ভোটের আগে শহরে বিপুল অঙ্কের টাকা-আগ্নেয়াস্ত্র উদ্ধার, জালে মহিলা অস্ত্র পাচারকারী

ভোটের আগে শহরে বিপুল অঙ্কের টাকা-আগ্নেয়াস্ত্র উদ্ধার, জালে মহিলা অস্ত্র পাচারকারী
কলকাতায় বিপুল অঙ্কের টাকা-আগ্নেয়াস্ত্র উদ্ধার।

নির্বাচনের আগে শনিবার বিপুল পরিমান অস্ত্র উদ্ধার করল কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা। তবে, উল্লেখযোগ্যভাবে এবারে সেই তালিকায় রয়েছে এক মহিলা অস্ত্র কারবারি।

  • Share this:

    #কলকাতা: কলকাতা পুলিশের জালে এবার মহিলা অস্ত্র পাচারকারী! নির্বাচনের আগে শনিবার বিপুল পরিমান অস্ত্র উদ্ধার করল কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা। তবে, উল্লেখযোগ্যভাবে এবারে সেই তালিকায় রয়েছে এক মহিলা অস্ত্র কারবারি। ধৃতদের নাম নাম শাহরুখ মিস্ত্রি, ইয়াসমীন বেগম, আব্দুল সেলিম গাজী। গোয়েন্দা সূত্রের খবর, ময়দান থানা এলাকার বাবুঘাটে ইডেন গার্ডেন্স রেলওয়ে টিকিট কাউন্টার সামনে থেকে গ্রেফতার করা হয় ইয়াসমিন বেগম এবং শাহরুখ মিস্ত্রি। উদ্ধার হয় ৪টি পিস্তল, ৮টি ম্যাগাজিন উদ্ধার। ওই অস্ত্র দেওয়ার কথা ছিল আব্দুল সেলিম গাজী নামে এক ব্যক্তিকে।

    আব্দুলকেও পরে গ্রেফতার করা হয়েছে বারুইপুর থেকে। গোয়েন্দা সূত্রের খবর, গত বৃহস্পতিবার ধর্মতলা থেকে শাহরুখ মিস্ত্রি ও ইয়াসমীন বেগম বাসে করে যায় বিহারের মুঙ্গেরে। সেখান থেকে অস্ত্র কিনে নিয়ে আসে শহরে। এরপর সেই অস্ত্র আব্দুল গাজীকে দেওয়ার কথা ছিল। কারণ আব্দুল বসিরহাট, হাসনাবাদ, মালঞ্চ এলাকায় অস্ত্র সরবরাহ করত। ওই ইয়াসমীন বেগম নামে মহিলা তার আগেও কয়েকবার বিহার থেকে অস্ত্র এনেছে বলে জানতে পেরেছেন গোয়েন্দারা।

    অন্যদিকে, নগরপাল অনুজ শর্মার ক্রাইম বৈঠকে নির্দেশের পরই খাস কলকাতা থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমান টাকা। নির্বাচনের  আগে পোস্তা থেকে ৫০ লক্ষ টাকা উদ্ধার করে কলকাতা পুলিশ। বেআইনিভাবে টাকা রাখার অভিযোগে গ্রেফতার করা হয়েছে এক ব্যক্তিকে। ধৃতের নাম মহম্মদ  নাজিম। ধৃতের কাছ থেকে ২০০০ টাকার ১৩০০টি নোট এবং ৫০০ টাকার ৪৮০০ পিস নোট উদ্ধার হয়। এর আগে ২৭ জানুয়ারি পোস্তা এলাকা থেকেই ৫০ লক্ষ টাকা উদ্ধার হয়েছিল। বেআইনিভাবে রাখার অভিযোগে বিহারের বাসিন্দারা পবন যাদবকে পোস্তার রবীন্দ্র সৱণি এলাকা থেকে গ্রেফতার করা হয়। ৫০ লক্ষ টাকা কোথা থেকে এল? কে এবং কেন সেই টাকা নিয়ে এসেছিল সে বিষয়ে কোনও সদুত্তর দিতে পারেনি পবন। এরপরেই তাকে গ্রেফতার করে কলকাতা পুলিশের গোয়েন্দারা।


    ARPITA HAZRA 

    Published by:Shubhagata Dey
    First published: