করোনা সংক্রমণের জের, পূর্ব রেলে বাতিল ১০৪ লোকাল ও ১৬ প্যাসেঞ্জার ট্রেন 

করোনা সংক্রমণের জের, পূর্ব রেলে বাতিল ১০৪ লোকাল ও ১৬ প্যাসেঞ্জার ট্রেন 

হাওড়া ডিভিশনে যে সব প্যাসেঞ্জার ট্রেন বাতিল হয়েছে তার মধ্যে থাকছে, ৬৩০৫১ আজিমগঞ্জ-রামপুরহাট প্যাসেঞ্জার।

হাওড়া ডিভিশনে যে সব প্যাসেঞ্জার ট্রেন বাতিল হয়েছে তার মধ্যে থাকছে, ৬৩০৫১ আজিমগঞ্জ-রামপুরহাট প্যাসেঞ্জার।

  • Share this:

#কলকাতা: করোনা সংক্রমণের জের, আজ হাওড়া ও শিয়ালদহ ডিভিশনে বাতিল থাকছে একাধিক লোকাল ও প্যাসেঞ্জার ট্রেন। পূর্ব রেল সূত্রে খবর, আজ হাওড়া ডিভিশনে বাতিল থাকছে ১৬ প্যাসেঞ্জার ট্রেন। বাতিল থাকছে ১৯ জোড়া ই এম ইউ লোকাল। অন্যদিকে শিয়ালদহ ডিভিশনে বাতিল থাকবে ৩৩ জোড়া ই এম ইউ। সবমিলিয়ে একাধিক ট্রেন বাতিল হয়ে যাওয়ায় সমস্যায় পড়বেন নিত্যযাত্রীরা। পূর্ব রেল সূত্রে খবর, হাওড়া ও শিয়ালদহ ডিভিশনে প্রতিদিন রেল কর্মীর আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতিতে এত সংখ্যক ট্রেন বাতিল করা হল পূর্ব রেলের তরফে।

হাওড়া ডিভিশনে যে সব প্যাসেঞ্জার ট্রেন বাতিল হয়েছে তার মধ্যে থাকছে, ৬৩০৫১ আজিমগঞ্জ-রামপুরহাট প্যাসেঞ্জার। ৬৩৫৮২ রামপুরহাট-বর্ধমান প্যাসেঞ্জার। ৫৩০৩১ আজিমগঞ্জ-রামপুরহাট প্যাসেঞ্জার। ৫৩০২৪ রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার। ৬৩০৩৩ আজিমগঞ্জ-নৈহাটি প্যাসেঞ্জার। ৬৩০৩৪ নৈহাটি-আজিমগঞ্জ প্যাসেঞ্জার। ৬৩০৩২ আজিমগঞ্জ-কাটোয়া প্যাসেঞ্জার। ৬৩০৩১ কাটোয়া-আজিমগঞ্জ প্যাসেঞ্জার। ৬৩০১১ বর্ধমান-রামপুরহাট প্যাসেঞ্জার। ৬৩০২০ আজিমগঞ্জ-কাটোয়া প্যাসেঞ্জার। ৬৩০১৯ কাটোয়া-আজিমগঞ্জ প্যাসেঞ্জার। ৬৩০২২ রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার। ৩৫০২১ বর্ধমান-কাটোয়া প্যাসেঞ্জার। ৩৫০১২ কাটোয়া-বর্ধমান প্যাসেঞ্জার। ৩৭৭৮৬ বর্ধমান-ব্যান্ডেল প্যাসেঞ্জার। ৩৭৭৮৫ ব্যান্ডেল-বর্ধমান প্যাসেঞ্জার। এত গুলি প্যাসেঞ্জার ট্রেন বাতিলের পাশাপাশি ৩৮ খানা লোকাল বাতিল করা হল।

অন্যদিকে, শিয়ালদহ ডিভিশনে বাতিল করা হল একাধিক লোকাল। শিয়ালদহ-ব্যারাকপুর সেকশনে বাতিল থাকছে ৫ জোড়া। শিয়ালদহ-দত্তপুকুর-হাবড়া-বনগাঁ সেকশনে বাতিল থাকছে ৫ জোড়া। শিয়ালদহ-নৈহাটি সেকশনে বাতিল থাকছে ৪ জোড়া। শিয়ালদহ-ডানকুনি, দমদম ক্যান্টনমেন্ট সেকশনে বাতিল থাকছে ১ জোড়া করে। নৈহাটি-রাণাঘাট ও হাসনাবাদ সেকশনে বাতিল থাকছে ১ জোড়া করে। শিয়ালদহ-কল্যাণী সেকশনে ১ জোড়া, শিয়ালদহ-বারুইপুর সেকশনে ২ জোড়া, শিয়ালদহ-ক্যানিং সেকশনে ৪ জোড়া, শিয়ালদহ-সোনারপুর-ডায়মন্ডহারবার সেকশনে ৪ জোড়া, শিয়ালদহ-বারুইপুর-লক্ষীকান্তপুর সেকশনে বাতিল থাকছে ২ জোড়া করে ও চক্ররেল বাতিল থাকছে ১ জোড়া। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন, পুরোপুরি পরিষেবা দেওয়ার চেষ্টা আমরা করছি। কিন্তু যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে আমাদের এই সিদ্ধান্ত নিতে হল। সূত্রের খবর, বাতিলের সংখ্যা আরও বাড়তে পারে৷

Published by:Dolon Chattopadhyay
First published: