Home /News /kolkata /
Dengue Nabanna Meet: ডেঙ্গি নিয়ে তৎপর রাজ্য! গুরুত্বপূর্ণ পদক্ষেপের ইঙ্গিত আজই! নজরে নবান্নের বিশেষ বৈঠক

Dengue Nabanna Meet: ডেঙ্গি নিয়ে তৎপর রাজ্য! গুরুত্বপূর্ণ পদক্ষেপের ইঙ্গিত আজই! নজরে নবান্নের বিশেষ বৈঠক

ডেঙ্গি নিয়ে তৎপরতা তুঙ্গে রাজ্যে

ডেঙ্গি নিয়ে তৎপরতা তুঙ্গে রাজ্যে

Dengue Nabanna Meet: দুপুর আড়াইটে থেকে সব জেলার জেলাশাসক, মুখ্য স্বাস্থ্য আধিকারিক,পুর নিগমের প্রতিনিধিদের নিয়ে বৈঠক করবেন মুখ্য সচিব।

  • Share this:

#কলকাতা: ডেঙ্গি প্রতিরোধে বিশেষ তৎপর নবান্ন।শুক্রবার দুপুর আড়াইটে থেকে জরুরি বৈঠক ডেকেছেন মুখ্য সচিব। গুরুত্বপূর্ণ বৈঠকে সব জেলার জেলাশাসক, সব জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, বিধান নগর, কলকাতার মত গুরুত্বপূর্ণ পুর নিগমের প্রতিনিধিরা, মৎস্য সচিব নগর উন্নয়ন সচিবদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

বৃহস্পতিবারই কালীঘাটে ডেঙ্গিতে এক পড়ুয়ার মৃত্যু হয়েছে। ওই এলাকায় আক্রান্ত হয়েছে বেশ কয়েকজন। তার জেরেই এবার নড়ে চড়ে বসেছে নবান্ন বলেই মনে করা হচ্ছে। মনে করা হচ্ছে এদিনের বৈঠক থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নির্দেশ দেওয়া হতে পারে জেলাশাসক-সহ জেলা স্বাস্থ্য আধিকারিকদের। এদিনের বৈঠকে প্রশাসনিক আধিকারিকদের পাশাপাশি সব মেডিকেল কলেজ হাসপাতালগুলির সুপার ও প্রিন্সিপালদেরও উপস্থিত থাকতে বলা হয়েছে। হাসপাতাল গুলিতে ডেঙ্গি চিকিৎসার পর্যালোচনা এদিনের বৈঠকে করবেন মুখ্য সচিব। তার জন্যই বিভিন্ন মেডিকেল কলেজের সুপার থাকতে বলা হয়েছে বলেই নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুন : কংগ্রেসের রাষ্ট্রপতি ভবন অভিযান ঘিরে আজ উত্তাল হতে চলেছে দিল্লি, জারি ১৪৪ ধারা

এর আগেও কয়েকবার মুখ্য সচিব ভার্চুয়ালি জেলাগুলির সঙ্গে ডেঙ্গি নিয়ে বৈঠক করেন। কয়েক দফা নির্দেশও দেন বৈঠকে। মূলত কোন বাড়িতে জল জমে থাকলে তার জন্য ভিলেজ রিসোর্স পার্সেন নিয়ে কী ভাবে কাজ করতে হবে সেই বিষয়ে বিস্তারিত নির্দেশ দেওয়া হয়। কোন বাড়িতে জল জমে রয়েছে তার চিহ্নিতকরণের কাজও করতে বলা হয়। প্রয়োজনে কড়া পদক্ষেপ নেওয়ার কথাও বলা হয় সম্প্রতি মুখ্য সচিবের তরফে করা এক বৈঠকে।

যদিও কয়েক মাস আগে জলপাইগুড়ি সহ দু একটি জায়গায় ডেঙ্গি আক্রমণ বাড়ছিল। তবে বৃহস্পতিবার এর ঘটনার জেরে এবার কলকাতা পুর নিগম এলাকাতেও বিশেষ নির্দেশিকা জারি করা হতে পারে বলেই মনে করা হচ্ছে। তবে এদিনে ডেঙ্গু নিয়ে পর্যালোচনা বৈঠকের পাশাপাশি পর্যটন নিয়েও এক দফা বৈঠক করবেন মুখ্য সচিব বলেই নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুন : কঙ্গন-বালা-আংটি থেকে গোল্ড-পেন! 'শৌখিন' অর্পিতার খাজানায় আরও 'কত' কী! যে নেশায় মেতেছিলেন মধ্যবিত্ত বাঙালি মেয়ে...

মূলত কোন কোন পর্যটন কেন্দ্রগুলিতে স্টল বা কিয়স্ক তৈরিতে কী কী ব্যবস্থা নেওয়া উচিত তা নিয়ে পর্যালোচনা করার জন্যই বৈঠক করবেন মুখ্য সচিব। এই বৈঠকে নয়া পর্যটন মন্ত্রী বাবুল সুপ্রিয় ভার্চুয়ালি উপস্থিত থাকতে পারেন বলে সূত্রের খবর। প্রসঙ্গত সম্প্রতি রাজ্য পর্যটন দফতরের তরফে কোন জেলায় কোন পর্যটন কেন্দ্রে স্থল বা কিয়স্ক গড়ে তোলা যেতে পারে সেই বিষয়ে বিস্তারিত তালিকা দেওয়া হয়েছিল। সে ক্ষেত্রে পর্যটন কেন্দ্রগুলিকে আরও আকর্ষণীয় করে তোলা যেতে পারে রাজ্যের পর্যটকদের কাছে। সেই বিষয়েও এদিন মুখ্য সচিব বিস্তারিত পর্যালোচনা করবেন বিকেল চারটের বৈঠকে, এমনটাই নবান্ন সূত্রে খবর।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Dengue, Nabanna

পরবর্তী খবর