Home /News /kolkata /

Commission On KMC Election 2021: ভোটকর্মীদের দেওয়া হবে ২৫০ টাকা শীতকালীন ভাতা! পুরভোটে নয়া সিদ্ধান্ত কমিশনের...

Commission On KMC Election 2021: ভোটকর্মীদের দেওয়া হবে ২৫০ টাকা শীতকালীন ভাতা! পুরভোটে নয়া সিদ্ধান্ত কমিশনের...

পুরভোটে কমিশনের ভোটকর্মীদের ভাতা

পুরভোটে কমিশনের ভোটকর্মীদের ভাতা

Commission On KMC Election 2021: শুধুমাত্র কলকাতা পুরসভার ভোট এর জন্যই এই সিদ্ধান্ত কার্যকর হবে বলেই কমিশন সূত্রে খবর। ভবিষ্যতের জন্য এই সিদ্ধান্ত থাকবে না।

  • Share this:

#কলকাতা: শীতকালীন ভাতা হিসেবে ভোট কর্মীদের ২৫০ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নিল রাজ্য নির্বাচন কমিশন (Commission On KMC Election 2021)। শুধুমাত্র কলকাতা পুরসভার ভোট এর জন্যই এই সিদ্ধান্ত কার্যকর হবে বলেই কমিশন সূত্রে খবর। ভবিষ্যতের জন্য এই সিদ্ধান্ত থাকবে না। একটি নির্দেশিকা দিয়ে এমনটাই জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। দক্ষিণ ২৪ পরগনা জেলাশাসক ও কলকাতা পুরসভার কমিশনের কে এই নির্দেশিকা পাঠালো রাজ্য নির্বাচন কমিশন (Commission On KMC Election 2021)।

অন্যদিকে কেন্দ্রীয় বাহিনী ছাড়া নিরপেক্ষভাবে ভোট সম্ভব নয় বলে রাজ্য নির্বাচন কমিশনকে জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। কলকাতা পুরসভার নির্বাচনের জন্য বিরোধীদের দাবি, কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর। যে পুলিশ দিয়ে ভোট করানোর কথা বলা হচ্ছে তা যথোপযুক্ত নয় বলেই মনে করছেন তাঁরা। তিনি বলেন, আশাকরি রাজ্য নির্বাচন কমিশন (Election Commission) এর যথোপযুক্ত উত্তর দেবে।

আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনী ছাড়া নিরপেক্ষ ভোট সম্ভব নয়, ফের টুইট করলেন রাজ্যপাল

প্রসঙ্গত, আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পৌরনিগমের ১৪৪ টি আসনে নির্বাচন (Kolkata Municipal Corporation Election) ৷ সেই নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে নির্বাচনের নিরাপত্তা বাহিনী সংক্রান্ত রিপোর্ট জমা পরে মঙ্গলবার। রাজ্য নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, সেই রিপোর্টে কেন্দ্রীয় বাহিনীর কোনও উল্লেখ নেই। অর্থাৎ, আসন্ন কলকাতা কর্পোরেশনের নির্বাচনে যৌথভাবে কলকাতা পুলিশ এবং রাজ্য পুলিশই নিরাপত্তার দায়িত্ব সামলাবে৷

আরও পড়ুন: অভিষেকের বৈঠকে গরহাজির! নুসরত, মিমিকে শো-কজ করবে তৃণমূল?

এর আগে রাজ্যপালের তরফ থেকে নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী কেন দেওয়া হবে না তা নিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে (Commission On KMC Election 2021) বিস্তারিত একটি চিঠি দেওয়া হয়। সেই চিঠির উত্তরে রাজ্য নির্বাচন কমিশন জানায়, রাজ্য প্রশাসন ও পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, নির্বাচন পরিচালনা করার জন্য যথেষ্ট পরিমাণ পুলিশ রয়েছে। সেই কারণে কেন্দ্রীয় বাহিনীর কোনও প্রয়োজন নেই। রাজ্য পুলিশের সাহায্যেই অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করা সম্ভব।

আরও পড়ুন: শিল্পী-মৎস্যজীবীদের জন্য সুখবর! জোড়া কার্ডে চমক মমতার, দেখালেন কর্মসংস্থানে নয়া দিশা...

এদিকে, ইতিমধ্যেই পুরভোট নিয়ে দফায় দফায় বৈঠকে বসেন কলকাতা পুলিশের উচ্চপদস্থ কর্তারা। বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের অধীনস্ত প্রত্যেকটি থানার অফিসার-ইন-চার্জরাও । কলকাতা পুলিশের নগরপাল সৌমেন মিত্র অবিলম্বে কলকাতা পুলিশের প্রত্যেক আধিকারিক এবং ডেপুটি কমিশনারদের নির্দেশ দিয়েছেন এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে । পাশাপাশি এলাকার সমাজবিরোধীদের একটি লিস্ট তৈরি রাখতে বলেছেন প্রত্যেকটি থানার ডিউটি অফিসারদেরও। সেই মোতাবেকই কাজ করছে কলকাতা পুলিশ।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Election Commission, KMC Election 2021

পরবর্তী খবর