হোম /খবর /কলকাতা /
রাজারহাটের হাসপাতালের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ, জরিমানা স্বাস্থ্য কমিশনের

রাজারহাটের হাসপাতালের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ, জরিমানা স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনের

রাজারহাটের হাসপাতালের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

রাজারহাটের হাসপাতালের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

ওই হাসপাতাল রোগীর বাড়ির লোকজনের সঙ্গে প্রতারণা করেছে বলে অভিযোগ এসেছে কমিশনে।

  • Share this:

#কলকাতা: রাজারহাটের ওহিও হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে রোগীর পরিবারের সঙ্গে প্রতারণার মারাত্মক অভিযোগ। রোগীর পরিবারের অভিযোগের ভিত্তিতে হাসপাতালের বিরুদ্ধে বিধাননগর পুলিশ কমিশনারেটকে তদন্ত করার নির্দেশ দিয়েছে রাজ্য স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশন।

পাশাপশি, ২৫ হাজার টাকা জরিমানাও করা হয়েছে ওই বেসরকারি হাসপাতালের রিরুদ্ধে। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে একথা জানান রাজ্যের স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনের চেয়ারম্যান এবং প্রাক্তন বিচারপতি অসীম কুমার বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, ওই হাসপাতাল রোগীর বাড়ির লোকজনের সঙ্গে প্রতারণা করেছে বলে অভিযোগ এসেছে কমিশনে। চিকিৎসার খরচ নগদে বিল করা হবে বলেও স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে রেখেছে হাসপাতাল।

আরও পড়ুন: বাসন্তী হাইওয়েতে বাইক রেষারেষি, প্রাণ গেল ৩ যুবকের!

অভিযোগ, নগদ তো নিয়েছেই ওই বেসরকারি হাসপাতাল, আবার স্বাস্থ্যসাথী কার্ড থেকেও নেওয়া হয়েছে টাকা। পাশাপাশি, আবার বাড়ির লোকজনের কাছ থেকে ৫০ হাজার টাকা নিয়ে বিল না দেওয়ার অভিযোগ অস্বীকার করেছে ওই হাসপাতাল। পুলিশকে এই বিল না দিয়ে টাকা নেওয়ার বিষয়ে তদন্ত করতে বলা হয়েছে কমিশনের তরফে। সোমক বসু নামে উত্তর ২৪ পরগনার বাসিন্দা এক ব্যক্তির অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনার শুনানি শুরু করে স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশন।

আরও পড়ুন: পচা গন্ধের সন্ধানে মাটি খুঁড়তেই মারাত্মক দৃশ্য, প্রেমিকাকে খুন করে মাটিতে পুঁতেছে প্রেমিক!

অভিযোগ, উদয় বসু নামে ৭৪ বছরের এক বৃদ্ধের চিকিৎসাখাতে মোট ৯৫ হাজার টাকা নগদে নেয় অভিযুক্ত রাজারহাটের ওহিও হাসপাতাল। এর মধ্যে রসিদ ছাড়াই ৫০ হাজার টাকা নেওয়া হয়। রোগীর পরিবারকে জানানো হয়, স্বাস্থ্যসাথী প্রকল্পে নয়, নগদ টাকা দেওয়া রোগী হিসেবেই উদয়বাবুর চিকিৎসা হবে৷ অথচ স্বাস্থ্যসাথী কার্ডও জমা নেয় তারা। কমিশন তদন্ত করে দেখে, শুধু স্বাস্থ্যসাথী কার্ডই হাসপাতাল নেয়নি, সেই কার্ড থেকে ১৯ হাজার ৮০০ টাকাও তারা ক্লেইম করে নিয়ে নিয়েছে। এদিকে, স্বাস্থ্যসাথী শাখাকে মিথ্যা বলে হাসপাতাল জানিয়েছে, নগদ নয়, স্বাস্থ্যসাথীর রোগী হিসেবেই চিকিৎসা হয়েছে। এই ঘটনায় চিকিৎসার জন্যে বিল দিয়ে নেওয়া মোট ৪৫ হাজার টাকা রোগীর পরিবারকে ফেরত দিতে বলা হয়েছে।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Crime News, Kolkata News