চাকরির টোপ! মধ্যবিত্ত বাড়ির বউ এখন দুবাইয়ে পরিচারিকা, ফিরতে পারছেন না দেশে

চাকরির টোপ! মধ্যবিত্ত বাড়ির বউ এখন দুবাইয়ে পরিচারিকা, ফিরতে পারছেন না দেশে

তানিয়ার বারাসাতের বাড়ির লোক অভিযোগ করেন যে ভারতে ফেরৎ আসতে চাইলেও পারছেন না তিনি৷

  • Share this:

#কলকাতা: সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আলাপ, চাকরি দেওয়ার টোপ, দুবাইতে আটকে অসহায় বাঙালী বধূ। বেশ কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মিঠুন বাগের সঙ্গে আলাপ হয় সায়ক চক্রবর্তীর ও তানিয়া চক্রবর্তীর৷ কাকদ্বীপের বাসিন্দা মিঠুন বাগের সঙ্গে প্রথম আলাপেই বেশ ঘনিষ্টতা হয় চক্রবর্তী দম্পতির৷

মিঠুন প্রস্তাব দেন যে তানিয়াকে কাতারে নার্সের কাজ পাইয়ে দেবেন তিনি৷  তার জন্য তিনি ৩ লক্ষ টাকা নেবেন বলে জানান৷ এরপর চাকরি নিয়ে কাতারে যান তানিয়া । প্রথমে কোনও এক সংস্থায় কাজে নিয়োগ করলেও পরে কাতার থেকে দুবাইতে তাকে স্থানান্তরিত করা হয়। কিন্তু তানিয়াকে দুবাইতে নার্সের কাজে নিয়োগ না করে পরিচারিকার কাজে নিয়োগ করা হয়। তাতে রাজি না হওয়ায় তানিয়ার উপর চলে মানসিক ও শারীরিক অত্যাচার। তারপাসপোর্ট, অন্যান্য পরিচয়পত্র সহ যাবতীয় নথি কেড়ে নেওয়া হয়।

তানিয়ার বারাসাতের বাড়ির লোক অভিযোগ করেন যে ভারতে ফেরৎ আসতে চাইলেও পারছেন না তিনি৷ বিভিন্ন প্রশাসনিক স্তরে জানানো হলেও কোনও প্রকার সুরাহা করতে পারছেন না তানিয়ার স্বামী। এই মর্মে বিদেশ মন্ত্রকের কাছে লিখিত দরখাস্ত করেন তানিয়া স্বামী৷ পাশাপাশি মুখ্যমন্ত্রীর দফতর সহ জেলাশাসক ও দুই ২৪ পরগনার পুলিশ সুপারকে অভিযোগ জানানো হয়েছে । পরিবারের দাবি প্রশাসন হস্থক্ষেপ করে তানিয়াকে দেশে ফিরিয়ে আনা হোক।

First published: February 4, 2020, 1:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर