Jagdeep Dhankhar VS TMC: মমতার সঙ্গে ব্যক্তিগত কথাবার্তা 'অস্ত্র' রাজ্যপালের, একযোগে প্রতিবাদে গোটা তৃণমূল

ফের মমতা বন্দ্য়োপাধ্য়ায় ও শাসক দলের সঙ্গে সংঘাতে রাজ্যপাল। ফাইল চিত্র

Jagdeep Dhankhar VS TMC: রাজ্যপাল বলছেন, মমতা বন্দ্য়োপাধ্যায় নাকি আগেই তাঁকে ফোন করে প্রধানমন্ত্রী বৈঠক বয়কটের ইঙ্গিত দেন। বৈঠক বাতিল নিয়ে তিনি আরও লিখেছন, অহংকারের জয়, জনসেবার হার

  • Share this:

    #কলকাতা: আরও একবার রাজ্যের সঙ্গে সংঘাতে রাজ্যপাল জগদীপ ধনখড়। কলাইকুণ্ডা নিয়ে যখন কেন্দ্র রাজ্যের বিরোধ চরমে সে সময়েই ট্যুইট করে রাজ্যপাল বলছেন, মমতা বন্দ্য়োপাধ্যায় নাকি আগেই তাঁকে ফোন করে প্রধানমন্ত্রী বৈঠক বয়কটের ইঙ্গিত দেন। বৈঠক বাতিল নিয়ে তিনি আরও লিখেছন, অহংকারের জয়, জনসেবার হার। এমনকি কলাইকুণ্ডার ঘটনাকে গণতন্ত্রের কালো দিন বলেও ব্য়খ্যা করেছেন রাজ্যপাল।  রাজ্যপালের  এই তৎপরতায় প্রবল ক্ষুব্ধ তৃণমূল শিবির। শোনা যাচ্ছে, যোগাযোগ কমিয়ে আনারও তৎপরতা শুরু হতে পারে যখনতখন। ঘটনায় তীব্র প্রতিবাদে মুখর তৃণমূলের দুঁদে নেতারাও।

    রাজ্যপালের সেই ট্যুইট:

    তৃণমূল সাংসদ সৌগত রায় এদিন রাজ্যপালের মন্তব্য প্রসঙ্গে বলেন, রাজ্যপালের মন্তব্য দায়িত্বজ্ঞানহীন। মুখ্যমন্ত্রী বৈঠক বয়কট করেননি। তিনি প্রধানমন্ত্রীর কাছে গিয়ে রাজ্যের দাবি তুলে দিয়ে এসেছেন। শুভেন্দু অধিকারীকে নিয়ে মুখ্যমন্ত্রী আপত্তি জানাতেই পারেন। শুভেন্দু অধিকারী কোন সরকারি আধিকারিক নন। কেন ওই বৈঠকে থাকবেন? রাজ্য়পালের ট্যুইটযুদ্ধকে শ্লেষ করে সৌগতর বার্তা,   মুখ্যমন্ত্রী 24 ঘন্টা জনপরিসেবা সঙ্গেই যুক্ত থাকেন। রাজ্যপাল ট্যুইট করুন।

    আলাপন প্রসঙ্গেও এদিন  মুখ খোলেন সৌগত রায়। তিনি বলেন, দুর্ভাগ্যজনক ঘটনা। অবসরের পরেও আলাপন বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেওয়া কেন্দ্রের প্রতিহিংসামূলক আচরণ। একজন যোগ্য বাঙালি আই এ এস কে অপমান করা হল। মুখ্যমন্ত্রী তাকে যোগ্য সম্মান দিয়েছেন। আলাপন বন্দোপাধ্যায় আর কেন্দ্রের অধীনে নেই। তিনি অবসর নিয়েছেন।

    প্রতিবাদে মুখর কুনাল ঘোষও। তিনি বলেন, "সম্পূর্ণ ভিত্তিহীন কুৎসামূলক কাজ করছেন। তাঁর কোনও কাজ নেই। কেন কেন্দ্র রেমডিসিভির, ভ্যাকসিন দেয়নি তাই নিয়ে তো কোনও ট্যুইট দেখলাম না। প্রধানমন্ত্রী যখন বিজেপি শাসিত কোনও রাজ্যে যান তখন অন্য দলের বিধায়কদের সঙ্গে কথা বলার তো কোনও দরকার পড়ে না। প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রী দেখা করে রিপোর্ট দিয়েছেন। এর বেশি কী চান এরা!" তীব্র অসন্তুষ্ট কুনালের তোপ,"মানসিক অবসাদগ্রস্থ বৃদ্ধ রাজভবন থেকে চক্রান্ত চালিয়ে যাচ্ছে।"

    Published by:Arka Deb
    First published: