• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • ISF MLA NAUSHAD SIDDIQUI WISHES CPIM LEADER BIMAN BOSE ON HIS BIRTHDAY SWD

'আগলে রাখুন বামপন্থার মশালকে', বিমান বসুকে আইএসএফ বিধায়ক নওশাদের শুভেচ্ছা বার্তা

বর্ষীয়ান নেতার জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জানালেন সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকী (Naushad Siddiqui)।

বর্ষীয়ান নেতার জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জানালেন সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকী (Naushad Siddiqui)।

  • Share this:

    #কলকাতা: বৃহস্পতিবার ছিল বামনেতা বিমান বসুর (Biman Bose) জন্মদিন। বর্ষীয়ান নেতার জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জানালেন সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকী (Naushad Siddiqui)। নওশাদ তাঁর ফেসবুক পোস্টে বিমান বাবুর ছবি শেয়ার করে লিখেছেন, "অবিচলিত স্তম্ভ হয়ে থাকুন,বনস্পতির ছায়া দিন ভালোবাসার মায়া দিন, বুকের মধ্যে আগলে রাখুন বামপন্থার মশালকে। জন্মদিনের অনেক ভালোবাসা ও শুভেচ্ছা চেয়ারম্যান।"

    ২০২১ এর বিধানসভা নির্বাচনের আগে সিপিআইএম, কংগ্রেস ও আইএসএফ জোট বাঁধে। ভোটের আগে এই জোট নিয়ে বহু আলোচনা হলেও ফলাফলে মাত্র এক‌টি আসন পায় সংযুক্ত মোর্চা। সেই আসনটিও পায় আইএসএফ এর নওশাদ সিদ্দিকী। ইতিমধ্যেই কংগ্রেস বেসুরে বাজতে শুরু করেছেন। বামফ্রন্টের অন্দরেও এই জোট নিয়ে নানা কথা শোনা যাচ্ছে। দিন কয়েক আগে ফরওয়ার্ড ব্লক নেতার নরেন চট্টোপাধ্যায় কংগ্রেস এবং আইএসএফ-কে সরাসরি সিপিএমের বলেছিলেন।

    এই পরিস্থিতিতে নওশাদের বার্তা শুধুই সৌহার্দের নাকি বাড়তি কিছু, জল্পনা এ নিয়েই। উল্লেখ্য নওশাদ বিমান বসুর পরিচয় দিতে গিয়ে তাঁকে চেয়ারম্যান বলেছেন। অর্থাৎ জোটের নেতা নয়, বরং বিমান বসুর বামফ্রন্ট চেয়ারম্যান পরিচয়টিকে এগিয়ে রাখছেন নওশাদও।

    রাজনৈতিক মহলে বারংবার জল্পনা উঠে আসছে জোটের ভবিষ্যৎ নিয়ে। সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র অবশ্য বলেছেন, আগ বাড়িয়ে কোন পক্ষের হাতই এখন ছাড়তে চাইছে না সিপিএম। যদিও নির্বাচনের এহেন ফলাফল দেখে অনেকেই দাবি করেছিলেন, আইএসএফের আব্বাস সিদ্দিকীর সঙ্গে জোট ভালো ভাবে গ্রহণ করেনি অনেকেই। রাজনৈতিক মহলে জল্পনা ছিল, তৃণমূলের সংখ্যালঘু ভোট কাটতেই এই চাল চেলেছে বামেরা। কিন্তু আইএসএফের সঙ্গে জো‌ট ভোটের ফলাফলে শেষ পর্যন্ত ধোপে টেকেনি। তবে দেখার এখন তাঁরা কী পদক্ষেপ করে।

    Published by:Swaralipi Dasgupta
    First published: