বউবাজারের ৭৪টি বাড়ি বিপজ্জনক! বিশ বাঁও জলে ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভবিষ্যৎ

বউবাজারের ৭৪টি বাড়ি বিপজ্জনক! বিশ বাঁও জলে ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভবিষ্যৎ

আগে ক্ষতিগ্রস্ত বাড়ি মেরামতি। তারপরই টানেলের কাজ। বউবাজারের ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ নিয়ে এভাবেই এগোতে চাইছে কেএমআরসিএল।

  • Share this:

#কলকাতা: মোট ৭৪টি বাড়ি চিহ্নিত হয়েছে। যার মধ্যে ৫টি থেকে ৮টি বাড়ি ভাঙতে হবে। বাকিগুলি মেরামত করার চেষ্টা হবে। এই কাজ শেষ হলেই শুরু হবে টানেলের কাজ। অর্থাৎ ইস্ট ওয়েস্ট মেট্রোর ভবিষ্যত বিশ বাঁও জলে।

আগে ক্ষতিগ্রস্ত বাড়ি মেরামতি। তারপরই টানেলের কাজ। বউবাজারের ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ নিয়ে এভাবেই এগোতে চাইছে কেএমআরসিএল। মোট ৭৪টি বাড়ি চিহ্নিত করা হয়েছে। মঙ্গলবার ১১টি বাড়ির পরিস্থিতি খতিয়ে দেখেন কেএমআরসিএলের বিশেষজ্ঞ দল।

বেশ কয়েকটি ভেঙে পড়েছে। বেশ কিছু বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত। এই বাড়িগুলির অবস্থা যাচাই করাই আপাতত টপ প্রায়োরিটি। মঙ্গলবার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে সেই কাজ শুরু করল কেএমআরসিএলের বিশেষজ্ঞ দল।

মোট ৭৪টি বাড়ি চিহ্নিত করা হয়েছে

মঙ্গলবার ১১টি বাড়ির অবস্থা খতিয়ে দেখা হয়

এই বাড়িগুলো দুর্গা পিতুরি লেন, স্যাকরাপাড়া লেন ও গৌর দে লেনে

ধাপে ধাপে এই বাড়িগুলির মেরামতি হবে

ভবিষ্যতে টানেলের কাজ শুরু হলে যাতে বিপত্তি না হয়, সেজন্যই এইসব বাড়ির স্বাস্থ্যপরীক্ষার সিদ্ধান্ত। কটা বাড়ি ভেঙে ফেলতে হবে, কটা বাড়ি মেরামত করা সম্ভব? বাড়ির স্বাস্থ্যপরীক্ষার পরও আশঙ্কা থেকেই যাচ্ছে।

মঙ্গলবার বউবাজারে ফাটল ধরা ৮টি বাড়ির ভিত মজবুত করার কাজ শুরু করেছে কেএমআরসিএল। তবে ওই ৭৪টি বাড়ির বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ও তা প্রয়োগ করার পর টানেলের কাজ কবে শুরু করা যাবে, তা নিশ্চিত নয়। অর্থাৎ আপাতত ইস্ট ইয়েস্ট মেট্রোর ভবিষ্যত বিশ বাঁও জলে।

First published: September 11, 2019, 5:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर