Home /News /kolkata /
Kolkata Dhaka Bus: দারুণ খবর, ফের চালু হচ্ছে কলকাতা-ঢাকা বাস পরিষেবা! কবে, কোথা থেকে?

Kolkata Dhaka Bus: দারুণ খবর, ফের চালু হচ্ছে কলকাতা-ঢাকা বাস পরিষেবা! কবে, কোথা থেকে?

ফের চালু হচ্ছে পরিষেবা

ফের চালু হচ্ছে পরিষেবা

Kolkata Dhaka Bus: বারবার লকডাউন ও সংক্রমণ বৃদ্ধির কারণে তা আর চালু হয়নি। কিন্তু ফের দু বছর পর ফের এই পরিষেবা চালু হচ্ছে।

  • Share this:

    #কলকাতা: করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ দুই বছর বন্ধ ছিল। অবশেষে ফের চালু হচ্ছে কলকাতা-ঢাকা-কলকাতা যাত্রীবাহী বাস সার্ভিস। ২০২০ সালের ১২ মার্চ থেকে দুই দেশের মধ্যে এই বাস চলাচল বন্ধ হয়ে গিয়েছিলেন। তারপর বারবার লকডাউন ও সংক্রমণ বৃদ্ধির কারণে তা আর চালু হয়নি। কিন্তু ফের দু বছর পর ফের এই পরিষেবা চালু হচ্ছে।

    কলকাতা-ঢাকা বাস পরিষেবায় যুক্ত শ্যামলী যাত্রী পরিবহন সংস্থার তরফে জানানা হয়েছে, আবার কলকাতা-ঢাকা-কলকাতার মধ্যে যাত্রীবাহী বাস চালু করার অনুমতি পাওয়া গিয়েছে। সেই সূত্রেই চেষ্টা চালানো হচ্ছ, এই বাস পরিষেবা ৩০ মার্চ অথবা ৪ এপ্রিল থেকে ফের চালু করতে। সেই কারণেই চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

    আরও পড়ুন: শিক্ষিকার ১২ লক্ষ বকেয়া বেতন মেটাবে প্রধান শিক্ষক! বেনজির রায় হাই কোর্টের, কিন্তু কেন?

    সরকারের পক্ষ থেকে বাস চালানোর বিষয়ে অনুমতি পাওয়া গেলেও কবে নাগাদ বাস চালু করা যাবে, সে বিষয়ে মতামত চেয়ে রাজ্যের পরিবহন দফতরে একটি চিঠি পাঠানো হয়েছে। সম্মতি পাওয়া মাত্রই চালু হয়ে যাবে দুই দেশের মধ্যেকার এই বাস পরিষেবা। তবে, জানা গিয়েছে, দুই বছর পর এই পরিষেবা চালু হলেও বাসভাড়া আগের মতোই থাকবে।

    আরও পড়ুন: রাজ্যের উপর দুটি নিম্নচাপ, আচমকাই বদলে যাবে বাংলার আবহাওয়া? যা বলছে হাওয়া অফিস...

    প্রতিদিন সকাল সাতটায় সল্ট লেকের করুণাময়ীর কাউন্টার থেকে ঢাকার উদ্দেশ্যে বাস ছাড়বে। অন্যদিকে ঢাকা থেকেও প্রায় একই সময় কলকাতার উদ্দেশ্যে ছাড়বে বাস। কলকাতা থেকে শ্যামলী পরিবহনের বাস সোম, বুধ ও শুক্রবার চলবে। আর ঢাকা থেকে মঙ্গল, বৃহস্পতি ও শনিবার কলকাতার উদ্দেশে ছাড়বে বাস। কলকাতা থেকে বাকি তিন দিন অর্থাৎ, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার এই পথে বাস চালাবে বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থা (বিআরটিসি)। রবিবার কোন দেশেরই বাস চলবে না। সপ্তাহের তিন দিন কলকাতা-ঢাকা-আগরতলা রুটেও বাস চলবে।

    প্রসঙ্গত, ১৯৯৯ সালের ১৯ জুন কলকাতা-ঢাকার মধ্যে প্রথম শুরু হয়েছিল যাত্রীবাহী বাস পরিষেবা। আর আগরতলা-কলকাতা রুটে বাস চলাচল শুরু হয় ২০১৫ সাল থেকে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Bangladesh, Kolkata dhaka bus

    পরবর্তী খবর