Home /News /kolkata /
Jamai Shoshthi: অবাক ঘটনা! হোম ডেলিভারিতে মিলছে জামাই ষষ্ঠীর মেনু? এ ও সম্ভব? 

Jamai Shoshthi: অবাক ঘটনা! হোম ডেলিভারিতে মিলছে জামাই ষষ্ঠীর মেনু? এ ও সম্ভব? 

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

Jamai Sasthi: পাঁচশো টাকায় মিলছে ভাল চালের ভাতের সঙ্গে খাসির মাংস ও গলদা চিংড়ি।

  • Share this:

    #কলকাতা: করোনার পরে আপনি হয়তো জামাইষষ্ঠীর দিনে হাজির হলেন শ্বশুরবাড়ি৷ দেখলেন আধুনিক শাশুড়িমা অ্যাপায়নের ত্রুটি রাখছেন না তবে হেঁসেল একেবারে ফাঁকা। সকাল থেকে টুকটাক খাবার জুটলেও দুপুরের খাবার হচ্ছে তো? সেই কৌতুহল নিয়ে রান্না ঘরের দিকে গিয়ে বারবার দেখছেন৷ কিন্তু মাংস তো দূরের কথা, হাঁড়িতে ভাতও বসেনি। চিন্তা করতে না করতেই আপনার চক্ষুচড়কগাছ। ঘরের বেল বাজার সঙ্গে সঙ্গে একজন ডেলিভারির লোক৷ অবাক হবেন না৷  গলদা চিংড়ি থেকে খাসির মাংস-সবই দুয়ারে মিলবে হোম ডেলিভারির মাধ্যমে।

    আরও পড়ুন: ফলাফলে খুশি নয়, খাতা পুনর্মূল্যায়ন করতে চায় মাধ্যমিকে নবম সৌরথ দে

     পঞ্চয়েত দফতরের স্বনির্ভর গোষ্ঠীর উদ্যোগে নানান লোভনীয় পদের রান্না পৌঁছে যাচ্ছে  কলকাতার বিভিন্ন বাড়িতে। রাড়িতে বসেই শ্বশুর-শাশুড়ি জমিয়ে খাওয়াচ্ছেন জামাইকে। ষষ্ঠীর ঝামেলা ফেলে রেখে এক ক্লিকে খাবার অর্ডার দেওয়া যাচ্ছে পঞ্চায়েত ওই সংস্থায়। শুধুই যে খাবার তা নয়, আম-আনারসের মত ফলের স্বাদও মিলছে এই হোম ডেলিভারিতে।

    অর্ডার দেওয়া এক ব্যক্তির বক্তব্য, "এখন খাবার তৈরি করা বড়ই ঝক্কি৷  জামাই ষষ্ঠী পালন করতে হোম ডেলিভারিই সেরা।" তবে যে অর্ডার দিলেন তাতে আছে কী? জামাই খাবেন কী? স্বনির্ভর গোষ্ঠীর ফুড ইনচার্জ  সৌপ্তিক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, "ভাল চালের ভাতের সঙ্গে খাসির মাংস বা গলদা চিংড়ি মিলবে মাত্র পাঁচশো টাকায়। ইলিশের মত লোভনীয় প্লেটের জন্য বাড়তি টাকা গুনলেই কেল্লাফতে। এখন এই মেনু কলকাতা শহরের বিভিন্ন জায়গায় পৌঁছে দিচ্ছে এই গোষ্ঠী৷ হোয়াটসঅ্যাপের মাধ্যমে বুক করলেও চাহিদা কিন্তু তুঙ্গে।"

     Susovan Bhattacharjee

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Jamai Sasthi

    পরবর্তী খবর