Home /News /kolkata /
SSC Scam| Md. Salim|| 'ক্ষমতায় এলে ১ লক্ষ করে বন্টন করব', দুর্নীতি বিরোধীতায় বিস্ফোরক প্রতিশ্রুতি সেলিমের

SSC Scam| Md. Salim|| 'ক্ষমতায় এলে ১ লক্ষ করে বন্টন করব', দুর্নীতি বিরোধীতায় বিস্ফোরক প্রতিশ্রুতি সেলিমের

ফাইল ছবি।

ফাইল ছবি।

Md Salim Press Conference: ক্ষমতায় এলে এক লক্ষ করে টাকা, রাজ্যের মানুষের মধ্যে বন্টন করা হবে। এমনই প্রতিশ্রুতি দিয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

  • Share this:

#কলকাতা: ক্ষমতায় এলে এক লক্ষ করে টাকা, রাজ্যের মানুষের মধ্যে বন্টন করা হবে। এমনই প্রতিশ্রুতি দিয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। এ দিন সরকারি শূন্য পদে নিয়োগের দাবিতে কলকাতায় তিনটে মিছিল হয় বামফ্রন্টের পক্ষ থেকে। শিয়ালদহ, পার্কসার্কাস ও হাওড়া থেকে তিনটি মিছিল এসে মিলিত হয় গান্ধি মূর্তির পাদদেশে। সেখানেই বক্তব্য পেশ করতে গিয়ে সেলিম বলেন, "রাজ্যে শিক্ষা দুর্নীতি-সহ বেশকিছু দুর্নীতি হয়েছে। সবার কাছ থেকে টাকা নিয়ে প্রত্যেককে এক লক্ষ করে টাকা দেওয়া হবে।"

নির্বাচনী প্রচারে নরেন্দ্র মোদির দেশের কালো টাকা উদ্ধার করে সাধারণ মানুষের মধ্যে বিলিয়ে দেওয়ার প্রতিশ্রুতিকে ভাওতা বলে বিজেপির বিরুদ্ধে প্রচার করে বিরোধীরা। সিপিএমের রাজ্য সম্পাদকের এরকম প্রতিশ্রুতি নিয়ে খুব স্বাভাবিক ভাবেই প্রশ্ন ওঠে। এ প্রসঙ্গে পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সেলিম বলেন, "আমার কাছে কী টাকা আছে যে দেব! তবে দেখছেন না দুর্নীতির টাকা। এ রকম প্রচুর টাকা আছে। আমরা সেগুলো উদ্ধার করব। এরপর সাধারণ মানুষের মধ্যে বিলিয়ে দবো। প্রথমে প্রান্তিক মানুষকে সুযোগ দেওয়া হবে। এক লক্ষ টাকা করে তাঁদের দেওয়া হবে। তারপর বাকিদের দেওয়া হবে প্রধানমন্ত্রীর বক্তব্যের সঙ্গে আমার বক্তব্যের মিল নেই। আমি অসত্য বলছি না।"

আরও পড়ুন: তড়িঘড়ি অর্পিতার চিনার পার্কের ফ্ল্যাট ছাড়লেন ইডির আধিকারিকরা, এ বারে কী মিলল?

মিছিল আসার আগে গান্ধি মূর্তিতে পাঁচশো দিন ধরে অবস্থানরত চাকরি প্রার্থীদের সঙ্গে দেখা করতে আসেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিআই-এর রাজ্য সম্পাদক স্বপন মজুমদার, ফরওয়ার্ড ব্লকের বাংলা কমিটির চেয়ারম্যান নরেন চট্টোপাধ্যায় প্রমুখ। এদিন পার্কসার্কাস থেকে আসা মিছিলের নেতৃত্বে ছিলেন মহম্মদ সেলিম। হাওড়া থেকে আসা মিছিলের নেতৃত্বে দেন শ্রী দীপ ভট্টাচার্য, সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তীর নেতৃত্বে শিয়ালদহ থেকে মিছিল আসে। তিনি বলেন, "যারা যোগ্য তাঁরা দিনের পর দিন শীত, গ্রীষ্ম, বর্ষা উপেক্ষা করে রাস্তায় বসে থাকবে আর কিছু লোক টাকা দিয়ে চাকরি করতে যাবে এটা চলতে পারে না। আমাদের দাবি আগে যোগ্যদের চাকরি দিতে হবে আর যারা পিছনের রাস্তা দিয়ে ঢুকেছে তাঁদের বের করতে হবে।"

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published:

Tags: Md Salim, SSC Scam

পরবর্তী খবর