Home /News /kolkata /
Dilip Ghosh: অন্যের ঘাড়ে দোষ চাপানো হচ্ছে! ফুঁসে উঠলেন দিলীপ ঘোষ! নিশানায় কিন্তু 'বড়' মুখ

Dilip Ghosh: অন্যের ঘাড়ে দোষ চাপানো হচ্ছে! ফুঁসে উঠলেন দিলীপ ঘোষ! নিশানায় কিন্তু 'বড়' মুখ

লকেটকে নিশানা দিলীপের

লকেটকে নিশানা দিলীপের

Dilip Ghosh: এবার সরাসরি দলের সাংসদ লকেট চট্টোপাধ্যায়কেই আক্রমণই করে বসলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

  • Share this:

    #কলকাতা: এবার হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের (Locket Chatterjee) সঙ্গে কি সংঘাত বাঁধল রাজ্য বিজেপি নেতৃত্বের? ইঙ্গিত অন্তত তেমনই মিলছে। বিধানসভা ভোটে পরাজয়ের পর থেকে একের পর এক উপনির্বাচন, পুর নির্বাচন ধুলিসাৎ হয়েছে বিজেপি। একইসঙ্গে দলের মধ্যে ভাঙনও লেগেছে তীব্র গতিতে। বিজেপি-র এই ব্যর্থতার নেপথ্যে যেমন উঠে আসছে নেতৃত্বের অপরাগতা, তেমনি দলের অন্দরে ফাটলও অন্যতম কারণ বলে মনে করছে রাজনৈতিক মহল। এই পরিস্থিতিতে সম্প্রতি লকেট চট্টোপাধ্যায়ের একটি ছোট্ট ট্যুইট নতুন করে ট্যুইস্ট তৈরি হয়েছিল। তাতেই না থেমে দলের নেতৃত্বকে পরাজয়ের দায়ও নিতে বলেন তিনি। পরিস্থিতি এমন দাঁড়ায়, শনিবার দলের চিন্তন বৈঠকে লকেট উপস্থিত থাকলেও তাঁকে মঞ্চে ডাকা হয়নি। আর এবার সরাসরি দলের সাংসদকে আক্রমণই করে বসলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

    দলের নেতৃত্বের বিরুদ্ধে লকেটের বিষোদগারের প্রেক্ষিতে দিলীপ ঘোষ বলেন, ''কেউ যদি নির্বাচনে অংশগ্রহণ না করে তার ভুল-ত্রুটি ধরে, তাহলে তাঁর দায়িত্বজ্ঞানহীনতা নিয়ে প্রশ্ন ওঠে। কেউ যদি নিজের দায়িত্ব এড়িয়ে গিয়ে অন্যের ঘাড়ে দোষ চাপায়, সেটা তো আত্মবিশ্লেষণ নয়, সেটা তো পরচর্চা হয়ে গেল। যারা ময়দানে নেই তারা যদি এই ধরনের অভিযোগ করে, তার কোন গুরুত্ব নেই।''

    কী বলেছিলেন লকেট? পুরভোটে বিজেপির ব্যর্থতা নিয়ে হুগলির সাংসদের সাফ কথা ছিল, দলের এবার ভুল স্বীকার করে নিতে হবে। তাঁর কথায়, ''দায় চাপিয়ে পার পাওয়া যাবে না। সন্ত্রাস করে হোক বা যাইহোক, রায় যা হয়েছে, তা মাথা পেতে নিতে হবে। ভুল স্বীকার করে মানুষের কাছে যেতে হবে।'' আর লকেটের এই মন্তব্যের পরই এবার আসরে নামলেন দিলীপ ঘোষও।

    আরও পড়ুন: চার-পাঁচদিনের মধ্যেই বড় বদল, কেমন থাকবে আবহাওয়া? ভোগান্তি কি বাড়তে চলেছে?

    সম্প্রতি রাজ্যের ১০৮ পুরসভার ফলপ্রকাশ হয়েছে। কোন পুরসভা দখল করা তো দূর, ভোট শতাংশের নিরিখে বামেদেরও পিছনে চলে গিয়েছে বিজেপি। বিজেপি রাজ্য নেতৃত্ব ভোট সন্ত্রাসের অভিযোগ তুলেছে বটে। তবে, তাতে দলের ব্যর্থতা ঢাকা দেওয়া যাচ্ছে না। লকেটের গলাতেও সেই একই সুর। এই পরিস্থিতিতে পুরভোটের ফল প্রকাশের পর বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক তথা সাংসদ লকেট চট্টোপাধ্যায় টুইট করে ‘আত্মসমীক্ষা’ শব্দটি লেখেন। তারপর সরাসরি আক্রমণেই চলে যান।

    আরও পড়ুন: 'দায় চাপিয়ে পার পাওয়া যাবে না', জল্পনা আরও বাড়িয়ে দিলেন লকেট চট্টোপাধ্যায়!

    যদিও দিলীপ ঘোষের কটাক্ষ, ''সোশ্যাল মিডিয়ায় অনেকেই নিজের মতো করে বক্তব্য রাখছেন, যারা কোনদিন বাড়ির বাইরে বেরোইনি, তারা বড় বড় মন্তব্য করছে। কী কারনে পুরভোটে পরাজয়, তার জন্যই তো চিন্তন বৈঠকে বসা হয়েছে। সাংগঠনিক দুর্বলতাই একমাত্র কারণ, তা নয়। সাংগঠনিক দুর্বলতা থাকলে বৈঠকে আসছেন কী করে নেতৃত্ব? সন্ত্রাস, হিংসা, লুটও বিজেপির পরাজয়ের কারণ।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Dilip Ghosh, Locket Chatterjee

    পরবর্তী খবর