Home /News /kolkata /

করোনা আতঙ্কে সব অনুষ্ঠান বাতিল iiest শিবপুরের, সতর্ক সাউথ পয়েন্ট সহ একাধিক স্কুলও

করোনা আতঙ্কে সব অনুষ্ঠান বাতিল iiest শিবপুরের, সতর্ক সাউথ পয়েন্ট সহ একাধিক স্কুলও

রোনার জেরে আপাতত সব অনুষ্ঠান বাতিল করা হয়েছে এই প্রতিষ্ঠানে। শুধু তাই নয় একাধিক পড়ুয়াদের জমায়েত হবে এই ধরনের কোন অনুষ্ঠান করা যাবেনা ক্যাম্পাসে বলে নির্দেশিকা জারি করেছে শিবপুর কর্তৃপক্ষ।

  • Share this:

#কলকাতা: দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তার জেরে এবার একাধিক বিধিনিষেধ জারি করল শিবপুর আইআইইএসটি কর্তৃপক্ষ। করোনার জেরে আপাতত সব অনুষ্ঠান বাতিল করা হয়েছে এই প্রতিষ্ঠানে। শুধু তাই নয় একাধিক পড়ুয়াদের জমায়েত হবে এই ধরনের কোন অনুষ্ঠান করা যাবেনা ক্যাম্পাসে বলে নির্দেশিকা জারি করেছে শিবপুর কর্তৃপক্ষ। শুক্রবারে এ বিষয়ে আইআইইএসটি রেজিষ্ট্রার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন "কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের পরামর্শ ও স্বাস্থ্যমন্ত্রকের সুপারিশেই যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।"

অন্যদিকে দক্ষিণ কলকাতার সাউথ পয়েন্ট স্কুল ও একাধিক বিধিনিষেধ জারি করল পড়ুয়াদের জন্য। আপাতত নার্সারি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত কোন রিপোর্ট কার্ড দেওয়া হবে না বলেই জানালো সাউথ পয়েন্ট স্কুল। পাশাপাশি সর্দি,কাশি বা জ্বর হলে পড়ুয়াদের স্কুলে না পাঠানোর অনুরোধ অভিভাবকদের জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ। শুক্রবার শিবপুর আইআইইএসটি র পাশাপাশি কলকাতার অন্যান্য কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে একাধিক বিধি-নিষেধ জারি হয়েছে। ৩১শে মার্চ পর্যন্ত অ্যামিটি বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার শিবপুর আইআইইএসটি র পাশাপাশি কলকাতার অন্যান্য কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে একাধিক বিধি-নিষেধ জারি হয়েছে। ৩১শে মার্চ পর্যন্ত অ্যামিটি বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।  দু’সপ্তাহ আগেই করোনা আতঙ্কে একাধিক বিধিনিষেধ জারি করেছিল কলকাতা ও রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। মূলত বিধি-নিষেধ বিদেশি পড়ুয়াদের জন্যই করেছিল এই দুই বিশ্ববিদ্যালয়। একদিকে যেমন কোন বিদেশী পড়ুয়া এই মুহূর্তে দেশ ছাড়তে পারবেন না অন্যদিকে কোন গবেষক বা অধ্যাপকের গবেষণার কাজে বিদেশে যাওয়ার ওপর  বিধিনিষেধও জারি করেছে কলকাতা বিশ্ববিদ্যালয়। তবে শুধু বিশ্ববিদ্যালয়গুলি নয় ইতিমধ্যেই রাজ্যের স্কুল শিক্ষা দফতর করোনা ভাইরাস নিয়ে সচেতনতামূলক প্রচার কর্মসূচি চালানোর জন্য প্রত্যেকটি স্কুলকে নির্দেশিকা পাঠিয়েছে। ইতিমধ্যেই শহরের একাধিক বেসরকারি স্কুল করোনা নিয়ে বিধি-নিষেধ জারি করেছে। গত সপ্তাহে ডন বস্কো,লা মার্টিনিয়ার নিয়ার ফর বয়েজ ও গার্লস, ডিপিএস রুবি পার্কের মতো বেসরকারি স্কুল গুলি ছাত্র-ছাত্রীদের জন্য বেশ কিছু সতর্কতামূলক পদক্ষেপ নিয়েছে। মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার প্রয়োজনে নিয়ে আসতে হবে বলেও স্কুলগুলি জানিয়েছে অভিভাবকদের।

শুক্রবার সাউথ পয়েন্ট স্কুল কর্তৃপক্ষ করোনাভাইরাস এর জেরে আপাতত ছাত্র-ছাত্রীদের মার্কশিট দেওয়ার প্রক্রিয়া স্থগিত করে দিয়েছে স্কুলের তরফ এ বিবৃতি দিয়ে জানানো হয়েছে পরবর্তী কোনদিন ঠিক না হওয়া পর্যন্ত আপাতত নার্সারি থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত মার্কশিট দেওয়া স্থগিত রাখা হয়েছে অন্যদিকে পড়ুয়াদের জ্বর কাশি ও সর্দি নিয়ে স্কুলে পাঠাতে বারণ করা হয়েছে। শুক্রবার শিবপুর আইআইইএসটি একাধিক বিধিনিষেধ জারি পাশাপাশি কলকাতার অন্যান্য কেন্দ্রীয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলি আপাতত সব অনুষ্ঠানে বাতিল করেছে।

Somraj Bandopadhyay

Published by:Elina Datta
First published:

Tags: Corona in China, Corona in india, Corona Myths, Corona terror, Corona Virus, Corona virus outbreak, Corona virus threat, Programme Called off in Kolkata School and Universities

পরবর্তী খবর