• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • FIVE TEACHERS WERE CONSUMES POISON AT VIKAS BHAVAN TODAY THEY WANTS TO MEET ABHISHEK BANERJEE AT KALIGHAT SB

Abhishek Banerjee: বিষ খাওয়া শিক্ষিকারা গেলেন অভিষেকের সঙ্গে দেখা করতে! যা ঘটল, অভাবনীয়...

অভাবনীয়!

Abhishek Banerjee: রবিবার ওই পাঁচ শিক্ষিকা পৌঁছে গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে। কিন্তু সেই সময় বাড়িতে ছিলেন না অভিষেক।

  • Share this:

    #কলকাতা: গত ২৪ অগস্ট সল্টলেকে বিকাশ ভবনের সামনে বদলির প্রতিবাদে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন পাঁচ শিক্ষিকা। বিকাশ ভবনের সামনে আন্দোলনকারী শিক্ষকদের বিক্ষোভেই ঘটে গিয়েছিল অনভিপ্রেত সেই ঘটনা। পুলিশ তাঁদের বাধা দিতে গেলে আচমকাই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন পাঁচ-পাঁচজন শিক্ষিকা। সঙ্গে সঙ্গে অসুস্থও হয়ে পড়েছিলেন তাঁরা। পুলিশ পাঁচ জনকেই হাসপাতালে নিয়ে গিয়েছিল। অবশেষে সুস্থ হয়ে উঠেছেন তাঁরা। এরপরই রবিবার ওই শিক্ষিকারা পৌঁছে গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে। কিন্তু সেই সময় বাড়িতে ছিলেন না অভিষেক। পুলিশের তরফ থেকে তাঁদের তা জানানো হয়। এরপরই ওই পাঁচ শিক্ষিকাকে নিয়ে যাওয়া হয় কালীঘাট থানায়। সেখানে কালীঘাট থানার পুলিশ অফিসাররা আজ, শিক্ষক দিবস উপলক্ষ্যে ওই পাঁচ শিক্ষিকাকে ফুল দিয়ে সংবর্ধনা জানান। এক শিক্ষিকা অবশ্য এখনও হাসপাতালে ভর্তি রয়েছেন।

    যে সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ দেখিয়ে ওই পাঁচ শিক্ষিকা বিষ খেয়েছিলেন, সেই সরকারের শাসক দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের সঙ্গে কেন সাক্ষাৎ? ওই শিক্ষিকারা জানিয়েছে, নিজেদের অসুবিধার কথা বলতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে গিয়েছিলেন তাঁরা। অভিষেকের সঙ্গে দেখা না হলেও তাঁর নির্দেশে পুলিশের তরফে যে ব্যবহার তাঁরা পেলেন, তাতে তাঁরা আপ্লুত বলেই জানিয়েছেন।

    আরও পড়ুন: দেহরক্ষীর মৃত্যুর ঘটনায় সোমবার ভবানী ভবনে তলব শুভেন্দু অধিকারীকে

    প্রসঙ্গত, ওই পাঁচ শিক্ষিকাই ঐক্য মঞ্চের সদস্যা। শিক্ষকদের এই সংগঠনটি অনেকদিন ধরেই শিক্ষকদের বদলির প্রতিবাদে আন্দোলন করে চলেছেন। এর আগেও নবান্নের সামনে প্রতিবাদ করেছিলেন তাঁরা। এমনকী শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনেও তাঁদের প্রতিবাদ চোখে পড়েছিল। আন্দোলনকারী শিক্ষক-শিক্ষিকাদের অভিযোগ ছিল, আন্দোলন করার শাস্তি হিসেবেই এই বদলি করে দেওয়া হয়েছে তাঁদের। এই অভিযোগকে কেন্দ্র করেই বিকাশ ভবনের সামনে আন্দোলন করতে গিয়ে বিষ খান ওই পাঁচ শিক্ষিকা। কিন্তু এদিন ওই পাঁচ শিক্ষিকা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গিয়ে যে সম্মান পেলেন, তাতে তাঁরা মুগ্ধ হয়ে গিয়েছেন।

    Published by:Suman Biswas
    First published: