Home /News /kolkata /

Firhad Hakim | KMC Election 2021: 'মৃত্যু পর্যন্ত এই বিশ্বাস রাখব', ফের কলকাতার মহানাগরিক ফিরহাদের পৃথিবী মমতা-ময়

Firhad Hakim | KMC Election 2021: 'মৃত্যু পর্যন্ত এই বিশ্বাস রাখব', ফের কলকাতার মহানাগরিক ফিরহাদের পৃথিবী মমতা-ময়

Firhad Hakim | KMC Election 2021

Firhad Hakim | KMC Election 2021

২০২১-এর পুরভোটে জয়ের পর ফের মেয়রের পদে বসছেন ফিরহাদ হাকিম (Firhad Hakim | KMC Election 2021)।

  • Share this:

    #কলকাতা: কলকাতা পুরভোটে বিপুল জয়ের (KMC Election 2021) পর সকলের মনেই প্রশ্নটা জাগছিল, কে হবেন মেয়র? বৃহস্পতিবার সেই প্রশ্নের উত্তরটা সহজ করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দীর্ঘদিনের রাজনৈতিক জীবনে পথচলার সঙ্গী এবং এবারের পুরভোটে ফের একবার জয় হাসিল করা ফিরহাদ হাকিমের (Firhad Hakim | KMC Election 2021) উপরই ভরসা রেখেছেন মমতা। শোভন চট্টোপাধ্যায় মেয়র পদ থেকে ইস্তফা দেওয়ার পরে ২০১৮ সালের ডিসেম্বর মাসে মেয়র পদে বসানো হয়েছিল ববি হাকিমকে। ২০২১-এর পুরভোটে জয়ের পর ফের মেয়রের পদে বসছেন ফিরহাদ হাকিম (Firhad Hakim | KMC Election 2021)।

    মেয়র হয়ে ফিরহাদ হাকিম বললেন, নেত্রীই আরও একবার তাঁর উপর আস্থা রেখেছেন তাঁর উপর, আর সেই বিশ্বাসের মর্যাদা দিতে তিনি জীবন দিতেও পিছপা হবেন না। (Firhad Hakim | KMC Election 2021) বৃহস্পতিবার নতুন মেয়রের নাম ঘোষণার পরই প্রথম প্রতিক্রিয়ায় ফের একবার তাঁর মমতা-ময় জীবনের কথাই মনে করালেন ফিরহাদ হাকিম। হাত জোড় করে ফিরহাদ হাকিম বললেন, তিনি খাতায় কলমে একজন মেয়র হতে পারেন, তবে আসলে তিনি কর্মী। তাঁর কাজ নির্দেশকের কথা মতো কাজ করা। আর তাঁর নির্দেশক একজনই। তিনি তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    আরও পড়ুন: মেয়র সেই ফিরহাদ, চেয়ারম্যান মালা রায়! কলকাতায় পুরনোতেই আস্থা মমতার

    শুক্রবার কাউন্সিলর হিসেবে শপথ নেবেন ফিরহাদ হাকিম। এরপর আগামী ২৭ অথবা ২৮ ডিসেম্বর শপথ নেবেন কলকাতার মহানাগরিক অর্থাৎ মেয়র হিসেবে। সেদিনই কলকাতা পুরসভার চেয়ারপার্সন হিসেবে শপথ নেবেন মালা রায়। নতুন মেয়র হিসেবে নির্বাচিত হওয়ার পর ফিরহাদ হাকিম বলেছেন, 'নিজের জীবন গেলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বাস হারাতে দেব না। মমতার চিন্তাধারা, দৃষ্টিভঙ্গি, নির্দেশ সব পালন করব। মৃত্যু পর্যন্ত এই বিশ্বাসের মর্যাদা রাখব। ম্যানিফেস্টো গুরুত্বপূর্ণ, সবাইরে নিয়ে কাজ করব। দিদিকে প্রণাম জানাই, তিনি ভালো করে কাজ করতে বললেন।'

    আরও পড়ুন: দলনেতা ফিরহাদ, ডেপুটি অতীন, কলকাতার নতুন মেয়র পারিষদ হলেন যাঁরা...

    দু'দিনে হবে কলকাতা পুরসভার কাউন্সিলরদের শপথগ্রহণ। আগামীকাল ২৪ ডিসেম্বর শুক্রবার বেলা ২ টো থেকে ৫ টা পর্যন্ত। যারা বাকি থাকবেন ২৭ ডিসেম্বর সোমবার বেলা ১১ টায় শপথ গ্রহণ অনুষ্ঠান হবে তাঁদের। কলকাতা পুরসভার কাউন্সিল চেম্বারে হবে শপথগ্রহণ অনুষ্ঠান। প্রথমে প্রোটেম স্পিকারকে শপথবাক্য পাঠ করাবেন পুর ও নগর উন্নয়ন দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি খালিল আহমেদ। রাম পেয়ারে রাম অথবা রত্না শূর প্রোটেম স্পিকার হতে পারেন। প্রোটেম স্পিকার শপথগ্রহণ করাবেন কলকাতা পুরসভার নবনির্বাচিত চেয়ারপার্সন মালা রায়কে। নবনির্বাচিত চেয়ারপার্সন শপথ নেওয়ার পর তিনি মেয়র-সহ বাকিদের শপথবাক্য পাঠ করাবেন।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Firhad Hakim, KMC Election 2021, Kolkata Municipal Election 2021, Mamata Banerjee

    পরবর্তী খবর