Cyclone Yaas LIVE Updates: বানভাসী কাকদ্বীপ, মুড়িগঙ্গা! দিঘায় নামল সেনা

Cyclone Yaas Live Updates in West Bengal and Odisha: সাইক্লোনটির চোখ যাবে পারাদ্বীপ এবং সাগরের মধ্যবর্তী অঞ্চল দিয়ে। দিঘা থেকে এই মুহূর্তে যশের দূরত্ব ১০০ কিলোমিটার।

  • News18 Bangla
  • | May 26, 2021, 13:10 IST
    facebookTwitterLinkedin
    LAST UPDATED A MONTH AGO

    AUTO-REFRESH

    HIGHLIGHTS

    14:31 (IST)

    বাংলায় ইয়াসের বলি এক। জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    14:30 (IST)

    আগামীকালও সাইক্লোন সেন্টারে থাকবেন। বাড়ি ফিরবেন না। অনুরোধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

    13:45 (IST)

    তাণ্ডব চালিয়ে ইয়াস চলে যেতেই ওড়িশায় উদ্ধারকার্যে নামল NDRF।

    13:18 (IST)

    ঝাড়খণ্ডেও প্রবল তাণ্ডব চালাচ্ছে ইয়াস। 

    13:7 (IST)

    সকাল সাড়ে এগারোটা নাগাদ উত্তর ওড়িশার উপকূল ভাগে ছিল সাইক্লোনের চোখষ সেই সময়ে হাওয়ার গতি ছিল ১৩০-১৪০ কিলোমিটার/ ঘণ্টা। এরপরে এই সাইক্লোন চলে যায় উত্তর পশ্চিম অভিমুখে।  

    13:4 (IST)

    বিপর্যস্ত মৌসুনি দ্বীপ। প্লাবিত দক্ষিণ চব্বিশ পরগণার বিস্তীর্ণ অঞ্চল।


    12:59 (IST)

    হাওড়ার সাঁকরাইলে নদীবাঁধ ভেঙে জল ঢুকতে শুরু করল।

    11:21 (IST)

    গোসাবা ব্লকের মসজিদ বাটি গ্রামে নদী বাঁধ ফেটে জল ঢুকছে গ্রামে।  বিপজ্জনকভাবে বাড়ছে বিদ্যাধরী নদীর জল। আতঙ্কিত এলাকাবাসী।   

    11:21 (IST)

    হুগলি নদীর জোয়ারের জলে ডায়মন্ড হারবারে বানভাসি ১১৭ নম্বর জাতীয় সড়ক। এই প্রথম জাতীয় সড়ক জলে ডুবল। ইয়াস-এর জেরে জলমগ্ন ডায়মন্ড হারবারের বিস্তীর্ণ এলাকা।

    11:20 (IST)

    ইয়াস-এর ল্যান্ডফলের পর আরও আগ্রাসী সমুদ্র। সমুদ্রের জলে বন্যাকবলিত দিঘার বিস্তীর্ণ এলাকা। ভাসছে রাস্তাঘাট। উদ্ধারকাজে সক্রিয় সেনা ও এনডিআরএফ।

    ওড়িশায় হানা দিতে চলেছে সাইক্লোন ইয়াস। সকাল আটটা থেকেই ল্যান্ডফল শুরু করবে সাইক্লোন। ল্যান্ডফল হবে সকাল ১১টা থেকে দুপুর ১টার মধ্যে ইতিমধ্যেই তা অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। সাইক্লোনটির চোখ যাবে পারাদ্বীপ এবং সাগরের মধ্যবর্তী অঞ্চল দিয়ে। দিঘা থেকে এই মুহূর্তে যশের দূরত্ব ২৪০ কিলোমিটার। ওড়িশার ভদ্রক জেলার ধামরা-চাঁদবালি অঞ্চলে ল্যান্ডফল হতে পারে ইয়াসের। গোটা পরিস্থিতি মোকাবিলায় তৎপর প্রশাসন। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে রাত জাগছেন নবান্নের কন্ট্রোল রুমে।

    সাইক্লোনের প্রভাবে সবচেয়ে বেশি ক্ষতি হবে পূর্ব মেদিনীপুর জেলায়। আছড়ে পড়ার সময় পূর্ব মেদিনীপুরে ঝড়ের বেগ হতে পারে ঘণ্টায় ১৪৫ কিমি। দক্ষিণ ২৪ পরগনায় ঝড়ের বেগ হবে ঘণ্টায় ৯০-১০০ কিমি। কলকাতা, হাওড়া, হুগলিতে ঝড়ের বেগ হতে পারে ঘণ্টায় ৭০-৮০ কিমি। তবে, আমফানের মতো প্রভাব এই রাজ্যে পড়বে না বলেই মনে করা হচ্ছে।