• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • DURGAPUJA 2021 GUIDELINE CM TO MEET PUJA COMMITTEE MEMBERS TODAY FOR SETTING FINAL RULES AKD

Durgapuja 2021 Guideline: এবার দুর্গাপুজোয় আড়ম্বর কতটা, আজ চূড়ান্ত গাইডলাইন তৈরি করতে বৈঠক রাজ্যের

দুর্গাপুজোর গাইডলাইন তৈরি করতে আজ বৈঠকে মুখ্যমন্ত্রী।

Durgapuja 2021 Guideline: সূত্রের খবর, এই বৈঠকে থাকবে না ভবানীপুর বিধানসভা এলাকার পুজো কমিটিগুলি।

  • Share this:

#কলকাতা: কোভিড পরিস্থিতিতে (Durga Puja Covid Guideline) কী ভাবে পুজো (Durgapuja 2021) হবে,  এ বিষয়ে চূড়ান্ত গাইলাইন ঠিক করতে আজ রাজ্যের তরফে বৈঠক ডাকা হল নেতাজি ইন্ডোরে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে (Mamata Banerjee) এই বৈঠকে উপস্থিত থাকবেন। বড় ক্লাবগুলিকে ডাকা হয়েছে এই বৈঠকে। পুলিশ ও প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকরা এই বৈঠকে উপস্থিত থাকবেন।  সূত্রের খবর, এই বৈঠকে থাকবে না ভবানীপুর বিধানসভা এলাকার পুজো কমিটিগুলি। নির্বাচনী বিধির কারণেই এই ক্লাবগুলোকে রাখা হচ্ছে না বৈঠকে। থাকছে না চেতলা অগ্রণী, ভবানীপুর চক্রবেরিয়া, বকুল বাগান, মিলন সংঘ, ৭৫ পল্লী, স্বাধীন সংঘের মত ক্লাবের প্রতিনিধিরা।

করোনার মধ্যে গত বছরের দুর্গাপূজা হয়েছিল নমো নমো করে।  ২০২০সালের পুজোতে নবান্নের তরফে একগুচ্ছ নির্দেশিকা জারি করা হয়ে।  বলা হয়েছিল পুজোয় কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। গত বছর পুজোর কার্নিভালও হয়নি। প্যান্ডেল তৈরি করা হয়েছিল খোলামেলা ভাবে। প্যান্ডেলের ঢোকা ও বেরোনোর আলাদা রাস্তা ছিল। বিশেষ নির্দেশিকা ছিল অঞ্জলি বা প্রসাদ বিতরণের ক্ষেত্রেও। বিসর্জনের আগে ঘাট গুলিকে ধরে ধরে স্যানেটাইজ করা হয়।

এবার করোনা সংক্রমণ অনেকটা কম কিন্তু ভয় রয়েছে থার্ড ওয়েভ নিয়ে। অনেকেই বলছেন পুজোর মরশুমেই মাথাচারা দিতে পারে কোভিডের নতুন মিউট্যান্ট। সে কথা মাথায় রেখেই মুখ্যমন্ত্রী রাশ আলগা করবেন না, এমনটাই মত সংশ্লিষ্ট মহলের।

এদিকে আজই করোনা পরিস্থিতি নিয়ে ফের জরুরি বৈঠক ডেকেছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। তৃতীয় ঢেউ মোকাবিলায় এখনও পর্যন্ত কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা বুঝতেই এই বৈঠক। অন্যান্য রাজ্যে ইতিমধ্যেই ডেল্টা প্রজাতির আক্রমণ হতে শুরু করেছে। এদিকে সামনেই উৎসব মরশুম। তাই আগেভাগেই এ নিয়ে তৎপর মুখ্যসচবি। সব জেলাশাসক, রাজ্যের সব জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক এবং কলকাতা পুরসভার কমিশনারকে বৈঠকে থাকার নির্দেশ দেওযা হয়্ছে। বৈঠকের একাধিক নির্দেশ দিতে পারেন মুখ্যসচিব বলেই মনে করা হচ্ছে। মাস্ক পরা নিয়ে সচেতনতা বাড়ানোর কথা বললে হলেওএখনও দেখা যাচ্ছে বিভিন্ন জায়গায় মাস্ক পরা নিয়ে সচেতনতার অভাব। তা নিয়ে নির্দিষ্ট কিছু সিদ্ধান্তের কথা আজই জানাতে পারে রাজ্য।

Published by:Arka Deb
First published: