Home /News /kolkata /
Duare Bhog: খিচুড়ি থেকে শুরু করে গোটা সেদ্ধ, আজ ‘দুয়ারে ভোগ’ রাজ্য পঞ্চায়েত দফতরের উদ্যোগে

Duare Bhog: খিচুড়ি থেকে শুরু করে গোটা সেদ্ধ, আজ ‘দুয়ারে ভোগ’ রাজ্য পঞ্চায়েত দফতরের উদ্যোগে

Image is used for Representational Purpose

Image is used for Representational Purpose

Duare Bhog; Saraswati Puja Special Menu: খিচুড়ি, গোটা সেদ্ধ, ইলিশ মাছ, রসগোল্লার বাহারি আয়োজন মেনুতে। 

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: রাজ্যে সরকারের উদ্যোগে, আজ 'দুয়ারে খিচুড়ি, কুলের আচার' (Duare Bhog)। পঞ্চায়েত দফতরের অধীনস্থ কমপ্রিহেনসিভ এরিয়া ডেভেলপমেন্ট কর্পোরেশনের পক্ষ থেকে সরস্বতী পুজোর ভোগ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এমনকী, ঘরে বসে মিলবে 'গোটা সেদ্ধ'। শুধু এক ফোনে বা হোয়াটসঅ্যাপে অর্ডার দিলেই হল (Duare Bhog; Saraswati Puja Special Menu)।

সরস্বতী পুজো স্পেশাল হিসাবে গতকাল ও আজ, শনিবার পাওয়া যাবে খিচুড়ি, লাবড়া, বেগুনি, বাঁধাকপির তরকারি, কুলের চাটনি ও পায়েস। দুপুর ও রাতের মেনুতে মিলবে এই খাবার। এর জন্যে খরচ করতে হবে মাত্র ২৫০ টাকা। অন্যদিকে আজ, শনিবার শুধু মাত্র দুপুরের জন্যে স্পেশ্যাল গোটা সেদ্ধ নেওয়া যাবে। ১০০ টাকা খরচ করলেই মিলবে, ৫ রকমের গোটা সেদ্ধ ও একটা বেকড রসগোল্লা। আগামিকাল, রবিবার অবশ্য দুপুর ও রাতের খাবারে থাকছে এলাহি আয়োজন। মেনুতে থাকছে, ভাত, মাছের মাথা দিয়ে মুগ ডাল, ইলিশ মাছ ভাজা, সর্ষে ইলিশ, কুলের চাটনি ও এক পিস মিষ্টি। তবে এর জন্যে খরচ করতে হবে ৫০০ টাকা। কী ভাবে মিলবে দুয়ারে সরস্বতী পূজার ভোগ? অর্ডার দিতে ফোন করতে হবে, ৯১৬৩১২৪৫৫৬, ৬২৯০২২৫৮৫৯,৮১৭০৮৮৭৭৯৪, ৭৯০৮৬১৭৪০৪ নম্বরে ৷

আরও পড়ুন-বৃষ্টিতে শহরের তাপমাত্রা কিছুটা কমল, মেঘমুক্তির আশা আজ সরস্বতী পুজোতে

আরও পড়ুন-Viral News: এক মাস ধরে সাফ হয়নি টয়লেট, ছবি দেখে শিউরে উঠল নেটদুনিয়া!

হোয়াটসঅ্যাপ মেসেজ বা ওয়েবসাইট মারফত অর্ডার দেওয়ার ব্যবস্থাও থাকছে ৷ একই সঙ্গে প্যাকেটবন্দি পুজোর প্রসাদ ও দধিকর্মাও হোম ডেলিভারি করার ব্যবস্থা থাকছে। দুপুরের খাবার পেতে হলে, আগের দিন রাত ১০টা। রাতের খাবার পেতে হলে সেদিন দুপুর ১২টার মধ্যে অর্ডার করে দিতে হবে। হোম ডেলিভারি হয়ে যাবে দুপুরের খাবার ২টোর মধ্যেই। রাতের খাবার সন্ধ্যা ৮'টার মধ্যেই। দক্ষিণেশ্বর থেকে গড়িয়া। হাওড়ার মন্দিরতলা থেকে নিউটাউন। সব জায়গায় মিলবে এই খাবার। সিএডিসি'র ম্যানেজিং ডিরেক্টর সৌম্যজিৎ দাস জানিয়েছেন, ‘‘সুষম আহার তৈরি করা হয়েছে। যেহেতু সব সবজি আমাদের নিজস্ব। তাই যথাযথ স্বাদ মিলবে। ভোগ বাড়িতে বসে পাওয়ার জন্যে মানুষের চাহিদাও বেশি।’’ ইতিমধ্যেই বিভিন্ন জায়গা থেকে ভোগ বা বাকি খাবারের অর্ডার এসেছে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Saraswati Puja, Saraswati Puja 2022

পরবর্তী খবর