Home /News /kolkata /
Digha Puri Train: পুজোর মুখে পর্যটকদের জন্য বিরাট সুখবর! বাঙালির দুই প্রিয় সৈকত শহরে ফের চালু রেল! দেখে নিন সময়সূচি...

Digha Puri Train: পুজোর মুখে পর্যটকদের জন্য বিরাট সুখবর! বাঙালির দুই প্রিয় সৈকত শহরে ফের চালু রেল! দেখে নিন সময়সূচি...

দীঘা থেকে পুরী ফের ট্রেনে যাতায়াত

দীঘা থেকে পুরী ফের ট্রেনে যাতায়াত

Digha Puri Train:পুজোর আগে চালু হচ্ছে হাওড়া-পুরী শতাব্দী এক্সপ্রেসও৷ যাত্রীদের ভিড়ের কথা মাথায় রেখেই চালু রাখা হচ্ছে হাওড়া-দিঘা স্পেশাল ট্রেন। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই ট্রেন চালু রাখার ঘোষণা করা হয়েছে রেলের তরফে।

  • Share this:

কলকাতা: রেল পথে ফের জুড়ে যাচ্ছে বাঙালির দুই প্রিয় সৈকত স্টেশন। দীঘা থেকে পুরী ফের ট্রেনে যাতায়াত করা যাবে। দক্ষিণ পূর্ব (Soth Eastern Railways) রেল সূত্রে জানানো হয়েছে, পুরী থেকে দীঘা ট্রেন পরিষেবা শুরু হচ্ছে আগামী ৬ আগস্ট থেকে। আর দীঘা থেকে পুরী ট্রেন পরিষেবা চালু হয়ে যাবে আগামী ৭ আগস্ট থেকে (Digha Puri Train)।

জানা গিয়েছে, পুরী থেকে ট্রেন ছাড়বে শনিবার রাত ৯'০৫ মিনিটে, দীঘা এসে পৌঁছবে সকাল ৬ঃ৩৫ মিনিটে। দীঘা থেকে ট্রেন ছাড়বে শনিবার বিকেল ৫ঃ২৫ মিনিটে। পুরী পৌঁছে যাবে রাত ২ঃ৫৫ মিনিটে। এর পাশাপাশি পুরী থেকে হাওড়া অবধিও ট্রেন চালু হয়ে যাচ্ছে (Digha Puri Train)। আগামী ২ অক্টোবর থেকে চালু হচ্ছে এই পরিষেবা। এই ট্রেন পুরী থেকে প্রতিদিন ছাড়বে সকাল ৫ঃ৪৫ মিনিটে। হাওড়া এসে পৌঁছবে দুপুর ১৩ঃ৪৫ মিনিটে। হাওড়া থেকে ট্রেন ছাড়বে দুপুর ২ঃ১৫ মিনিটে, পুরী ট্রেন পৌঁছে যাবে রাত ৯ঃ৫০ মিনিটে।

আরও পড়ুন : কলকাতায় ডেঙ্গু মৃত্যু কিশোরের! রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখতে জরুরি বৈঠক নবান্নের

অন্যদিকে, দিঘা বাঙালির কাছে আজও প্রথম ও প্রিয় গন্তব্য। যাত্রীদের ভিড়ের কথা মাথায় রেখেই চালু রাখা হচ্ছে হাওড়া-দিঘা স্পেশাল (Howrah Digha Special Train) ট্রেন। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই ট্রেন চালু রাখার ঘোষণা করা হয়েছে রেলের তরফে। প্রতি সপ্তাহে সোম, শুক্র, শনি ও রবিবার এই স্পেশাল ট্রেন চালানো হচ্ছে।

হাওড়া থেকে 08001 স্পেশাল ট্রেনটি ছাড়বে দুপুর ২টো বেজে ৫৫ মিনিটে। সেটি দিঘা গিয়ে পৌঁছবে বিকেল ৫টা বেজে ৫৫ মিনিটে। উল্টো দিকে দিঘা থেকে হাওড়া আসার ট্রেন 08002 দিঘা থেকে ছাড়বে সন্ধ্য়ে ৬ টা বেজে ২৫ মিনিটে। সেটি হাওড়া এসে পৌঁছবে রাত ৯ টা বেজে ৪৫ মিনিটে।

আরও পড়ুন : অর্পিতার পাটুলির পার্লার কেনার ১কোটি ২০ লাখ টাকা দিয়েছিলেন পার্থই! বিস্ফোরক প্রাক্তন মন্ত্রী 'ঘনিষ্ঠ' কাউন্সিলর

এই স্পেশাল ট্রেনগুলি সাঁতরাগাছি, উলুবেড়িয়া, মেচেদা, তমলুক ও কোনটাই স্টেশনে থামবে। এই ট্রেনটি ছাড়াও হাওড়া যাওয়ার অপর ট্রেনটি রয়েছে তাম্রলিপ্ত এক্সপ্রেস। ট্রেনটি ভোর ৬টা বেজে ৫০ মিনিটে হাওড়া থেকে ছাড়ে। সেটি দিঘা স্টেশনে পৌঁছয় সকাল সাড়ে ১০টা নাগাদ। এই ট্রেনটি সাঁতরাগাছি, উলুবেড়িয়া, মেচেদা, তমলুক, কাঁথি, রামনগর বেঙ্গল স্টেশনে থামে (Digha Puri Train)।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Digha, Puri, Train service

পরবর্তী খবর