• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • ‘টেটের বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকেই নিয়োগ বিলম্বিত করার প্রচেষ্টা করছে বাম আইনজীবীরা’, অভিযোগ শিক্ষামন্ত্রীর

‘টেটের বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকেই নিয়োগ বিলম্বিত করার প্রচেষ্টা করছে বাম আইনজীবীরা’, অভিযোগ শিক্ষামন্ত্রীর

File Photo

File Photo

‘টেটের বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকেই নিয়োগ বিলম্বিত করার প্রচেষ্টা করছে বাম আইনজীবীরা’, অভিযোগ শিক্ষামন্ত্রীর

  • Share this:

     #কলকাতা: প্রাথমিক টেট বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকেই ফের একের পর এক মামলার ফাঁসে জড়িয়ে পড়েছে নিয়োগ ৷ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বুধবার অভিযোগ করেন, মামলা করে নিয়োগ বিলম্বিত করার প্রচেষ্টা করছেন বাম আইনজীবীরা ৷

    টেট নিয়ে একের পর এক মামলা ৷ সমস্যা মেটাতে আসরে নামলেন খোদ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ৷ সাংবাদিক বৈঠকে জানিয়ে দিলেন, টেট সমস্যা মেটাতে নয়া বিজ্ঞপ্তি জারি করা হবে ৷

    প্রাথমিক টেট ২০১৭-র জন্য নয়া বিজ্ঞপ্তি জারি করছে রাজ্য। ১৫ নভেম্বর এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। প্রশিক্ষিতদের পাশাপাশি সব প্রশিক্ষণরতরাও এবার পরীক্ষায় বসার সুযোগ পাবেন। মামলার জটিলতা কাটাতেই এই সিদ্ধান্ত।

    ফের নয়া বিজ্ঞপ্তি জারি করবে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তবে পরীক্ষায় বসার সুযোগ পেলেও এনসিটিই-র নির্দেশিকা মেনেই নিয়োগ হবে। অবস্থান স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন শিক্ষামন্ত্রী।

    প্রাথমিক টেট দু’হাজার সতেরো নিয়ে একাধিক মামলার জট অবশেষে কাটতে চলেছে। টেট নিয়ে জারি করা রাজ্যের আগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল শুধুমাত্র প্রশিক্ষণপ্রাপ্তরাই টেটে বসার সুযোগ পাবেন।

    মামলা ১ ------------------ মামলা করেন কয়েকজন প্রশিক্ষণরত প্রার্থীরা। দু’শো জন প্রার্থীকে পরীক্ষায় বসার অনুমতি দেয় হাইকোর্ট।

    মামলা ২ ---------------- এরপরেই রাজ্যের জারি করা বিজ্ঞপ্তি খারিজের দাবিতে ফের মামলা করেন প্রশিক্ষণরত প্রার্থীরা এই মামলারই শুনানি ছিল বৃহস্পতিবার। মামলা এড়াতে কৌশলী পদক্ষেপ করল রাজ্য।

    টেটে নয়া বিজ্ঞপ্তি ------------------ - যাঁরা ডিএলএড বা প্রশিক্ষণ নেওয়ার জন্য কলেজে নাম নথিভুক্ত করিয়েছেন তাঁদের আবেদনের সুযোগ - আগের বিজ্ঞপ্তি অনুযায়ী টেটে ফর্ম ফিলআপের শেষদিন ছিল ৩০ অক্টোবর - সেখানে আবেদনকারীর সংখ্যা প্রায় ৫০ হাজারের কাছাকাছি - নতুন বিজ্ঞপ্তির পর আবেদন করার সময় শেষ হলেই পরীক্ষার দিন ঘোষণা - যদিও এনসিটিই-র নির্দেশিকা মেনেই নিয়োগ - নতুন বিজ্ঞপ্তি জারির পর অনলাইনে ফর্ম ফিলআপ

    তবে বুধবারের ঘোষণার পরে নতুন করে রেজিস্ট্রেশন করলে তাঁরা টেটে বসার সুযোগ পাবেন না। হাইকোর্টে টেট নিয়ে প্রশিক্ষণরতদের করা মামলা দ্রুত মেটানোর চেষ্টা করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

    First published: