Home /News /kolkata /
সুপ্রিম কোর্টে ধাক্কা খেল কমিশন, আবেদনপত্রে ধরা পড়ল একাধিক ভুল

সুপ্রিম কোর্টে ধাক্কা খেল কমিশন, আবেদনপত্রে ধরা পড়ল একাধিক ভুল

Photo: News18

Photo: News18

ই-মনোনয়নপত্রে মান্যতা দিয়েছিল কলকাতা হাইকোর্ট ৷ গতকালই সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিল রাজ্য নির্বাচন কমিশন ৷ কিন্তু শুরুতেই জোর ধাক্কা খেল কমিশন ৷ আবেদনপত্রে ধরা পড়ল একাধিক ভুল ৷

  • Share this:

    #কলকাতা: ই-মনোনয়নপত্রে মান্যতা দিয়েছিল কলকাতা হাইকোর্ট ৷ গতকালই সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিল রাজ্য নির্বাচন কমিশন ৷ কিন্তু শুরুতেই জোর ধাক্কা খেল কমিশন ৷ আবেদনপত্রে ধরা পড়ল একাধিক ভুল ৷ ফলে দ্রুত শুনানির জন্য আদালতে আবেদন জানাতে পারেনি কমিশন ৷ শুনানি কবে হবে, আজ তা জানা যেতে পারে ৷ অন্যদিকে কমিশন শীর্ষ আদালতে যাওয়ায় ক্যাভিয়েট দাখিল করেছে সিপিএম-বিজেপি। বুধবার হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়েছিল নির্বাচন কমিশন ৷ তাদের দাবি ছিল, ই-মনোনয়ন নিয়ে হাইকোর্ট যে রায় দিয়েছে তা বেআইনি ৷ সুপ্রিম কোর্টে রাজ্য নির্বাচন কমিশন সওয়াল করে দাবি করে, আইন অনুযায়ী প্রার্থীদের সশরীরে হাজিরার কথা। কিন্তু, উচ্চ আদালত সেই নিয়ম না মেনে রায় দিয়েছে।

    আরও পড়ুন: পঞ্চায়েত মামলা উঠল সুপ্রিম কোর্টে, ভোটের দিন নিয়ে ধোঁয়াশা আরও বাড়ল

    কিন্তু গোড়াতেই ছিল গলদ ৷ এ দিন আটঘাঁট বেঁধে নামলেও সুপ্রিম কোর্টে আটকে যায় কমিশনের আবেদন ৷ জানা গিয়েছে, কমিশনের আবেদনে ৫টি ত্রুটি ধরা পড়েছে ৷ আবেদনের ২৫২ নম্বর পাতায় নেই আদালতের নাম। শীর্ষ আদালত এদিন মামলাকারীকে প্রশ্ন করে, দু’টি পৃথক মামলায় কেন একটিই এসএলপি? শীর্ষ আদালত আরও জানায়, দুই মামলাতেই প্রয়োজন দু’পক্ষের মেমো। ওকালতনামাতেও রয়েছে গলদ।

    আরও পড়ুন: রাহুল গান্ধির অহঙ্কার আকাশছোঁয়া !

    First published:

    Tags: Challenge, E-Nomination, Election, Election Commission, High Court, Panchayat Election 2018, Supreme Court, Vote

    পরবর্তী খবর