Home /News /kolkata /

Covid 19: সামান্য পরীক্ষা বাড়তেই করোনা আক্রান্ত বাড়ল রাজ্যে, বাড়ল সংক্রমনের হারও

Covid 19: সামান্য পরীক্ষা বাড়তেই করোনা আক্রান্ত বাড়ল রাজ্যে, বাড়ল সংক্রমনের হারও

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

Covid 19: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা অনেকটা কমলেও রীতিমতো নিয়ম করে করোনা আক্রান্তের ক্ষেত্রে কলকাতার রেকর্ডকে অন্য কোনও জেলা টপকাতে পারছে না।

  • Share this:

#কলকাতা: রাজ্যে মাঝে বেশ কয়েকদিন ধরেই নতুন করোনা আক্রান্ত (Covid 19) হওয়ার সংখ্যা অনেকটাই কমছিল। গতকাল আক্রান্তের সংখ্যা অনেকটাই কমে হয়েছিল ৫০৭ জন, সেটা আজ কিছুটা বেড়ে হয়েছে ৫৭৪ জন। করোনা আক্রান্ত (Coronvirus Update) হয়ে মৃত্যুর সংখ্যা গতকাল ৯ জন ছিল,সেটা কমে গত ২৪ ঘন্টায় রাজ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। তবে গত বেশ কয়েকদিন বাদে ব্যতিক্রমী ভাবে রাজ্যে করোনা আক্রান্ত হওয়ার চেয়ে সুস্থতার পরিমাণ কমে গেল।

আজ রাজ্যে নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৬৮ জন। বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা আট হাজারের নিচে নেমে সাত হাজার ৫৭৬ জন। যদিও এই তথ্যে উল্লসিত হওয়ার কোনও কারণ নেই, কারণ উদ্বেগ বাড়িয়ে গোটা রাজ্যে গত ২৪ ঘন্টায় মাত্র ৩৭ হাজার ৫৫১ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৫৭৪ জন করোনা পজিটিভ। যার ফলে রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের ১.৪৪% এর থেকে সামান্য বেড়ে ১.৫৩% হয়েছে।

আরও পড়ুন: স্থানীয় ভাষা না জানলে জেলায় কাজ করা যাবে না, সরকারি অধিকারিকদের বাংলা জানায় জোর দিতে চান মমতা

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা অনেকটা কমলেও রীতিমতো নিয়ম করে করোনা আক্রান্তের ক্ষেত্রে কলকাতার রেকর্ডকে অন্য কোনও জেলা টপকাতে পারছে না। কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিনই অনেকটা বেশি থাকছে। রাজ্যে যেখানে গত ২৪ ঘন্টায়  ৫৭৪ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন, সেখানে শুধু কলকাতাতেই এদিন ১৮৩ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। আর মৃত্যু হয়েছে ৩ জন। অন্য দিকে এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় গতকালের থেকে বেশ কিছুটা কমে ১০২ জন নতুন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। মৃত্যু হয়েছে ২ জনের। কলকাতার পাশের হাওড়া জেলায় আজ আক্রান্ত ৩৮ জন। দক্ষিণ ২৪ পরগনা জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১ জন। অন্য দিকে হুগলি জেলাতেও গতকালের থেকে বেশ কিছুটা বেড়ে করোনা দৈনিক আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৪৬-এ। নদিয়া জেলায় আজ আবার আগের দিনের থেকে বেশ কিছুটা কমে করোনা আক্রান্ত হয়েছেন ২৭ জন।

আরও পড়ুন: 'পড়ুয়ারা অপেক্ষা করে আছে! স্টুডেন্ট ক্রেডিট কার্ডের কাজে ঢিলেমি নয়', বার্তা মুখ্যমন্ত্রীর...

তবে দক্ষিণবঙ্গের থেকে উত্তরবঙ্গের জেলাগুলির করোনা পরিস্থিতির অনেকটাই উন্নতি হয়েছে। দু'দিন আগেই উত্তরবঙ্গের জেলাগুলিতে করোনা আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় অনেকটা বাড়লেও গতকাল থেকেই সেটা আবার বেশ খানিকটা নিয়ন্ত্রণে এসেছিল। আজ আরও খানিকটা কমে যাওয়ায় বেশ কিছুটা স্বস্তি গোটা উত্তরবঙ্গ জুড়ে। আজ উত্তরবঙ্গের মধ্যে  দার্জিলিং জেলায় সর্বাধিক করোনা আক্রান্তের সন্ধান মিলেছে, সেখানে সংখ্যাটি ২১। আজ রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্তের সন্ধান মিলেছে দক্ষিণবঙ্গের পুরুলিয়া জেলা এবং উত্তরবঙ্গের কালিম্পং জেলায়। এই দুটি জেলাতেই আজ মাত্র একজন করে নতুন আক্রান্তের সন্ধান মিলেছে।

Avijit Chanda

Published by:Uddalak B
First published:

পরবর্তী খবর