কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

মতুয়া ঠাকুরবাড়িতে 'হঠাৎ' কৈলাস বিজয়বর্গীয়, সৌজন্য সাক্ষাৎ নয়, রয়েছে বড় চমক: সূত্র

মতুয়া ঠাকুরবাড়িতে 'হঠাৎ' কৈলাস বিজয়বর্গীয়, সৌজন্য সাক্ষাৎ নয়, রয়েছে বড় চমক: সূত্র
শান্তনু ঠাকুরের সঙ্গে কৈলাস বিজয়বর্গীয়।

শান্তনু কি শেষপর্যন্ত বিজেপির টোপ গিলবেন? নাকি এই সুযোগে মতুয়া,‌ রাজবংশীয় টিকিট নিয়ে দরকষাকষিটাও সেরে নেবেন, সেটাই দেখার।

  • Share this:

#কলকাতা: তৃণমূল সুপ্রিমো মতুয়া-গড়ে দাঁড়িয়ে বার্তা দিয়েছেন ঠাকুড়বাড়িতে ভাঙনের জন্য দায়ী বিজেপি। অভয়বা দিয়েছেন, মতুয়া হোন বা অন্য কোনও গোষ্ঠী, এ রাজ্যে থাকতে কোনও শংসাপত্র লাগবে না। রাজনৈতিক মহল যখন বলছে মতুয়া ভোট টানতে মোক্ষম চাল দিয়েছে শাসক দল, তখনই মতুয়া-গড়ে অস্তিত্বরক্ষায় সর্বশক্তি দিয়ে ঝাঁপাচ্ছে বিজেপি। স্বয়ং অমিত শাহ ১৯ ডিসেম্বর সভা করবেন বনগাঁয়। তার আগে এদিন সোজা ঠাকুরবাড়িতে হাজির হলেন কৈলাস বিজয়বর্গীয়।

এদিনের বৈঠকে ঠাকুর পরিবারের তরফে হাজির ছিলেন শান্তনু ঠাকুর, সুব্রত ঠাকুর, মঞ্জুলকৃষ্ণ ঠাকুররা। কেন এই বৈঠক? কৈলাস বিজয়বর্গীয় বলছেন, শিষ্টাচারই এই বৈঠকের মূল উদ্দেশ্য। কিন্তু বাতাসে অন্য কথাও ভাসছে।

দিন কয়েক আগেই মতুয়া মহাসমাজের নাগরিকত্ব পাওয়ার বিলম্ব নিয়ে নিয়ে দ্ব্যর্থহীন ভাষায় মুখ খুলেছিলেন শান্তনু ঠাকুর। দূর থেকে‌ দেখলে সেই ক্ষোভ প্রশমন এবং ঐক্যের বার্তা দেওয়া কৈলাস বিজয়বর্গীয়র আজকের যাত্রার উদ্দেশ্য হতে পারে। কিন্তু সূত্রের খবর, অতি গুরুত্বপূর্ণ বার্তা নিয়েই আজ কৈলাস বিজয়বর্গীয়র ঠাকুরবাড়ি যাওয়া।

শোনা যাচ্ছে মন্ত্রীসভায় দ্রুত বড়রদবদল ঘটতে চলেছে। সাংসদদের অনেককেই নানা নতুন দায়িত্ব দেওয়া হতে পারে। সেক্ষেত্রে মোদি সরকারের তালিকায় রয়েছে শান্তনু ঠাকুরের নাম। যদিও কোন দায়িত্ব হতে পারে তাঁকে? পূর্ণমন্ত্রী না প্রতিমন্ত্রী হবেন তিনি, তা নিয়ে কিছুই জানা যায়নি। তবে দ্রুতই এই বিষয়ে জানানো হবে বলে সূত্রের খবর। আর সে কথাই নাকি কৈলাস বিজয়বর্গীয় কানে তুলে দিয়েছেন শান্তনু-সহ বৈঠকে উপস্থিত অন্যান্যদের। , শান্তনু কি শেষপর্যন্ত বিজেপির টোপ গিলবেন?  নাকি এই সুযোগে মতুয়া,‌ রাজবংশীয় টিকিট নিয়ে  দরকষাকষিটাও সেরে নেবেন, সেটাই দেখার।

আরও একটা প্রশ্নও থাকছে, শান্তনুকে তুষ্ট করে চিড়ে ভিজবে? কৈলাস বিজয়বর্গীয়র দাবি, মতুয়ারা বিজেপির থেকে যা পেয়েছে, তাঁরা অন্য কোনও ছাতার তলায় যাবেন না।

Published by: Arka Deb
First published: December 12, 2020, 4:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर