• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • নিত্যযাত্রীদের জন্য Metro পরিষেবা শুরু দক্ষিণেশ্বর থেকে, কত হল ভাড়া,কখন কখন মিলবে ট্রেন

নিত্যযাত্রীদের জন্য Metro পরিষেবা শুরু দক্ষিণেশ্বর থেকে, কত হল ভাড়া,কখন কখন মিলবে ট্রেন

Photo-News 18 Bangla

Photo-News 18 Bangla

এক ক্লিকে জেনে নিন সব আপডেট৷

  • Share this:

#কলকাতা: ভবতারিণী দর্শন আরও সহজ হয়ে গেল। আজ মঙ্গলবার থেকে বাণিজ্যিক পরিষেবা চালু হয়ে গেল নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর অবধি মেট্রো পথের। গতকাল ডানলপ সাহাগঞ্জের মাঠ থেকে এই প্রকল্পের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই মেট্রো পথ চালু হয়ে যাওয়ায় সুবিধা হল উত্তর শহরতলির মানুষের। তেমনি দক্ষিণ থেকে উত্তর অবধি আসাও অনেক দ্রুত হবে বলে জানাচ্ছেন মেট্রো রেলের আধিকারিকরা।

দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ অবধি মেট্রো রেলে ভাড়া নেওয়া হচ্ছে সর্বোচ্চ ২৫ টাকা। আর সর্ব নিম্ন ভাড়া নেওয়া হচ্ছে ৫ টাকা। দক্ষিণেশ্বর থেকে বরানগর অবধি মেট্রো ভাড়া নেওয়া হচ্ছে মাত্র ৫ টাকা। দক্ষিণেশ্বর থেকে নোয়াপাড়া অবধি ভাড়া নেওয়া হচ্ছে ১০ টাকা। নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর অবধি মেট্রো পৌছতে সময় লাগছে সাত মিনিট। সকাল সাড়ে ৭টা থেকে মেট্রো পরিষেবা শুরু হল৷ রাত ৯.৩০ অবধি পাওয়া যাবে মেট্রো। সকাল সাড়ে ৭টা থেকে সকাল ৮টা অবধি মেট্রো চলবে ১৫ মিনিট অন্তর। সকাল আটটা থেকে সকাল ৯.০৪ অবধি মেট্রো চলবে ৮ মিনিট অন্তর ৮টি। সকাল ৯.০৪ মিনিট থেকে ১১.২৮ মিনিট অবধি মেট্রো চলবে ৬ মিনিট অন্তর ২৪টি। সকাল ১১.২৮ মিনিট থেকে বিকেল ১৬.৩৬ মিনিট অবধি মেট্রো চলবে ৭ মিনিট অন্তর ৪৪টি। বিকেল ১৬.৩৬ থেকে সন্ধ্যা ৭টা অবধি মেট্রো চলবে ৬ মিনিট অন্তর ২৪টি। সন্ধ্যা ৭টা থেকে ৭.৪২ অবধি মেট্রো চলবে ৭ মিনিট অন্তর ৬টি করে। সন্ধ্যা ৭.৪২ থেকে ৭.৫০ মিনিটের মধ্যে একটি মেট্রো চলবে। সন্ধ্যা ১৯.৫০ থেকে  রাত ৯.৩০ মধ্যে মেট্রো চলবে ১০ মিনিট অন্তর ১০টি করে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ অবধি সারা দিনে ৭৯ জোড়া বা ১৫৮টি মেট্রো চলাচল করবে৷ শনিবার দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের মধ্যে মেট্রো চলবে ৭৮টি করে। মোট আপ-ডাউনে ১৫৬টি মেট্রো চলাচল করবে।

দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ অবধি মেট্রো যেতে সময় লাগছে ৬২ মিনিট। দক্ষিণেশ্বর থেকে কালীঘাট অবধি মেট্রো যেতে সময় লাগছে প্রায় ৪৪ মিনিট। দক্ষিণেশ্বর থেকে এসপ্ল্যানেড অবধি মেট্রো যেতে সময় লাগছে প্রায় ৩২ মিনিট। এদিন সকাল থেকেই দুই নয়া স্টেশনে হাজির ছিলেন মেট্রো রেলের আধিকারিকরা।

ABIR GHOSHAL

Published by:Debalina Datta
First published: