Home /News /kolkata /
Rabindra Jayanti: রবীন্দ্রজয়ন্তীতে ঘরে বসেই মিলবে সুস্বাদু আহার! সৌজন্যে পঞ্চায়েত দফতর, জানুন অর্ডারের নম্বর

Rabindra Jayanti: রবীন্দ্রজয়ন্তীতে ঘরে বসেই মিলবে সুস্বাদু আহার! সৌজন্যে পঞ্চায়েত দফতর, জানুন অর্ডারের নম্বর

দারুণ উদ্যোগ

দারুণ উদ্যোগ

Rabindra Jayanti: সব ধরণের মানুষের জন্যেই, ভিন্ন স্বাদের খাবারের আয়োজন করে দিচ্ছে রাজ্য পঞ্চায়েত দফতরের অধীনস্থ কমপ্রিহেনসিভ এরিয়া ডেভেলপমেন্ট কর্পোরেশন।

  • Share this:

#কলকাতা: বাঙালির যে কোনও উৎসবে রাজ্য পঞ্চায়েত দফতরের উদ্যোগে স্পেশ্যাল মেনুর আয়োজন করা হচ্ছে। ব্যতিক্রম নয় রবীন্দ্র জয়ন্তী (Rabindra Jayanti)। আগামীকাল ঘরে বসে পেয়ে যাবেন রবীন্দ্র জয়ন্তীর সুস্বাদু খাবার। ফ্রি হোম ডেলিভারি মারফত মিলবে।মাত্র ৫২৫ টাকা খরচ করলেই মিলবে সুস্বাদু এই দুপুরের।আহার। দুর্গাপুজোর ভোগ থেকে দীপাবলি বা ভাইফোঁটার থালি। রথ উৎসবে পুরীর মতোই ভোগের থালি থেকে নববর্ষের দিন কচি পাঁঠার মাংসের ঝোল।

সব ধরণের মানুষের জন্যেই, ভিন্ন স্বাদের খাবারের আয়োজন করে দিচ্ছে রাজ্য পঞ্চায়েত দফতরের অধীনস্থ কমপ্রিহেনসিভ এরিয়া ডেভেলপমেন্ট কর্পোরেশন।এ ক্ষেত্রে প্রতিটি লাঞ্চের প্যাকেটের মূল্য রাখা হয়েছে ৫২৫ টাকা। অনলাইনে কিংবা ক্যাশ অন ডেলিভারি পদ্ধতিতে টাকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। রবীন্দ্র জয়ন্তীতে দুপুরের খাবারে চমক। বাড়ি বসে সুস্বাদু খাবার মিলবে। সৌজন্যে রাজ্য পঞ্চায়েত দফতরের অধীনস্থ কমপ্রিহেনসিভ এরিয়া ডেভলপমেন্ট করপোরেশন।

আরও পড়ুন: কোথায় হচ্ছে ঘূর্ণিঝড় অশনি-র ল্যান্ডফল? ক্ষতবিক্ষত হবে বাংলাও? হাওয়া অফিসের বড় খবর!

মেনুতে থাকছে সরু চালের ভাত, দুধ শুক্তো, আম দিয়ে মাছের ঝোল (এক পিস), ছানার পোলাও, পাঁঠার মাংস (চার পিস), আমের চাটনি ও ঠাকুরবাড়ির ক্ষীর। মাত্র ৫২৫ টাকা খরচ করলেই মিলবে এই খাবার। একেবারে বাড়িতে বসেই মিলবে এই খাবার৷ রবিবার অর্থাৎ ৮'ই মে সকাল ১০টা থেকে রাত ১০' টা পর্যন্ত খাবার অর্ডার নেওয়া হবে। কলকাতা পুরসভা এলাকা ছাড়াও, বিধাননগর, বরাহনগর, দক্ষিণ দমদম পুরসভা এলাকায় এই পরিষেবা দেবে সিএডিসি কর্তৃপক্ষ।

আরও পড়ুন: সৌরভ-অমিত সাক্ষাৎ পূর্বনির্ধারিতই ছিল! দিলীপ ঘোষের মন্তব্যে ফের শোরগোল

শনিবার থেকেই অর্ডার দেওয়ার জন্য হোয়াটসঅ্যাপ নম্বর চালু করে দেওয়া হয়েছে। হোয়াটসঅ্যাপ নম্বরগুলি হল-- ৮১৭০৮৮৭৭৯৪, ৯৭৩৫৯২৯৪১৩ ও ৯১৬৩১২৩৫৫৬।আগামিকাল রবীন্দ্র জয়ন্তী তাই রবিবার সন্ধ্যা থেকেই উৎসবের তোড়জোড় শুরু হয়ে যাবে। তাদের চালু করা হোয়াটসঅ্যাপ নম্বরে অর্ডার দিলেই পরেরদিন দুপুরের খাবার পৌঁছে যাবে বাড়িতে। পঞ্চায়েত দফতরের পক্ষ থেকে এই আয়োজনের দায়িত্বে রয়েছে কমপ্রিহেনসিভ এরিয়া ডেভেলপমেন্ট কর্পোরেশন । দফতরের এক আধিকারিক জানিয়েছেন, ‘‘উৎসবে মানুষকে বাইরে বেরিয়ে খেতে যেতে হবে না। সব খাবার যাকে বলে একেবারে সুষম আহার। সবটাই আমরা তৈরি করে দিচ্ছি। পাশাপাশি বাড়িতে ফ্রি ডেলিভারি আমরা করে দিচ্ছি। তাই মানুষের চাহিদা বাড়ছে আমাদের মেনুর প্রতি।’’

Published by:Suman Biswas
First published:

Tags: Rabindra Jayanti, West Bengal news

পরবর্তী খবর