Home /News /kolkata /
CPIM on Jagdeep Dhankhar: দার্জিলিংয়ে দুই মুখ্যমন্ত্রীকে নিয়ে শলা পরামর্শেই 'সেটিং' অভিযোগ, ধনখড়কে কটাক্ষে বিঁধল বামেরা!

CPIM on Jagdeep Dhankhar: দার্জিলিংয়ে দুই মুখ্যমন্ত্রীকে নিয়ে শলা পরামর্শেই 'সেটিং' অভিযোগ, ধনখড়কে কটাক্ষে বিঁধল বামেরা!

ধনখড়কে কটাক্ষ বামেদের

ধনখড়কে কটাক্ষ বামেদের

CPIM on Jagdeep Dhankhar: বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়কে দেশের উপরাষ্ট্রপতি পদে প্রার্থী করেছে বিজেপি! ভারতের উপরাষ্ট্রপতি পদের জন্য ক্ষমতাসীন এনডিএ-এর প্রার্থী হয়েছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়।

  • Share this:

#কলকাতা: উপরাষ্ট্রপতি পদে বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়ের নাম ঘোষণা হওয়ার পর থেকেই রাজ্য রাজনীতিতে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বিভিন্ন রাজনৈতিক দল এই বিষয়ে প্রতিক্রিয়া দিয়েছে। সিপিএমের তরফে প্রতিক্রিয়া দিয়েছেন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। তিনি কার্যত কটাক্ষের সুরে বলেন, "জগদীপ ধনখড় উপরাষ্ট্রপতি পদে বিজেপির প্রার্থী হয়েছেন, এটা কোনও নতুন খবর নয়। এর আগে দার্জিলিংয়ে জগদীপ ধনখড় মাঝখানে, বাঁয়ে অসমের মুখ্যমন্ত্রী আর ডানদিকে বাংলার মুখ্যমন্ত্রী শলা পরামর্শ যে গোপনে কী হয়েছে, তা সবাই জানেন। বুঝতে পারছেন। তবে একটাই আমার কথা। উপ কেন? এত যিনি ফিল্ডিং খাটলেন, বিজেপির হয়ে পশ্চিমবঙ্গে তাঁকে আরেকটু বেশি গুরুত্বপূর্ণ পদ দেওয়া যেত না? একটু কম হয়ে গেল না? আমি জানি না জগদীপ ধনখড় সাহেব এতে অসম্মানিত হলেন কিনা, অপমানিত হলেন কিনা। পশ্চিমবঙ্গে রাজ্যপাল কাকে নিয়ে আসা হবে বোধহয় আশা করি দার্জিলিংয়ে তারও শলা পরামর্শ রাজ্যপালকে সামনে রেখে বিজেপি তৃণমূল হয়ে গিয়েছে।"

বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়কে দেশের উপরাষ্ট্রপতি পদে প্রার্থী করেছে বিজেপি! ভারতের উপরাষ্ট্রপতি পদের জন্য ক্ষমতাসীন এনডিএ-এর প্রার্থী হয়েছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। শনিবার এই ঘোষণা করেছেন বিজেপি প্রধান জেপি নাড্ডা। তাঁর কথায়, “সমস্ত বিবেচনা এবং পরামর্শের পরে, আমরা কিষাণ পুত্র জগদীপ ধনখড়কেই বিজেপি এবং এনডিএ-এর উপরাষ্ট্রপতি প্রার্থী হিসাবে ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছি।” সাংবাদিক সম্মেলনে নাড্ডা জানান, জগদীপ ধনখড় নিজেকে ‘জনগণের রাজ্যপাল’ হিসাবে প্রতিষ্ঠিত করেছেন।

আরও পড়ুন: BJP-র ক্রস ভোটিং দাবিতে তুমুল জল্পনা, রবি রাতেই সব তৃণমূল বিধায়ককে চলে আসতে নির্দেশ

দিল্লির সদর দফতরে ভারতীয় জনতা পার্টির সংসদীয় বোর্ডের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের মতো একাধিক শীর্ষ নেতা এই বৈঠকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ভাসবে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গের ৫ জেলায় প্রবল বৃষ্টি! হাওয়া অফিসের বড় সতর্কতা

২০১৯ সালের জুলাই মাসে রাজ্যপালের দায়িত্ব নেওয়ার পর থেকেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সঙ্গে সংঘাতে জড়িয়ে প্রায়ই শিরোনামে এসেছেন জগদীপ ধনখড়। ২০১৭ সালে বিজেপি উপরাষ্ট্রপতি পদে প্রার্থী হিসাবে তৎকালীন ক্যাবিনেট মন্ত্রী তথা প্রাক্তন বিজেপি সভাপতি এবং প্রবীণ সাংসদ এম ভেঙ্কাইয়া নাইডুর নাম ঘোষণা করেছিল। দেশের দ্বিতীয় সর্বোচ্চ সাংবিধানিক পদে অধিষ্ঠিত হওয়ার লক্ষ্যে নির্বাচনে জয় লাভ করেন নাইডু। তাঁর মেয়াদ শেষ হচ্ছে ১০ অগাস্ট। উপরাষ্ট্রপতি পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ জুলাই এবং নির্বাচন হবে ৬ অগাস্ট।

Published by:Suman Biswas
First published:

Tags: Cpim, Jagdeep Dhankhar

পরবর্তী খবর