিক। ক্ষতি হয়নি এমন অনেকেই টাকা পেয়েছেন। রিপোর্ট সামনে এলে আসল সত্য বেরিয়ে আসবে।" দুই ২৪ পরগনা ও পূর্ব  মেদিনীপুর, এই তিন জেলার আমফান ক্ষতিপূরণ প্রদানে অনিয়ম হয়েছে। এমনই  উল্লেখ করে মামলা করেন খইরুল আলম শেখ। এক সপ্তাহ পর ফের মামলার শুনানি প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে।

ARNAB HAZRA

Published by: Shubhagata Dey
First published: August 24, 2020, 9:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर