Home /News /kolkata /
Crime news: প্রচুর চোরাই বিদেশি সিগারেট উদ্ধার হল দক্ষিণ কলকাতার গাঙ্গুলি বাগানে

Crime news: প্রচুর চোরাই বিদেশি সিগারেট উদ্ধার হল দক্ষিণ কলকাতার গাঙ্গুলি বাগানে

Kolkata News: এই চক্র কাজ করছে কীভাবে? উঠছে প্রশ্ন।

  • Share this:

#কলকাতা: শহরে রমরমিয়ে বিক্রি হচ্ছে বিদেশি সিগারেট, শুল্ক ফাঁকি দিয়েই। সেই বেআইনি বিদেশি সিগারেট ব্যবসায়ীকে হাতেনাতে ধরল পুলিশ।  শহরে বেশির ভাগ দোকানে বিদেশি নানা ব্র্যান্ডের সিগারেট বিক্রি হয়।এনফোর্সমেন্ট ব্রাঞ্চের কাছে দীর্ঘদিন ধরে খবর ছিল। ওই সমস্ত সিগারেট শুল্ক ছাড়াই আমাদের দেশে আসছে এবং খোলা বাজারে রমরমিয়ে বিক্রি হচ্ছে।    খবর পেয়ে দক্ষিণ কোলকাতার গাঙ্গুলি বাগান থেকে ৫০-৬০ কার্টুন সিগারেট উদ্ধার করে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের গোয়েন্দারা। যার আনুমানিক বাজার মূল্য একলক্ষ টাকার বেশি।

আরও পড়ুন ICDS center food quality: শিশুরা সঠিক পুষ্টি পাচ্ছে তো? খাবার চেখে দেখলেন জেলাশাসক সহ আধিকারিকরা

'বাবা তারকনাথ সিগারেট শপে' হানা দিয়ে বেশ কয়েক কার্টুন বিদেশি সিগারেট উদ্ধার করে।ওই দোকানের মালিক মানিক রায়কে জিজ্ঞাসাবাদ করে পাশের আরেকটি দোকান থেকে আরো বেশকিছু কার্টুন সিগারেট উদ্ধার করে।দোকানের মালিক সুজিত সাহাকেও গ্রেফতার করা হয়েছে। পরে আরও দুজনকে গ্রেফতার করে নেতাজি নগর থানায় নিয়ে যায় এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা। পুলিশ সূত্রে খবর খুব কম দামে ,এই সমস্ত বিদেশি সিগারেট শুল্ক ছাড়া কেনে ব্যবসায়ীরা। বিদেশ থেকে এই সিগারেট আনতে গেলে কিংবা চোরাগোপ্তা পথে আনতে গেলে, যে খরচের সম্ভাবনা, তার থেকে অনেক কম দামে কেনে ওই সিগারেট পাইকারি ব্যবসায়ীরা। ওই দুই ব্যবসায়ীকে জেরা করে বেশ কিছু তথ্য পেয়েছে গোয়েন্দারা।

আরও পড়ুন Day care Cancer Unit| Siliguri: মেডিক্যালের পর এবারে ডে কেয়ার ক্যানসার ইউনিট চালু হচ্ছে শিলিগুড়ি জেলা হাসপাতালে, স্বস্তি আক্রান্তদের পরিবারের

বিদেশি ব্র্যান্ডের সিগারেটের একটা বড় চক্র খুব তাড়াতাড়ি ফাঁস করতে চলেছে কলকাতা পুলিশের এনফর্সমেন্ট ব্রাঞ্চ। আগে মূলত এই সমস্ত সিগারেট বড়বাজারের রাজা কাটরা অঞ্চল থেকে সরবরাহ হত। এখম তা শহরতলী এবং শহরের বিভিন্ন জায়গায় ছড়িয়ে গেছে। এইসব সিগারেটে মূলত কী ধরনের তামাক ব্যবহার করা হয়? সেটা নিয়ে ধন্দে রয়েছে পুলিশ। তদন্তকারীদের দাবি, সিগারেটের চক্রের গোড়া পর্যন্ত পৌঁছাতে না পারলে, সম্ভব নয় কোথা থেকে কিভাবে এই সিগারেট বাজারে আসছে, তা জানা।এতে মাদকের পরিমাণ কতটা আছে তা ল্যাবরেটরি টেস্টের পরেই বোঝা যাবে।

Published by:Pooja Basu
First published:

Tags: Foreign cigarettes, Kolkata News

পরবর্তী খবর