Home /News /kolkata /
লকডাউনে বিনামূল্যে চুল ও দাড়ি কাটাতে পুর-উদ্যোগ

লকডাউনে বিনামূল্যে চুল ও দাড়ি কাটাতে পুর-উদ্যোগ

এবার অভিনব উদ্যোগ নিলেন বাগবাজারের স্থানীয় কাউন্সিলর বাপি ঘোষ

  • Share this:

#কলকাতা: চুল কাটাতেও পুর-উদ্যোগ। লকডাউনে চুল দাড়ি সবই বাড়ছে। নিয়ম মেনে সেলুন বন্ধ। চুলের সঙ্গে বাড়ছে অস্বস্তিও। সমস্যার সমাধানে কলকাতা পৌরসভার কাউন্সিলর বাপি ঘোষ। কলকাতার বাগবাজারে খুলেছেন বিশেষ সেলুন।

বাচ্চা চুলটা বড় হয়েছিল কাটাবো ভেবেছেন কিন্তু তার মধ্যেই লকডাউন! এবার লকডাউন আরো বাড়তে চলেছে। তাই বাধ্য হয়েই বাচ্চার চুল বাড়িতেই নিজেরা কাটছেন অনেকে। বাবা-মায়েরা বাচ্চাদের চুল তো কাটছেন। কিন্তু নিজেদের? অনেকে আবার বাড়িতেই সেভিং করেন। সে অভ্যাসটাও আবার অধিকাংশেরই নেই। তাদের কাছে সেলুনই ভরসা। কিন্তু বাজারে তো সেলুন বন্ধ? চিন্তা নেই, আপনার বাড়ি যদি বাগবাজারে হয় আপনার মুশকিল আসান করেছে কাউন্সিলর।

লকডাউনের নিয়ম মেনে সবাই যাচ্ছেন চুল কাটাতে। ভাবছেন রাস্তার ধারের সেলুন তো বন্ধ। কলকাতার অন্যত্র যে ছবি হোক। বাগবাজারে ভিন্ন চিত্র। লকডাউনে বিশেষ সেলুনের আয়োজন করেছেন কাউন্সিলর বাপি ঘোষ। কলকাতা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তিনি। কলকাতা পুরসভার পাবলিক একাউন্টস কমিটির চেয়ারম্যানও।

সোশ্যাল ডিসটেন্স মেনে মাস্ক পরে এলে তবেই বিনামূল্যে আপনার চুল কেটে দেবেন এই বিশেষ সেলুনের কারিগরেরা। মূলত এলাকার ভবঘুরে ও হকারদের জন্যই এই উদ্যোগ নিয়েছিলেন কাউন্সিলর। সাধারণ মানুষ এলেও তাদের ফিরিয়ে দিচ্ছেন না। একদম বিনামূল্যেই কাটা হচ্ছে চুল ও দাড়ি।

কাউন্সিলর বাপি ঘোষ বলেন, করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করতে গেলে পরিষ্কার-পরিচ্ছন্নতাও একটা বড় বিষয়। প্রায় দেড়শ ভবঘুরেকে প্রতিদিন খাওয়ানো হচ্ছে তাদের থাকার জায়গার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তাদের চুল দাড়ি না কেটে পরিষ্কার না করলে করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করবেন কী করে? তাই মূলত ভবঘুরেদের জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছিল।

উদ্যোগটা যাদের জন্যই নেওয়া হোক, পরে সাধারন মানুষেরাও সেই সেলুনে আসতে শুরু করেছেন। কাউন্সিলরও সাধারণ মানুষের আবদার মেটাতে নির্দেশ দিয়েছেন যারা আসবেন এই বিশেষ সেলুনে তাদের বিনামূল্যে পরিষেবা দেওয়া হবে ক্ষৌর কর্মের। তবে লকডাউন এর নিয়ম মেনে তাদের পড়তে হবে মাস্ক এবং রাখতে হবে সামাজিক দূরত্ব।

লকডাউনের মেয়াদ বেড়ে সম্ভবত ৩০ এপ্রিল পর্যন্ত চলবে এই ব্যবস্থা। তাই যাদের চুল ও দাড়ি এখনো সেভাবে বড় হয়নি তাদের চুল দাড়ি কাটাতে হবে। তবে আপনার বাড়ি বাগবাজার হলে সে চিন্তা নেই।কাউন্সিলর বাপি ঘোষ আশ্বাস দিচ্ছেন লকডাউন পিরিওডে চলবে এই বিশেষ সেলুন। অবশ্যই বিশেষ সেলুন প্রয়োজনের কথা মাথায় রেখে বিশেষ বিশেষ দিনে।

BISWAJIT SAHA

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Coronavirus, COVID-19, Haircut, KMC, Kolkata, Lockdown, Shaving

পরবর্তী খবর