• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • DILIP GHOSH PLANS TO RUN MARATHON TO ENCOURAGE ATHLETES IN OLYMPIC SANJ

Dilip Ghosh : অলিম্পিকের অ্যাথলিটদের উৎসাহ দিতে 'বড় আয়োজন' দিলীপ ঘোষের! পরিকল্পনায় জল?

টোকিও অলিম্পিকের উৎসাহে

Dilip Ghosh : দৌড়ের মাধ্যমে ভারতীয় অ্যাথলিটদের উৎসাহিত করাই ছিল তাদের প্রধান লক্ষ্য। কিন্তু পরিকল্পনা রূপায়ণের আগেই তাতে বাধা দিল প্রশাসন।

  • Share this:

    #কলকাতা : চলছে টোকিও অলিম্পিক ২০২০ (Tokyo Olympics 2020)। সেখানে দেশের জন্য মেডেল জেতার লড়াইয়ে সামিল হয়েছেন ভারতীয় অ্যাথলিটরা। আর সেই অ্যাথলিটদের উৎসাহ দিতেই কলকাতায় ‘ম্যারাথন’ দৌড়ের পরিকল্পনা করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। কিন্তু বিজেপির সেই আশা জল ঢেলে দিল কলকাতা পুলিশ (Kolkata Police)।

    রবিবার বিজেপির তরফ থেকে এই ‘ম্যারাথন’ দৌড়ের আয়োজন করার পরিকল্পনা করা হয়েছিল। নামে ‘ম্যারাথন’ হলেও, শ্যামবাজার থেকে ধর্মতলা পর্যন্ত ৪ কিলোমিটারের থেকে কিছুটা বেশি রাস্তায় দৌড়ানোর পরিকল্পনা করেছিল বিজেপি। আর এই দৌড়ের মাধ্যমে ভারতীয় অ্যাথলিটদের উৎসাহিত করাই ছিল তাদের প্রধান লক্ষ্য। কিন্তু পরিকল্পনা রূপায়ণের আগেই তাতে বাধা দিল প্রশাসন। করোনা আবহে বিধিনিষেধের মধ্যে এই ম্যারাথন আয়োজন করার পরিকল্পনা কার্যত ভেস্তে দিল কলকাতা পুলিশ।

    এই পরিকল্পনার কাজের দায়িত্ব দেওয়া ছিল যুব মোর্চার দুই সাধারণ সম্পাদক প্রকাশ দাস ও গোবিন্দ রায়ের উপর। পাশাপাশি এই ‘ম্যারাথন’ দৌড়ে কেন্দ্রীয় জল‌সম্পদ মন্ত্রী গজেন্দ্র সিংহ শেখাওয়াতেরও অংশ নেওয়ার কথা ছিল। দৌড়ানোর কথা ছিল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষেরও। কিন্তু এই পরিকল্পনাকে বাস্তবায়িত করতে সম্মতিই দিল না কলকাতা পুলিশ।

    বিজেপির তরফ থেকে শুক্রবার এই কর্মসূচীর বিষয়ে সম্মতি চেয়ে একটি চিঠি পাঠানো হয় কলকাতা পুলিশের দফতরে। কিন্তু কলকাতা পুলিশের উত্তর ‘না’ হওয়ায় কিছুটা দমে যায় গেরুয়া শিবির। তবে সম্মতি না পেলেও, পদ্ম শিবির পাল্টা কোন পদক্ষেপ নেবে কিনা, সেসম্পর্কে এখনও কিছু জানা যায়নি। কলকাতা পুলিশ সূত্রে খবর, রাজ্যে এখনও আংশিক ভাবে লাগু রয়েছে করোনা বিধি নিষেধ। তাই বিজেপির পক্ষ থেকে প্রেরিত এই ‘ম্যারাথন’ দৌড়ের প্রস্তাবে এই মুহূর্তে সম্মতি দেওয়া যাচ্ছে না।

    Published by:Sanjukta Sarkar
    First published: